ইলন মাস্কের টেসলা ফোন, জানা গেলো সম্ভাব্য দাম

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক: ইলন মাস্ক মানেই অন্যরকম কিছু। অনেকে ইলন মাস্ককে অন্য গ্রহের মানুষ বলে থাকে মজা করে কারণ ওনার চিনতা ভাবনা আমাদের থেকে আলাদা। ইলন মাস্ক একটি মোবাইল নিয়ে আসবে আর সেটা সাধারণ মোবাইলের হুবুহু কিছু হবে এমন না। এখন পর্যন্ত ইলন মাস্কের পাই মোবাইল সম্পর্কে যা জানা গেছে পুরোটাই টেক দুনিয়ার ধারণা শুধুমাত্র। বাস্তবতাটা দেখার জন্য আমাদের আরও অপেক্ষা করতে হবে।

মোবাইল ফোনগুলো এখন আর কেবল যোগাযোগের মাধ্যম নয়। স্মার্টফোন এত দ্রুত পরিবর্তন হচ্ছে যে সাধারণ মানুষের কল্পনারও বাইরে। অ্যাপল, স্যামসাংসহ অনেক স্মার্টফোন কোম্পানি এই প্রযুক্তিকে দ্রুত পরিবর্তন করে দিচ্ছে। আর এদিকে ইলেকট্রিক গাড়ি বা ইস্টার লিংক ইন্টারনেট নয়, সোজা স্মার্টফোন বাজারে প্রবেশ করছে ইলন মাস্কের টেসলা। প্রতিষ্ঠানটি শিগগিরই বাজারে আনতে যাচ্ছে টেসলা স্মার্টফোন।

জানা গেছে, টেসলার স্মার্টফোনকে সব দিক থেকেই এগিয়ে রাখতে চান ইলন মাস্ক। বিগত কয়েক মাস ধরেই টেসলার একটি স্মার্টফোন নিয়ে জল্পনা চলছে, যার নাম মডেল পিআই/পি। যদিও বিষয়টি নিয়ে টেসলা অফিসিয়ালি কিছু ঘোষণা করেনি। তবুও ইন্টারনেট দুনিয়ায় সয়লাব টেসলা স্মার্টফোন নিয়ে।

এদিকে এবারই যে প্রথম কোনো ‘ভিন্ন’ প্রডাক্ট নিয়ে টেসলা হাজির হচ্ছে এমনটা নয়। এর আগেও সাইবার-ট্রাক, কচিকাঁচাদের জন্য ইলেকট্রিক ভেহিকল, টেসলা ছাতা, এমনকি একটি স্টেনলেস স্টিলের বাঁশিও লঞ্চ করেছে ইলন মাস্কের সংস্থা।

সুস্থ থাকতে শুধু কলা নয় খেতে পারেন খোসাও

তাই টেসলার স্মার্টফোন যখন আসছে, তখন ‘গোপনীয়তা’ তো একটু থাকবেই। কিন্তু তাও একাধিক তথ্য জানা গিয়েছে। সেগুলিই এক নজরে দেখে নেওয়া যাক।

টেসলা স্মার্টফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন কেমন:

 

১। টেসলার এই ফোনটি একটি আদ্যোপান্ত গেমিং স্মার্টফোন হতে চলেছে।

 

২। গিজ়চায়নার একটি রিপোর্ট থেকে জানা গেছে, এই ফোনে একটি স্কাই-ব্লু বার থাকছে। উপরে নেভি ব্লু কালার পার্ট। আর সেটাকে পৃথক করার জন্য উপরের দিকে দেওয়া হয়েছে একটি বড় নীল রঙের বর্ডার। মাঝখানে ব্লু স্ট্রিপে বেশ বড় করে থাকছে টেসলা টি লোগো।

ব্যাংকের লকারে ৫০০ কোটি টাকার শিবলিঙ্গ উদ্ধার

৩। ফোনের রিয়ার প্যানেলে থাকছে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। প্রাইমারি সেন্সর হিসেবে ফোনটিতে একটি ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হচ্ছে।

 

৪। একটি ফোরকে লেভেল ৬.৫ ইঞ্চির স্ক্রিন থাকতে পারে এই ফোনে।

 

৫। পারফরম্যান্সের দিক থেকে ফোনটি একটি স্ন্যাপড্রাগন ৮৯৮ প্রসেসর দ্বারা চালিত হবে।

 

৬। এই প্রসেসর পেয়ার করা থাকবে ২টিবি স্টোরেজ ক্যাপাসিটর সঙ্গে।

 

২০২১ সালের আলোচিত সকল স্মার্টফোন

 

টেসলা স্মার্টফোনের সম্ভাব্য দাম: ইলন মাস্কের প্রডাক্ট মানেই ব্র্যান্ড, তাই দাম বেশী হবে এতাই স্বাভাবিক। তবে ধারণা করা হচ্ছে কম্পিটিটরদের কথা মাথায় রেখেই দাম ঠিক করা হবে। সম্প্রতি লাইফ ওয়্যার-এর একটি রিপোর্ট থেকে জানা গেছে, টেসলা ফোনের দাম $৮০০-$১২০০ হতে পারে । বাংলাদেশী টাকায় ৯০,০০০ টাকা থেকে এক বিশা হাজার টাকার মধ্যে।

Leave a Reply

Translate »