কমলা হ্যারিস সম্পর্কে ট্রিলব্লায়জিংয়ের ঘটনা | Vice President Kamala Harris

কমলা হ্যারিসের জন্ম ১৯৯64 সালের ২০ শে অক্টোবর, ব্ল্যাক স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, তাঁর বাবা এবং একজন তামিল ভারতীয় মা, যিনি ছিলেন একজন চিকিত্সক। ২০২০ সালের আগস্টে, হ্যারিস প্রথম কৃষ্ণাঙ্গ

কমলা হ্যারিস, যিনি ২০২০ সালের জানুয়ারী, ২০২০ সালে রাষ্ট্রপতি পদে প্রবেশের ঘোষণা দিয়েছিলেন, তিনি ট্রেলব্ল্যাজার হিসাবে পরিচিত। ২০১৩ সালে তিনি যখন ক্যালিফোর্নিয়ায় ডেমোক্র্যাটিক সিনেটর হিসাবে প্রথম শপথ করেছিলেন, তখন তিনি সিনেটে দায়িত্ব পালনকারী দ্বিতীয় আফ্রিকান-আমেরিকান মহিলা এবং সেইসাথে দক্ষিণ এশীয় বংশোদ্ভূত প্রথমবারের মতো ব্যক্তি হিসাবে দায়িত্ব পালন করেছিলেন। তবে অগ্রগামী হওয়া তার পক্ষে নতুন নয়। জামাইকা এবং ভারত থেকে অভিবাসীদের সন্তান, হ্যারিস ছিলেন প্রথম সান ফ্রান্সিসকো জেলা অ্যাটর্নি নির্বাচিত এবং প্রথম মহিলা, প্রথম আফ্রিকান-আমেরিকান, এবং ক্যালিফোর্নিয়ার অ্যাটর্নি জেনারেল হওয়ার জন্য দক্ষিণ এশীয় বংশোদ্ভূত প্রথম ব্যক্তি। হ্যারিস সম্পর্কে আরও তথ্যের জন্য সেগুলি কেবল তার কয়েকটি অনুপ্রেরণাকারী প্রথম অংশ।

1. তার নাম ঠিক divineশ্বরিক।

তাঁর পুরো নাম কমলা (উচ্চারিত “কমা-লা”) দেবী হ্যারিস। তাঁর মা শ্যামলা নামে একজন হিন্দু তাঁর সন্তানদের তাদের heritageতিহ্যের সাথে সংযুক্ত করার জন্য হিন্দু পুরাণ থেকে নেওয়া মেয়েদের নাম দিয়েছিলেন। শ্যামলা দ্য দ্যকে জানিয়েছেন, “এমন একটি সংস্কৃতি যা দেবদেবীদের উপাসনা করে শক্তিশালী মহিলাদের জন্ম দেয় লস এঞ্জেলেস টাইমস 2004 সালে।

কমল অনেকগুলি সংস্কৃত শব্দের অর্থ পদ্ম, পাশাপাশি ধন এবং সৌভাগ্যের হিন্দু দেবী লক্ষ্মীর একটি নাম। হ্যারিসের মাঝের নাম, দেবী, হিন্দু ধর্মাবলম্বী দেবীর সাধারণ শব্দ হিসাবে ব্যবহৃত সংস্কৃত শব্দ is. (শ্যামলা দেবীর ধারা অব্যাহত রেখে তাঁর দ্বিতীয় কন্যার নাম মায়া লক্ষ্মীর নাম রেখেছিলেন।)

২. তিনি একজন চিত্তাকর্ষক এবং আন্তর্জাতিক পরিবার থেকে এসেছেন।

কমলা হ্যারিস ক্যালিফোর্নিয়ার ওকল্যান্ডে দুই উচ্চাভিলাষী গ্র্যাজুয়েট শিক্ষার্থী-উভয় অভিবাসীরই জন্ম হয়েছিল। তার মা শ্যামলা গোপালান দক্ষিণ ভারতে বেড়ে ওঠেন এবং মাত্র ১৯ সালে দিল্লী বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর পড়াশোনা শেষ করেন, এই সময়ে তিনি ক্যালিফোর্নিয়া, বার্কলে বিশ্ববিদ্যালয়ের এন্ডোক্রিনোলজিতে ডক্টরেট করার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে এসেছিলেন। শ্যামলাকে পড়াশোনা শেষ করার পরে সুবিন্যস্ত বিবাহের জন্য ভারতে ফিরে আসার কথা ছিল, কিন্তু পরিবর্তে তিনি আমেরিকান নাগরিক অধিকার আন্দোলনে সক্রিয় হয়ে উঠেন। সেখানে তিনি জামাইকান নাগরিক ডোনাল্ড হ্যারিসের সাথে দেখা করেছিলেন, তিনি যুবক হিসাবে অর্থনীতিতে বার্কলে ডক্টরাল কাজের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে এসেছিলেন। শ্যামলা ডোনাল্ডের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হয় এবং যুক্তরাষ্ট্রে থেকে যায় তার ব্রাহ্মণ বর্ণের বাইরে এবং তার সংস্কৃতির সম্পূর্ণরূপে প্রেমের জন্য বিয়ে করে-শ্যামলা সাহসী একটি পছন্দ করে।

