এলন মাস্ক এর জীবনী- Elon Musk Biography | অসাধারণ মে, বা কেন ইলন মাস্কের মা তার চেয়ে শীতল

উজ্জ্বল, কঠোর, সাহসী: যদি কেউ এই বাস্তবতায় “ড্রাগনস অফ মাদার” উপাধিতে প্রাপ্য তবে এটি অবশ্যই মে মাস্ক। তিনি অর্ধ শতাব্দীরও বেশি সময় ধরে মডেলিংয়ে রয়েছেন এবং তিনজন সেলিব্রিটি উত্থাপন করেছেন। আজ তার বড় ছেলে ইলন মঙ্গল গ্রহে রকেট উৎক্ষেপণ করেছেন, ছোট কিম্বল একজন সফল পুনরুদ্ধারকারী ও প্রখ্যাত দানবীর, এবং তাঁর মেয়ে টস্কা ২০১৩ সালে কান চলচ্চিত্র উৎসবে তার চলচ্চিত্র উপস্থাপন করেছিলেন। মী নিজেই তার 70 তম জন্মদিনের দ্বারপ্রান্তে কভারগার্লের সাথে মডেলিং চুক্তিতে সই করেছিলেন। তবে মডেলিং ব্যবসা তার পক্ষে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় নয়।

অ্যাডভেঞ্চার এবং অনুসন্ধানের আবেগটি মাস্কদের রক্তে। মে জন্মগ্রহণ করেছিলেন ১৯ এপ্রিল ১৯৮৮, কানাডার প্রদেশের সাসকাচোয়ান প্রদেশের রাজধানী রেজিনায়, তবে জন্মের দু’বছর পরে পরিবারটি আফ্রিকান প্রিটোরিয়ায় চলে যায়। মেয়ের বাবা-মা উইনিফ্রেড জোসেফাইন এবং জোশুয়া নরম্যান হাল্ডম্যান সাহসিকতা পছন্দ করেছিলেন: 1952 সালে তারা একটি চালক নিয়ে বিমানের মাধ্যমে পৃথিবী পরিবেষ্টন করেছিলেন, দশ বছর ধরে তারা কালাহারি মরুভূমিতে কিংবদন্তি হারানো শহর ফারিনী খুঁজছিলেন। মে এর মতে, তার বাবা-মা খুব বিখ্যাত ব্যক্তি ছিলেন, কিন্তু কখনই ঝোঁক দেন না।

1969 সালে, মে মিস দক্ষিণ আফ্রিকার ফাইনাল হয়ে ওঠে এবং পরের বছর তিনি ইঞ্জিনিয়ার এরোল মাস্ককে বিয়ে করেন। একাত্তরে, এই দম্পতির প্রথম সন্তান ইলন, পরের বছর, কিম্বল এবং 1974 সালে টসকার জন্ম হয়েছিল was শ্রীমতি কস্তূক একটি মডেল হিসাবে খণ্ডকালীন চাকরীর সাথে বাচ্চাদের লালন-পালনের সমন্বয় করেছিলেন (তিনি 15 বছর বয়সে পোজ দেওয়া শুরু করেছিলেন) এবং পড়াশুনা করেন – প্রথমে দক্ষিণ আফ্রিকার অরেঞ্জ ফ্রি স্টেট ইউনিভার্সিটির ইউনিভার্সিটির ইউনিভার্সিটি অব নিউট্রিশনে পরে ─ টরন্টো ইউনিভার্সিটির পুষ্টির মাস্টার এ।

1979 সালে, মাস্কস বিবাহবিচ্ছেদের জন্য আবেদন করেছিলেন। মে এর মতে, ব্রেকআপের পরে প্রথম বছরে এটি তার পক্ষে মোটেই সহজ ছিল না: তিনি এবং তার সন্তানরা টরন্টোতে চলে এসেছিলেন এবং বাস্তবে কোনও আর্থিক সহায়তা ছাড়াই নিজেকে খুঁজে পেয়েছিলেন South দক্ষিণ আফ্রিকার তার ব্যাংক অ্যাকাউন্টে থাকা অর্থ জমাট বাঁধা হয়েছিল (তখন দক্ষিণ আফ্রিকা) জনসংখ্যার বহির্মুখ প্রবাহ রোধ করতে অনুরূপ নীতি অনুসরণ করেছে)।

“আমি যখন শিশুদের দুধ ছিটিয়েছিলাম তখন আমি কেঁদেছিলাম, কারণ তাদের কাছে অন্য একটি প্যাক কেনার মতো অর্থ আমার কাছে ছিল না,” এক সাক্ষাত্কারে স্মরণ করিয়ে দিতে পারে।

মায়েদের আধুনিক ওভারপ্রেক্টিভ বাচ্চাদের মতো নয়, মে তার সন্তানের জীবন ভিতরে এবং বাইরে পরিকল্পনা করেননি, তাদের গৃহকর্ম যাচাই করেননি এবং শেষ পর্যন্ত বাচ্চারা এমনকি তাদের পরীক্ষার কাগজগুলিতে মায়ের স্বাক্ষর জাল করতে শিখলেন। কিম্বলের মতে, তারা খুব স্বাধীন হয়ে বেড়েছে। ছেলেমেয়েদের প্রতিপালনের বিষয়ে তাঁর দৃষ্টিভঙ্গি সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, মিসেস কুপচুখে জবাব দেন: “আমি নিখুঁত মা ছিলাম।”

