Hijab row: মুসলিম ছাত্রীকে ঘিরে ‘জয় শ্রীরাম’ স্লোগান, পাল্টা ‘আল্লাহু আকবর’ বললেন ছাত্রী

হিজাব বিতর্ক যেন পিছু ছাড়ছে না কর্নাটকের। এবার গেরুয়া উত্তরীয় পরা একদল উন্মত্ত ছাত্র এক মুসলিম ছাত্রীকে ঘিরে স্লোগান দিল ‘জয় শ্রীরাম’। সেই চিৎকারের জেরে কলেজ চত্বরের আর কোনও শব্দই শোনা যাচ্ছে না। তবে সেই স্লোগানে খুব একটা বিচলিত হননি ছাত্রী। ঠান্ডা মাথায় বোরখা পরা ছাত্রীটি পাল্টা বললেন, ‘আল্লাহু আকবর’। গোটা ঘটনার ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ভিডিয়োতে দেখা গিয়েছে, বোরখা পরা এক ছাত্রী স্কুটিতে করে কলেজে প্রবেশ করছেন। আগে থেকে কলেজে ভিড় করে ছিল গেরুয়া উত্তরীয় পরা একদল যুবক। নির্ধারিত স্থানে স্কুটি রেখে ক্লাসের দিকে এগোতে থাকে ছাত্রীটি। আচমকা তাঁকে অনুসরণ করতে শুরু করে ওই যুবকরা। হিন্দুত্ববাদী ছাত্রদের দলটি ‘জয় শ্রীরাম’ দিতে থাকে। সেই গগনভেদী আওয়াজের কাছে কলেজের বাকি সমস্ত আওয়াজ ক্লিশে হয়ে গিয়েছে।

হাঁটা থামাননি ওই ছাত্রী। কিছুক্ষণ পর ঘুরে দাঁড়ান তিনি। চোয়াল শক্ত করে পাল্টা স্লোগান দিতে শুরু করেন। একাধিকবার হাত তুলে ‘আল্লাহু আকবর’ বলে চিৎকার করতে দেখা যায় তাঁকে। স্থানীয় ভাষায় চিৎকার করে প্রতিবাদ জানায় ওই পড়ুয়া। এর পর কলেজ কর্তৃপক্ষ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। কলেজের কর্মী-আধিকারিকরা হিন্দুত্ববাদী ছাত্রদের থেকে সরিয়ে কলেজের ভেতরে নিয়ে যায় ছাত্রীকে।


আরও পড়ুন: বিখ্যাত ৫ মুসলিম দার্শনিক || Famous 5 Muslim philosophers

Leave a Reply