 

কিন্তু শ্যামলাকে তার বিবেক বদ্ধপরিকর হয়ে অভিনয় করার জন্য উত্থাপিত হয়েছিল। তার বাবা পি.ভি. গোপালান, ভারতের স্বাধীনতা আন্দোলনে সক্রিয় ছিলেন এবং তারপরে একটি উচ্চ পদস্থ বেসামরিক কর্মচারী হয়েছিলেন যিনি দুর্নীতির বিরুদ্ধে লড়াই করেছিলেন এবং জাম্বিয়া সহ নতুন স্বাধীন দেশগুলির উপদেষ্টা হিসাবে কাজ করেছিলেন। তার মা রাজম গোপালানের 12 বছর বয়স হয়েছিল এবং 16 বছর বয়সে তার বিয়ে হয়েছিল, তবে তিনি একটি আত্ম-আশ্বাসপ্রাপ্ত মহিলার হয়ে বেড়েছিলেন, যিনি স্বল্প-জাতীর স্ত্রী হিসাবে তাঁর অবস্থানটি কম সুবিধাবঞ্চিত মহিলাদের পক্ষে আইনজীবী হিসাবে ব্যবহার করেছিলেন। ১৯৪০-এর দশকে, রাজাম তার ফক্সওয়াগেন বাগে একটি বুলহর্ন নিয়ে গাড়ি চালাতেন এবং দরিদ্র মহিলাদের কীভাবে জন্ম নিয়ন্ত্রণের অ্যাক্সেস করবেন তা জানাতেন। হ্যারিস তার বইতে লিখেছেন, “আমার দাদা রসিকতা করতেন যে তাঁর সম্প্রদায়ের সক্রিয়তা তার ক্যারিয়ারের শেষ হবে,” স্মার্ট অন ক্রাইম। “এটি তাকে কখনও থামেনি।”

৩. তিনি নাগরিক অধিকার আন্দোলনে বড় হয়েছেন।

হ্যারিস বলতে পছন্দ করেন যে তিনি “নাগরিক অধিকার আন্দোলনের একটি দৃষ্টিনন্দন দৃষ্টিভঙ্গি” নিয়ে বড় হয়েছেন। তার বাবা-মা তাকে বে এরিয়ার চারপাশে সমাবেশ ও বিক্ষোভ দেখানোর জন্য নিয়ে আসতেন, এবং তিনি লিখেছেন যে তার “প্রথম দিকের স্মৃতি রাস্তার চারদিকে পায়ে হেঁটে আসা আর চিৎকারের শব্দ”।

 

হারিসের বাবা-মা সাত বছর বয়সে তালাকপ্রাপ্ত হয়েছিলেন, তারপরে তিনি এবং তার বোন বেশিরভাগ সময় তাদের মায়ের সাথে বার্কলে-এর ফ্ল্যাটল্যান্ডস অঞ্চলের একটি অ্যাপার্টমেন্টে কাটিয়েছিলেন, যা মূলত আফ্রিকান-আমেরিকান ছিল। এমনকি ছোট্ট শিশু হিসাবেও হ্যারিস আন্দোলনের ভাষা বেছে নিয়েছিল। শ্যামলা তার বড় মেয়ে, তখন একটি বাচ্চা ছেলেটির সাথে গল্প করতে করতে পছন্দ করছিল এবং যখন তাকে জিজ্ঞাসা করা হল, “চিৎকণ্ঠ!”

৪. তাঁর বহুসংস্কৃতি ছিল।

হ্যারিস একাধিক ধনী সংস্কৃতিতেও বড় হয়ে উঠেছিলেন। হ্যারিস বলেছিলেন, “আমি একটি শক্তিশালী ভারতীয় সংস্কৃতি নিয়ে বড় হয়েছি এবং আমি একটি কালো সম্প্রদায়ের মধ্যে বেড়ে উঠেছি।” এশিয়ান উইক ২০০৩ সালে। “আমার সমস্ত বন্ধু কৃষ্ণ ছিল এবং আমরা একসাথে এসে ভারতীয় খাবার রান্না করেছি এবং আমাদের হাতে মেহেদি এঁকেছি এবং আমার সাংস্কৃতিক পটভূমিতে আমি কখনও অস্বস্তি বোধ করি না।” কমলা ও মায়া নামে দুটি হরিস মেয়ে একটি কালো ব্যাপটিস্ট গির্জার গায়কীতে গেয়েছিল এবং তাদের মায়ের সাথে একটি হিন্দু মন্দিরে গিয়েছিল attended

