Virat Kohli: হুইলচেয়ারে পাকিস্তানি তরুণীকে থামালেন নিরাপত্তারক্ষীরা, কী করলেন কোহলী

কোহলীর সঙ্গে দেখা করার জন্য এক মাস দুবাইয়ে রয়েছেন বিশেষ ভাবে সক্ষম পাক-তরুণী। তাঁর সেই স্বপ্নপূরণ হল। কোহলী নিজে গিয়ে দেখা করেন তাঁর সঙ্গে।

প্রাক্তন ক্রিকেটারদের অনেকে দাবি করেন, ভারত-পাকিস্তানের রাজনৈতিক দূরত্ব ঘোচাতে পারে ক্রিকেট। ২২ গজের লড়াই হতে পারে দু’দেশের সুসম্পর্কের মাধ্যম। তেমনই এক ঘটনার সাক্ষী থাকল দুবাই। যার কেন্দ্রীয় চরিত্র বিরাট কোহলী।

কোহলীর ভক্তরা শুধু ভারতে থাকেন না। ক্রিকেট বিশ্বের সব দেশেই ভারতের প্রাক্তন অধিনায়কের ভক্তরা ছড়িয়ে রয়েছেন। তাঁরা যে সকলেই ভারতীয়, তেমনও নয়। সব দেশের ক্রিকেটপ্রেমীদের মধ্যেই রয়েছেন কোহলী ভক্তরা। ব্যতিক্রম নয় পাকিস্তানও। বিশেষ ভাবে সক্ষম পাকিস্তানের এক তরুণী কোহলীর অন্ধভক্ত। জীবনে অন্তত এক বার কোহলীর সঙ্গে দেখা করতে চেয়েছিলেন তিনি। পাকিস্তানি ভক্তের সেই স্বপ্নই পূরণ করলেন তিনি।

কোহলীর সঙ্গে দেখা করার জন্য দুবাইয়ে স্টেডিয়ামের বাইরে দীর্ঘ ক্ষণ অপেক্ষা করছিলেন বিশেষ ভাবে সক্ষম পাকিস্তানের সেই তরুণী। অনুশীলনের পর হুইলচেয়ারে অপেক্ষারত ভক্তের কাছে যান কোহলী। মেটান নিজস্বী তোলার আবদার। কিছু ক্ষণ কথাও বলেন তাঁর সঙ্গে। ২৮ অগস্ট ভারত-পাকিস্তান ম্যাচের আগেই পাকিস্তানি ভক্তের স্বপ্নপূরণ করলেন কোহলী।

কোহলীকে দেখে তাঁর দিকে হুইলচেয়ার নিয়ে এগিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন ওই তরুণী। তাঁকে আটকে দেন নিরাপত্তাকর্মীরা। কোহলীর সঙ্গে দেখা করতে দেওয়ার জন্য তাঁদের অনুরোধ করতে থাকেন ওই তরুণী। বিষয়টি চোখ এড়ায়নি কোহলীর। তিনি নিজেই চলে যান পাকিস্তানি ভক্তের কাছে।

কোহলীর সঙ্গে দেখা করার উচ্ছ্বাস গোপন করেননি ওই তরুণীও। তিনি বলেছেন, ‘‘আমি কোহলী ছাড়া আর কারও ভক্ত নই। ওঁর সঙ্গে একটা ছবি তোলার জন্যই পাকিস্তান থেকে এখানে এসেছিলাম। এক মাস ধরে এখানে রয়েছি। এই মুহূর্তটার অপেক্ষাতেই ছিলাম। অনুশীলনের পর কোহলী হোটেলে ফিরছিলেন। তখনই ওঁর সঙ্গে দেখা করার অনেক চেষ্টা করি। কোহলী শুধু দুর্দান্ত ক্রিকেটারই নন, অসাধারণ মানুষও। উনি আমার কথা শুনেছেন। ছবি তোলার অনুরোধেও হাসিমুখে সম্মতি দিয়েছেন।’’

ভারত-পাকিস্তানের রাজনৈতিক সম্পর্কের জটিলতা কখনই মানেননি ক্রিকেটপ্রেমীরা। সুনীল গাওস্কর, ইমরান খান, ওয়াসিম আক্রম, সচিন তেন্ডুলকরদের মতো কোহলীর জনপ্রিয়তাও মানে না সীমান্তের কাঁটাতারের বাধা।

Leave a Reply

Translate »