তিনি আরও বলেছেন যে তার সন্তানরা তাদের জীবনযাত্রা খুঁজে পাবে কিনা তা নিয়ে তিনি কখনই চিন্তিত নন: “আমার পক্ষে এর জন্য সময় ছিল না।” কয়েক বছর পরে, ইলন এবং কিমবাল বাবার সাথে বসবাস করতে চলে এসেছিলেন। টেসলার প্রতিষ্ঠাতার মতে, আজ তিনি যে কয়েকটি সিদ্ধান্ত নিয়ে অনুশোচনা করছেন তার মধ্যে একটি এটি।

কভার গ্রানি

আশির দশক থেকে, মে মাস্ক মূলত পুষ্টিবিজ্ঞানে নিযুক্ত ছিলেন এবং বক্তৃতা দিয়েছিলেন, উপলক্ষে ভিডিও ক্লিপগুলিতে ফ্যাশন গ্লস বা তারার জন্য পোজ দিতে অস্বীকার করেন নি (প্রেত গানের জন্য তাকে বায়োনসের ভিডিওতে দেখা যেতে পারে)।

তবে কয়েক বছর আগে, তার মডেলিং কেরিয়ারে একটি গুরুত্বপূর্ণ মুহুর্ত হয়েছিল – কেবলমাত্র ফটো শ্যুটই নয়, ফ্যাশন শোতেও মডেল হিসাবে অভিনয় করার অনেক অফারের কারণে মেয়ের পুষ্টিবিদ হিসাবে তার কাজের সময়সূচিটি সংশোধন করতে হয়েছিল।

মে যে “দুর্দান্ত এবং ভয়ঙ্কর” এর মা হলেন এলোন কস্তুরী তার মডেলিং ক্যারিয়ারে প্রভাব ফেলেনি। সেটে তিনি প্রায়শই প্রশ্নটি শোনেন, তার কি সন্তান রয়েছে?

মাস্কের মতে, 2017 তার জন্য বিশেষত ঘটনাবহুল – গত ৫০ বছরে তাকে এত সক্রিয়ভাবে কখনও কাজ করতে হয়নি।

2016 এর শরত্কালে মে মে কভারগার্ল প্রসাধনী ব্র্যান্ডের মুখোমুখি হয়ে প্রথম পরিণত বয়সী মহিলা হিসাবে পরিণত হয়েছিল। তদুপরি, কস্তুরী শুধুমাত্র অর্থের খাতিরে নয় একটি চুক্তিতে স্বাক্ষর করতে সম্মত হয়েছিল। “আমি মনে করি এটি মহিলাদের জন্য অনুপ্রেরণা হবে যে 69 বছর বয়সে তারা এখনও একটি সৌন্দর্য বিজ্ঞাপন প্রচারের তারকা হয়ে উঠতে পারে। আমার জন্য, বয়স কোনও সমস্যা নয়, তবে একটি দুর্দান্ত জিনিস। আপনি আরও আত্মবিশ্বাসী হয়ে ওঠেন, সমস্যাগুলি মোকাবেলা করা সহজ। আমি আমার বয়সের একটি মডেল। আমি 50 বছর বয়সী বলে আমি এটি আড়াল করার চেষ্টা করি না। শীঘ্রই আমার বয়স 70 বছর হবে এবং এতে আমি গর্বিত, “ভদ্রমহিলা তখন বলেছিলেন। এবং তিনি যোগ করেছেন: “সবকিছুই শুরু।”

#শুরু হতে যাচ্ছে

# অ্যাডজাস্টিংস্টার্ট হলেন মে মাস্কের সবচেয়ে জনপ্রিয় ইনস্টাগ্রাম হ্যাশট্যাগ। “সবকিছুই শুরু হয়” তার মূলমন্ত্র, কেউ কেউ বলতে পারেন, জীবনের একটি দর্শন। ভদ্রমহিলা আশাবাদ নিয়ে ভবিষ্যতের দিকে তাকাচ্ছেন, এবং তাঁর দুর্দান্ত ভূমিকা রয়েছে – মেয়ের মা। মাস্কের মতে, উইনিফ্রেড জোসেফাইন অবসর নিয়েও ভাবেন নি, কম্পিউটার গ্রাফিক্স অধ্যয়নের জন্য 94 বছর বয়সে ম্যাকবুকে দক্ষতা অর্জন করেছিলেন এবং 96 বছর পর্যন্ত খুব সক্রিয় ছিলেন।

“আমারও একই অবস্থা. আমার শব্দভাণ্ডারে কোনও “পেনশন” শব্দ নেই, “মে কাস্ক জোর দিয়েছিল।