তাদেরও ব্যাপক ভ্রমণ করার সুযোগ ছিল। বোনরা তার বাবার সাথে তার পরিবারের সাথে দেখা করতে জামাইকা ভ্রমণ করেছিল এবং প্রতি দুই বছর পর শ্যামলাকে নিয়ে ভারতে চলে যায়। “শ্যামলা সান ফ্রান্সিসকো ম্যাগাজিনকে বলেছিলেন,” তার এক শিক্ষক আমাকে বলেছিলেন, ‘আপনি জানেন? , আপনার সন্তানের একটি দুর্দান্ত কল্পনা রয়েছে। যতবার আমরা বিশ্বের কোথাও কোথাও কথা বলি সে বলে, “ওহ, আমি সেখানে ছিলাম।” তাই আমি তাকে বলেছিলাম, ‘আচ্ছা, সে আছে!’ ভারত, ইংল্যান্ড, ক্যারিবিয়ান, আফ্রিকা-সে সেখানে ছিল। ”

হ্যারিস কানাডায় থাকার সময়ও কাটিয়েছিলেন। তিনি যখন কৈশোর বয়সে, তখন তার মা, তত্ক্ষণাত স্তন ক্যান্সার নিয়ে অধ্যয়নরত একজন বিজ্ঞানী, কুইবেকের মন্ট্রিয়ালের ইহুদি জেনারেল হাসপাতালে গবেষণা এবং ম্যাকগিল বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করার অবস্থান নিয়েছিলেন। হ্যারিস মন্ট্রিয়ালে হাই স্কুল শেষ করেছেন এবং কলেজের জন্য আমেরিকাতে ফিরে আসেন, ওয়াশিংটনের হাওয়ার্ড বিশ্ববিদ্যালয়ে পড়েন, ডিসি। তার বাবা স্ট্যানফোর্ডের অর্থনীতি বিভাগের অধ্যাপক হয়েছিলেন এবং হ্যারিস তার পদক্ষেপে অর্থনীতিতে স্নাতকোত্তর অনুসরণ করেছিলেন, এবং রাষ্ট্রবিজ্ঞানে দ্বৈত মেজর যোগ করেছিলেন।

৫. কলেজের সময় তিনি প্রথম রাজনীতির স্বাদ পেলেন।

হ্যারিসের প্রথমবারের মতো প্রচারটি ছিল হাওয়ার্ড বিশ্ববিদ্যালয়ের উদার শিল্পকলা ছাত্র পরিষদের নবীন শ্রেণির প্রতিনিধিদের জন্য। হ্যারিসও হাওয়ার্ডের বিতর্ক দলে তার জনসাধারণের বক্তৃতা দক্ষ করে তুলেছিল এবং সংখ্যালঘু যুবকদের জন্য পরামর্শদাতা কর্মসূচির আয়োজন এবং বর্ণবাদ বিরোধী বিক্ষোভ করার সময়, আলোর কপ্পা আলফায় জড়িত হয়েছিলেন all হ্যারিস ২০১ 2016 সালে বলেছিলেন, “হাওয়ার্ড আমাকে যে জিনিসটি শিখিয়েছিল তা হ’ল আপনি যে কোনও বিষয় সংগ্রহ করতে পারেন, এবং অন্যটির বাদ দেওয়ার জন্য একটি জিনিসই না,” হ্যারিস 2016 সালে বলেছিলেন। “আপনি বাড়ি ফিরে আসা রানী এবং ভ্যালিডিক্টোরিয়ান হতে পারেন। হাওয়ার্ডে কোনও মিথ্যা পছন্দ নেই।

হাওয়ার্ড দেশের রাজধানীতে অবস্থিত, হ্যারিস কলেজে থাকাকালীন জনসেবার জন্য অনেকগুলি সম্ভাব্য পথ অনুসন্ধান করেছিলেন, ফেডারাল ট্রেড কমিশনে প্রেস সহায়ক হিসাবে কাজ করে এবং সিনেটরের জন্য ইন্টার্নিংয়ের কাজ করেছিলেন, খোদাই ও প্রিন্টিং ব্যুরোতে ট্যুর গাইড হিসাবে কাজ করেছিলেন। ক্যালিফোর্নিয়া রাজ্যের অ্যালান ক্র্যানস্টন ran

She. তিনি সন্তানের থেকেই আইনজীবী হতে চেয়েছিলেন।

 

বড় হয়ে হ্যারিস সর্বদা আইনজীবী হতে চেয়েছিল। “তারা বড় হয়ে ওঠা নায়ক ছিল,” তিনি দ্যকে জানিয়েছেন সান ফ্রান্সিসকো ক্রনিকল ২০০৯ সালে। “তারা নাগরিক অধিকার আন্দোলনের স্থপতি ছিল। আমি ভেবেছিলাম যে আপনি ভাল কাজগুলি করার এবং সেবা করার এবং ন্যায়বিচার অর্জনের জন্য এটিই ছিল। এটা বেশ সহজ ছিল। ” বিশেষত, তিনি কনস্ট্যান্স বেকার মোটলি, চার্লস হ্যামিল্টন হিউস্টন এবং থুরগড মার্শালকে তাঁর রোল মডেল হিসাবে উল্লেখ করেছেন।

হাওয়ার্ডে স্নাতকোত্তর পড়াশোনা শেষ করার পরে, হ্যারিস ক্যালিফোর্নিয়ায় ফিরে এসেছিলেন ক্যালিফোর্নিয়ায়, ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের, হেস্টিংস কলেজ অফ ল। তবে নাগরিক অধিকার মামলা বা ফৌজদারি প্রতিরক্ষা কাজ গ্রহণের পরিবর্তে হ্যারিস একটি প্রসিকিউটর হওয়ার সিদ্ধান্ত নেন-এমন একটি সিদ্ধান্ত যা তিনি তার পরিবারের সদস্যদের “আশ্চর্য” বলেছিলেন। তবে উপসাগরীয় অঞ্চলে বেড়ে ওঠা, তিনি সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর উপর আইন প্রয়োগের প্রভাব দেখেছিলেন এবং ক্ষমতার দুর্বল ও সঠিক ভারসাম্যহীনতা রক্ষায় আইনটি ব্যবহার করতে চেয়েছিলেন। কৌঁসুলি হওয়ায় হরিসকে কারা বিচার করবেন, কোন অপরাধের দিকে মনোনিবেশ করবেন এবং কারা কারাগারের পরিবর্তে পুনর্বাসনের বিকল্প নিয়ে কোন ব্যক্তিকে উপস্থাপন করবেন তা বেছে নেওয়ার মধ্য থেকেই ফৌজদারি বিচার ব্যবস্থার পরিবর্তন করার আরও ক্ষমতা দিয়েছেন।

প্রসিকিউটর হিসাবে হ্যারিস অনুভব করেছিলেন যে তিনি অন্যান্য প্রসিকিউটরদের মধ্যে অপরাধ সম্পর্কিত জাতিগত ভিত্তিক বিবরণীদের প্রতিহত করতে পারেন। কথা বলছি নিউ ইয়র্ক টাইমস, তিনি শুনানির সহকর্মীদের কোনও অপরাধের সদস্য হিসাবে কোনও নির্দিষ্ট আসামীকে চার্জ করবেন কিনা সে বিষয়ে আলোচনা শুনিয়েছিলেন, যা তাদের শাস্তি আরও কঠোর করে তুলেছিল। হ্যারিস বলেছিলেন, “তারা এই তরুণদের কীভাবে পোশাক পরা হয়েছে, কোন কোন কোণায় তারা ঝুলছিল এবং যে গানটি তারা শুনছিল তা নিয়ে কথা বলছিলেন।” “আমার এই কথাটি মনে আছে:‘ আরে, ছেলেরা, আপনি কি জানেন? আমার পরিবারের সদস্যরা সেভাবে পোশাক পরে। আমি সেই কোণে যারা বাস করি তাদের সাথে আমি বড় হয়েছি। […] আমার গাড়ীতে এখনও এই ধরণের সংগীতের একটি টেপ রয়েছে ’’

হ্যারিস অপব্যবহারের শিকারদের পক্ষে আইনজীবী করার ইচ্ছা থেকেও অনুপ্রাণিত হয়েছিল। মন্ট্রিলের হাই স্কুলে পড়ার সময়, তিনি বুঝতে পেরেছিলেন যে একটি বন্ধু তার বাবার দ্বারা যৌন নির্যাতন করছে; হ্যারিস শ্যামলের আশীর্বাদে মেয়েটিকে তাদের পরিবারের সাথে থাকতে আমন্ত্রণ জানিয়েছিল। সেই বন্ধুর অভিজ্ঞতা দেখে হ্যারিস একজন আইনজীবী হওয়ার এক কারণ ছিল। “সম্প্রদায়ের সবচেয়ে কণ্ঠস্বর, কিছুটা সবচেয়ে দুর্বল, সবচেয়ে শক্তিহীন, তারা অপরাধের শিকার,” তিনি দ্য রিপোর্টকে বলেছেন ক্রনিকল, “এবং আমি তাদের জন্য একটি কণ্ঠস্বর হতে চেয়েছিলাম” ”

A. একজন আইনজীবী হিসাবে তিনি মহিলা এবং শিশুদের পক্ষে দাঁড়ালেন।

1989 সালে তার আইন ডিগ্রি স্নাতক করার পরে, হ্যারিস শীঘ্রই এই পাসটি পাস করেন (যদিও তিনি প্রথমবার ব্যর্থ হন)। ১৯৯০ সালে, তিনি উত্তর ক্যালিফোর্নিয়ায় আলামেদা কাউন্টিতে প্রসিকিউটর হিসাবে চাকরি নিয়েছিলেন। তিনি শিশু যৌন নির্যাতনের বিচার এবং ঘরোয়া সহিংসতার মামলাগুলিতে বিশেষীকরণ করেছেন, যারা দুর্বলদের ক্ষতিগ্রস্থ করেছেন তাদের বিরুদ্ধে প্রসিকিউটর হিসাবে তার ক্ষমতা ব্যবহার করে। সে বলেছিল নিউ ইয়র্ক টাইমস ২০১ 2016 সালে, “যখন আমি শিশু শ্লীলতাহানির মামলাগুলি চালাচ্ছিলাম তখন আমি আপনাকে বলব, আপনি যতটা নজরদারি পেতে পারেন ততই আমি ছিলাম।”