তবে কস্তুরী মোটেও তরুণ মডেলগুলির সাথে প্রতিযোগিতা করতে যাচ্ছে না – তার নিজস্ব নীতি রয়েছে। সুতরাং, 60 বছর বয়স থেকে, তিনি মূলত চুলগুলি রঞ্জিত করেন না: “এটি খুব সুন্দর। আমি খুব দীর্ঘ জন্য বাদামী কার্লস ছিল এবং প্রায়শই শিকড় ছিটিয়ে ছিল। আমি যখন 60 বছর বয়সী তখন আমি স্থির করেছিলাম যে আমি আমার শিকড়ের রঙ দেখতে চাই। প্রথমে আমি আমার চুল হালকা স্বর্ণকেশী রং করলাম এবং তারপরে আমি খুব ছোট চুল কাটা করেছি।

তিনি প্রতিদিন সকালে একটি বাইকটিতে আধ ঘন্টা ব্যয় করেন এবং কখনও প্রসারিত করতে ভোলেন না। পুষ্টিবিদ হিসাবে, মে ডায়েট পরিকল্পনার গুরুত্ব জানেন এবং পরের দিন সমস্ত খাবারের একটি তালিকা তৈরি করার চেষ্টা করেন (“অন্যথায়, এটি হাতছাড়া হয়ে যাবে এবং আমি ওজন বাড়িয়ে দেব I আমার আয়তন 8 – আমি এখুনি চর্মসার নই সব “)।

এছাড়াও, কস্তুরী এখনও পুষ্টি গবেষণা করছে – সে এটি পছন্দ করে। তিনি সর্বদা তার তরুণ সহকর্মীদের ধূমপান না করার পরামর্শ দেন: মে অনুসারে, ধূমপান ত্বকের রঙ নষ্ট করে এবং একটি মডেলিং ক্যারিয়ার নষ্ট করে দেয়।

Read More: হ্যাল এলরড 10টি বানী হ্যাল এলরড 10টি বানী

কালিদাস গোপাল ভাঁড় খনার জনপ্রিয় বচন ধাঁধাঁ 1000 শালি দুলাভাই এর রসের ধাঁধা সমগ্র ডাউনলোড PDF

মজার তথ্য ✓ হাসির জোকস ✓ বাংলা হট জোকস ✓ বুদ্ধির ধাধার বই সমগ্র ডাউনলোড PDF

 

Most Popular Downloads:

Adobe Premiere Pro CC

TechSmith Camtasia Studio 8.6.0 

TechSmith Camtasia Studio 9.1 

TechSmith snagit

sonyvags

Download and Install Explaindio Video Creator For FREE 2021

ProShow Producer 9 Full with Crack

Download and Install Sparkol VideoScribe FREE

Download and Install Edius Pro For FREE

Top Popular Downloads:

Top Maltimedia Media Player Download

wondershare-filmorago-Free download

বাণী চিরন্তণী all Quotes 1000 TOP POPULAR DOWNLOADS.pdf

Tutorial html blog code all.pdf

Himu Ebong Harvard Ph.D. Boltu Bhai By Humayun Ahmed [2011] PDF Downloads

বিখ্যাত লেখক ও মণীষীদের নির্বাচিত ৩০০০ টি [বাংলাঃ ১২০০ English 1800 ] বানী বা উক্তি সমূহের বাংলা বই বা ই-বুক বা PDF [ কম্পিউটার + মোবাইল ভার্সন ]

বাণী চিরন্তণী all Quotes 1000 TOP POPULAR DOWNLOADS.pdf

 

আরও পড়ুনStephen Hawking Biography

বন্ধুরা, এই পোস্টে আমরা আপনাকে  পোস্টটি সম্পর্কে বলেছি। আশা করি আপনি এই পোস্টটি পছন্দ করবেন।

আপনার এই পোস্টটি কেমন লেগেছে, মন্তব্য করে আমাদের জানান এবং এই পোস্টে কোনও ত্রুটি থাকলেও আমরা অবশ্যই এটি সংশোধন করে আপডেট করব।

 

Biography, Famous Quotes ও উক্তি সমূহ লেখাটি ভালো লেগে থাকলে বন্ধুদের সাথে শেয়ার করো। এই ধরনের লেখার নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেইজটি ফলো ।

 

ডেইলি নিউজ টাইমস বিডি ডটকম (Dailynewstimesbd.com)এর ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন করুন।

Subscribe to the Daily News Times bd.com YouTube channel and follow the Facebook page.

 

উক্ত আর্টিকেলের উক্তি ও বাণীসমূগ বিভিন্ন ব্লগ, উইকিপিডিয়া এবং .. রচিত গ্রন্থ থেকে সংগ্রহ করা হয়েছে।

 

তথ্যসূত্র: Wikipedia, Online

Sourc of : Wikipedia, Online

 

ছবিঃ ইন্টারনেট

দৃষ্টি আকর্ষণ এই সাইটে সাধারণত আমরা নিজস্ব কোনো খবর তৈরী করি না.. আমরা বিভিন্ন নিউজ সাইট থেকে খবরগুলো সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি.. তাই কোনো খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কতৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। ধন্যবাদ সবাইকে।

Leave a Reply