 

1998 সালে, হ্যারিস সান ফ্রান্সিসকো জেলা অ্যাটর্নি’র অফিসে চলে আসেন, যেখানে তিনি কেরিয়ার অপরাধী ইউনিটের নেতৃত্ব দেন, তারপরে সিটি অ্যাটর্নি অফিসে স্থানান্তরিত হন, যেখানে তিনি পরিবার ও শিশু পরিষেবা বিভাগে নেতৃত্ব দেন। 2003 সালে, তিনি সান ফ্রান্সিসকো জেলা অ্যাটর্নি অফিসে দৌড়েছিলেন এবং সান ফ্রান্সিসকোতে প্রথমবারের প্রথম মহিলা ডিএ এবং রাজ্যের প্রথম আফ্রিকার-আমেরিকান ডিএ হয়ে নির্বাচনে জয়লাভ করেছিলেন। জেলা অ্যাটর্নি হিসাবে তিনি আদালতে আপত্তিজনক নির্যাতন চালিয়ে যেতে থাকেন।

তবে হারিস কেবল আদালতকক্ষে মহিলা এবং শিশুদের জন্য দেখায় নি। তিনি সান ফ্রান্সিসকো জনস্বাস্থ্য বিভাগের সাথে জরুরী কক্ষগুলিতে শিশুদের যৌন নির্যাতনের প্রমাণ প্রমাণিত করার জন্য একটি প্রোগ্রাম তৈরি করতে সহায়তা করেছিলেন এবং তিনি শিশুদের শোষণের অবসান ঘটাতে কোয়ালিশনের সহ-প্রতিষ্ঠা করেছিলেন। তিনি অপ্রাপ্তবয়স্কদের যৌন শোষণ সম্পর্কিত আইন জোরদার করার জন্য আইন প্রণয়নের প্রতি জোর দিয়েছিলেন, এবং তিনি যৌন কাজ থেকে পালিয়ে আসা শিশুদের সান ফ্রান্সিসকোকে এটির প্রথম নিরাপদ বাড়ি হিসাবে গড়ে তোলার জন্য কাজ করেছিলেন। হ্যারিস তার প্রভাব সৃজনশীল উপায়ে ব্যবহার করেছেন যারা নির্যাতনের মুখোমুখি হন-এবং যারা এটি ঘটাচ্ছে তাদের শাস্তি দেয়।

 

৮. তিনি তার নীতিগুলি আঁকড়ে রাখেন, এমনকি যখন তিনি শিথিল হন।

সান ফ্রান্সিসকো জেলা অ্যাটর্নি হিসাবে প্রচারের সময়, হ্যারিস তার মামলায় মৃত্যুদণ্ড না নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন – উদার সান ফ্রান্সিসকোতে একটি জনপ্রিয় অবস্থান। তবে তিনি দায়িত্ব নেওয়ার কয়েক মাস পরে আইজ্যাক এস্পিনোজা নামে এক তরুণ পুলিশ অফিসারকে দায়িত্ব পালন করতে গিয়ে গুলি করে হত্যা করা হয়েছিল। কয়েক দিন পরে, হ্যারিস ঘোষণা করেছিলেন যে তিনি অপরাধীর জন্য মৃত্যুদণ্ড চাইবেন না বরং প্যারোলে সম্ভাবনা ছাড়াই কারাগারে জীবন যাপন করবেন। পুলিশ ইউনিয়ন ক্ষোভ প্রকাশ করেছিল, যেমন এস্পিনোজার পরিবারের সদস্যরা এবং ক্যালিফোর্নিয়ার বেশ কয়েকজন রাজনীতিবিদ। এস্পিনোজার শেষকৃত্যে সেনেটর ডায়ান ফেইনস্টেইন, যিনি পূর্বে সান ফ্রান্সিসকোর মেয়র হিসাবে দায়িত্ব পালন করেছিলেন, উঠে দাঁড়িয়ে ঘোষণা করেছিলেন, “এটি কেবল ট্র্যাজেডির সংজ্ঞা নয়, এটি মৃত্যুদণ্ড আইনের দ্বারা উত্থাপিত বিশেষ পরিস্থিতি” – পূর্ণ গির্জারে পূর্ণ শোকার্তরা উত্সাহিত।

ধাক্কা খাওয়া সত্ত্বেও, হ্যারিস তার মৃত্যুদণ্ড না চেয়ে তার সিদ্ধান্তে দৃ stood় ছিলেন, যা তিনি যুক্তি দিয়েছিলেন যে এই অপরাধকে প্রতিরোধকারী নয়। 2007 সালে, এস্পিনোজার হত্যাকারীকে হত্যার জন্য দোষী সাব্যস্ত করা হয়েছিল এবং প্যারোল ছাড়াই যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছিল; আইন প্রয়োগকারীদের সাথে তার সম্পর্ক পুনর্গঠনের জন্য ডিএ হ্যারিস তার দুটি মেয়াদের বেশিরভাগ সময় ব্যয় করেছিলেন।

 

9. অপরাধের সাথে তার আচরণ করার অভিনব উপায় রয়েছে।

২০০৫ সালে, জেলা অ্যাটর্নি হিসাবে, হ্যারিস অহিংস, নিম্ন স্তরের মাদক পাচারের আসামীদের চাকরির প্রশিক্ষণ, জীবন দক্ষতা তৈরি এবং কারাগার এড়ানোর সুযোগ প্রদানের মাধ্যমে পুনঃসংশ্লিষ্টতা হ্রাস করার জন্য একটি প্রোগ্রাম চালু করেছিলেন। ব্যাক অন ট্র্যাক অত্যন্ত সফল ছিল: এটি চালু হওয়ার দু’বছর পরে, ক্যালিফোর্নিয়ায় মাদক অপরাধীদের ক্ষেত্রে সাধারণ 53% বনাম, প্রোগ্রাম থেকে মাত্র 10% গ্র্যাজুয়েট পুনরায় প্রত্যাবর্তন করেছিল। এছাড়াও, প্রোগ্রামটি জেলের চেয়ে সস্তা than

তিনি বলেছিলেন, “আপনি যে অপরাধের প্রতি নরম বা অপরাধের প্রতি কঠোর, তার এই মিথ্যা পছন্দটিকে আমি প্রত্যাখ্যান করি,” পরিবর্তে আমাদের অবশ্যই “অপরাধের বিষয়ে স্মার্ট” হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেছেন। ফৌজদারি বিচারের জন্য তার দৃষ্টিভঙ্গি অপরাধের প্রতি প্রতিক্রিয়া না দিয়ে প্রতিরোধ করা এবং অপরাধীদের হারিয়ে যাওয়া বিবেচনা করার পরিবর্তে তাদের পুনর্বাসনের উপর জোর দেয়।

এই আত্মায় তিনি সান ফ্রান্সিসকোতে 25 বছরের কম বয়সী খুনের শিকার হওয়া 94% হলেন হাই স্কুল ছাড়ার বিষয়টি আবিষ্কার করার পরে প্রাথমিক স্কুলছাত্রীদের মধ্যে বিশ্বাসঘাতকতার দিকে মনোনিবেশ করেছিলেন। প্রাথমিক বিদ্যালয়ে ক্রমহীন অনুপস্থিত শিক্ষার্থীরা উচ্চ বিদ্যালয় ছেড়ে যাওয়ার সম্ভাবনা বেশি থাকে এবং উচ্চ-বিদ্যালয়ের পড়াশোনা কারাগারে বা 35 বছর বয়সে মারা যাওয়ার সম্ভাবনা বেশি থাকে, তাই হ্যারিস তাদের বাচ্চাদের বিদ্যালয়ের উপস্থিতি উন্নত করতে পিতামাতাদের সহায়তা করার জন্য প্রোগ্রামগুলি তৈরি করা শুরু করেন , যাদের বাবা-মায়েদের অভ্যাসগতভাবে অনুপস্থিত ছিল এবং যারা হস্তক্ষেপের অন্যান্য পদ্ধতিতে সাড়া দেয়নি তাদের জন্য ফৌজদারি বিচারের হুমকির সাথে।

10. তিনি একজন অগ্রগামী।

২০১০ সালে, হ্যারিস ক্যালিফোর্নিয়ার অ্যাটর্নি জেনারেলের হয়ে অংশ নিয়েছিলেন, এবং রাজ্যের প্রথম মহিলা, প্রথম আফ্রিকান-আমেরিকান এবং দক্ষিণ এশীয় বংশোদ্ভূত এই পদে অধিষ্ঠিত হওয়ার প্রথম ব্যক্তি হয়ে নির্বাচনে জয়ী হয়েছেন। অফিসে থাকাকালীন, তিনি অন্যভাবেও ট্রেলব্লাজার হয়েছিলেন, বিশেষত প্রযুক্তির সম্ভাবনার শিকার হওয়ার প্রতি তার মনোযোগ দিয়ে।

২০১২ সালে, তিনি অ্যাপ মেকারদের ক্যালিফোর্নিয়ার গোপনীয়তা আইনগুলির কথা স্মরণ করিয়ে দেওয়ার জন্য নোটিশ পাঠিয়েছিলেন এবং সতর্ক করে দিয়েছিলেন যে তার অফিস যদি তারা মেনে চলা ব্যর্থ হয় তবে শাস্তি পেতে হবে। হ্যারিসের অফিসে এক জোড়া ওয়েবসাইট পরিচালনা করার জন্য সান দিয়েগো ব্যক্তির, কেভিন বলার্টের বিরুদ্ধেও মামলা করা হয়েছিল: একজন লোককে “প্রতিশোধের পর্ন” পোস্ট করার জন্য আমন্ত্রণ জানিয়েছিল এবং অন্য একজন, যাদের ছবি পোস্ট করা হয়েছে তাদের অপসারণের জন্য তাদের চার্জ করেছিলেন। ২০১৫ সালে, বলার্ট পরিচয় চুরির ২১ টি গণনা এবং চাঁদাবাজির ছয়টি মামলায় দোষী সাব্যস্ত হয়েছিল এবং প্রথমবারের মতো ক্যালিফোর্নিয়ায় একটি “প্রতিশোধ পর্ন” সাইটের অপারেটরকে দোষী সাব্যস্ত করা হয়েছিল বলে চিহ্নিত করে ১৮ বছরের কারাদণ্ডে দন্ডিত হয়েছিল।

হ্যারিস স্পষ্ট জানিয়ে দিয়েছিলেন যে তার অফিস এই ধরনের মামলা গুরুত্ব সহকারে নেবে। সে বলেছিল মেরি ক্লেয়ার, “এই কেস আইনের বিরুদ্ধে কী তা নিয়ে যে কোনও অস্পষ্টতা দূর করে। এটি স্পষ্ট করে দেয় যে একটি কম্পিউটার একটি অস্ত্র হিসাবে মারাত্মক হতে পারে। ল্যাপটপের নাম প্রকাশ না করে ঘরে বসে থাকা যে কোনও ব্যক্তিকে খুব স্পষ্ট হওয়া উচিত যে এটি তাদের গ্রেপ্তার, মামলা এবং কারাগার থেকে টিকিয়ে রাখবে না। ” হারিসের অফিস সাইবার শোষণ সম্পর্কিত একটি ওয়েব প্ল্যাটফর্মও সেটআপ করেছে, এটি পরিচালিত আইনগুলি বিশদভাবে এবং ভুক্তভোগীদের জন্য সংস্থানগুলি তালিকাভুক্ত করে।

১১. তিনি ব্যাংকগুলির সাথে হার্ডবল খেলেন।

ক্যালিফোর্নিয়ার অ্যাটর্নি জেনারেল হিসাবে তার প্রথম বছরে, হ্যারিস বন্ধকী সংকটের সময়ে অনুপযুক্ত ফোরক্লোজার অভ্যাসের জন্য অভিযুক্ত পাঁচটি প্রধান ব্যাংকের বিরুদ্ধে মাল্টি-স্টেট মামলা চলাকালীন হার্ডবল খেলেন। ওবামা প্রশাসনের এই শর্তগুলি মেনে নেওয়ার চাপ থাকা সত্ত্বেও তিনি ক্যালিফোর্নিয়ায় খুব অল্প অর্থ ব্যয় করেছিলেন এবং ব্যাংকগুলিকে তাদের কাজকর্মের জন্য বিচারের হাত থেকে রক্ষা করেছিলেন বলে এক বহু-রাষ্ট্রীয় চুক্তি প্রত্যাখ্যান করে তিনি প্রথম আলোচনার বিষয়টি থেকে সরে এসেছিলেন। হ্যারিস বলেছিলেন, “আমি ক্যালিফোর্নিয়ার প্রতিনিধিত্ব করার শপথ নিয়েছিলাম এবং আমি এটিই করছিলাম।” নিউ ইয়র্ক টাইমস। “ক্যালিফোর্নিয়ানরা তাদের যা প্রয়োজন তা পেয়েছিল তা নিশ্চিত করার বিষয়ে” ” ভয় পেয়ে তিনি এই বন্দোবস্তটিকে হুমকির মুখে ফেলছিলেন, কিছু প্রাথমিক স্তরের শর্ত মেনে নিতে হ্যারিসকে চাপ দিয়েছিলেন। “দ্য লস এঞ্জেলেস টাইমস একটি সম্পাদকীয় ছিল যে আমি চুক্তি করা উচিত, “তিনি বলেছিলেন সান ফ্রান্সিসকো ম্যাগাজিন। “ক্যালিফোর্নিয়ায় নির্বাচিত নেতাদের কাছ থেকে আমার কাছে ফোন এসেছে,” আমি আশা করি আপনি কী করছেন তা আপনি জানেন know ”

শেষ পর্যন্ত, সে জয়ী হল। হ্যারিস এবং তার দল ক্যালিফোর্নিয়াদের জন্য বন্ধক ত্রাণ হিসাবে 20 বিলিয়ন ডলার সুরক্ষার পাশাপাশি ব্যাংকগুলি চুক্তিতে তাদের প্রতিশ্রুতি পূরণ করতে ব্যর্থ হলে আর্থিক জরিমানা আদায়ের অধিকারও অর্জন করেছিল।

12. তিনি রান্না করতে পছন্দ করেন এবং স্ব-যত্নের পক্ষে হন।

হ্যারিসের একটি স্ট্রেস-পূর্ণ জীবন রয়েছে যার জন্য উচ্চ স্তরের শক্তি এবং প্রতিশ্রুতি প্রয়োজন। সে কীভাবে সামলাবে? “ভারসাম্য খুঁজে পেতে, আমি রুটিনের দিক থেকে বিশেষত দুটি জিনিস সম্পর্কে খুব দৃ .়ভাবে অনুভব করি। পরিশ্রম করুন, এবং ভাল খাওয়া, “তিনি একটি 2016 সাক্ষাত্কারে বলেছেন।

তিনি প্রতিদিন সকালে কাজ করে, ট্রেডমিল ব্যবহার করার সময়, বা সোলসাইকেলে যাওয়ার সময় এমটিভি এবং ভিএইচ 1 দেখেন। “আমি সোলসাইকেলকে ভালবাসি,” তিনি দ্য দ্যকে বলেছেন সান ফ্রান্সিসকো ক্রনিকল। “এটি ক্লাবে যাওয়ার মতো” ” “তিনি আপনার পরামর্শদাতাদের সকল যুবতী মহিলাকে বলেছিলেন যে” আপনার কাজ করতে হবে, “জোর দিয়ে বললেন,” এটির সাথে আপনার ওজন নেই। এটা আপনার মনের কথা।

হ্যারিস ভাল খাবার খাওয়ার, এবং আপনার খাবারটি উপভোগ করারও পরামর্শ দেয়। তিনি রান্না পছন্দ করেন এবং যেহেতু ২০১৪ সালে তিনি অ্যাটর্নি ডগ এমহফকে বিয়ে করেছিলেন, তিনি তাঁর সাথে রান্না করতে পছন্দ করেন। “[ডাব্লু ডাব্লু] ই রান্না করে খেতে মজা পান,” তিনি বলেছিলেন সারমর্ম। “তিনি আমার সুস্বাদু শেফ এবং এই গগলগুলি তিনি পেঁয়াজ কাটার সময় রেখেছিলেন। এটা হাসিখুশি ” যখন জিনিসগুলি “সত্যই উত্তেজনাপূর্ণ” হয়ে যায় এবং রান্নার সময় তার কাছে না থাকে, তখন সে শিথিল করার জন্য রেসিপিগুলি পড়ে।

13. তিনি প্রথম হতে পারেন, তবে তিনি শেষ হতে চান না।

 

তার ব্যস্ত সময়সূচী সত্ত্বেও, হ্যারিস যুবতী যুবতীদের পরামর্শদাতাকে নির্দেশ করেছেন। একজন হাতিয়ার বিশ্ববিদ্যালয়ের সিনিয়র আইয়না স্মিথ হ্যারিসের সাথে সান ফ্রান্সিসকোতে উচ্চ বিদ্যালয়ের ছাত্রী হওয়ার সময় তার সাথে দেখা করেছিলেন। স্মিথ জানিয়েছেন সারমর্ম, “আমি কলেজ ট্র্যাকের অংশ ছিলাম, এমন একটি প্রোগ্রাম যা সুবিধাবঞ্চিত পটভূমির শিক্ষার্থীদের স্কুলে যাওয়ার সুযোগ দেয়। আমি একটি বক্তৃতা দিয়েছিলাম এবং এর সময় আমি হাওয়ার্ডে যাওয়ার আমার আকাঙ্ক্ষার কথা উল্লেখ করেছি। এর পরে, মিসেস হ্যারিস আমার কাছে আসেন, আমাকে বলেছিলেন যে এটি তার আলমা ম্যাটার এবং বলেছিলেন যে তিনি সহায়তা করতে চান। ” হ্যারিস তার কলেজ প্রবন্ধে স্মিথকে সহায়তা করেছিলেন, ইন্টার্নশিপগুলির সাথে সংযুক্ত করেছিলেন এবং উত্সাহের নোট সহ কার্ডগুলি প্রেরণ করেছিলেন। স্মিথ বলেছিলেন, “এটি কেবল অবিশ্বাস্য যে যার এত ব্যস্ত এবং এত বেশি দায়বদ্ধতা রয়েছে সে এতটাই জড়িত ছিল,” স্মিথ বলেছিলেন।

হ্যারিসের জন্য, অন্যদের তাদের সম্ভাব্যতা অর্জনে সহায়তা করার জন্য তাঁর প্রতিশ্রুতিবদ্ধতা হ’ল তিনি তার মায়ের কাছ থেকে শিখেছেন এমন এক মূল্য, যিনি তাঁর স্নাতক ছাত্রদের একযোগে প্রশিক্ষণ দেওয়ার জন্য প্রতিশ্রুতিবদ্ধ ছিলেন, একই সাথে তাদের সমর্থন করেছিলেন এবং তাদের সর্বোত্তমতম দাবী করেছিলেন। হ্যারিসের বোন মায়া তাদের মাকে সম্পর্কে বলেছিলেন, “মৃত্যুর দিন অবধি তিনি এই ধারণাটি কখনও হারাননি যে আপনি যদি দরজা দিয়ে হাঁটতে সক্ষম হন তবে আপনি কেবল দরজা খোলা রাখবেন না। আপনি অন্যদেরও সাথে আনেন। ” উভয় বোন শ্যামালার উদাহরণ দ্বারা অনুপ্রাণিত হয়েছিল। হ্যারিস বারবার বলেছে যে তার উদ্দেশ্যটি হল “আমার মায়ের একটি বক্তব্য,” আপনিই প্রথম হতে পারেন, তবে নিশ্চিত হন যে আপনি শেষ নন ’”

Leave a Reply