উদ্যোক্তাদের জন্য 13 সেরা অনুপ্রেরণামূলক বক্তৃতা | অনুপ্রেরণামূলক ভাষণ | Motivational Speaker

10. কোচ কার্টর – “আপনারা চ্যাম্পিয়নদের মতো খেলেন … আপনি কখনও হাল ছাড়েন না।”

যদি কখনও কোনও কর্তৃত্বপূর্ণ কণ্ঠে শ্রদ্ধার দাবি জানাতে কোনও লোক উপস্থিত থাকে তবে সে স্যামুয়েল এল জ্যাকসন। কোচ কেন কার্টারের সত্যিকারের জীবনের গল্পের উপর ভিত্তি করে, চলচ্চিত্রটি তার দৃged় সংকল্প এবং তার ছাত্রদের আদালতে এবং বাইরে উভয়কেই আরও কঠিন করে তোলার ইচ্ছাকে অনুসরণ করে। সমাপ্তি দেখে কার্টার তার দলের সাথে কথা বলছে এবং তাদের জানাতে দেয় যে ছিটকে পড়ে পিছনে ঠেলাঠেলি করা – ঠিক যতক্ষণ না তাদের থামায় না।

9. ব্রাভেয়ার্ট – “আপনি মুক্ত পুরুষ হিসাবে যুদ্ধ করতে এসেছেন … এবং আপনি মুক্ত পুরুষ হিসাবে!”

বিজয়ের ক্ষীণ সম্ভাবনা নিয়ে দুর্ভেদ্য প্রতিকূলতার মধ্যে, বেশিরভাগই ঘুরে দাঁড়াবে এবং পাহাড়ের দিকে যাবে। তবে যখন আপনি মেল গিবসনের উইলিয়াম ওয়ালেসের অতি-হলিউড-ইইড সংস্করণটি পেয়েছেন, আপনি কোথাও যাচ্ছেন না। ব্রেভহার্টের মুকুট বিন্দুতে, ওয়ালেস স্টার্লিংয়ের যুদ্ধের আগে স্কটল্যান্ডের মুক্ত পুরুষদের সম্বোধন করেন এবং তাদের প্রতি আহ্বান জানান, তাদের অনুপ্রাণিত করেন যে তাদের একটি স্বাধীন এবং স্বাধীন স্কটল্যান্ডের স্বপ্নের মূল্য আছে। তুচ্ছ সময়! সেই পুরো দৃশ্যটি কোং কিলদারে কুরা’র সমভূমিতে ফিল্ম করা হয়েছিল, যাতে রিজার্ভ ডিফেন্স ফোর্সের প্রকৃত সৈন্য সংখ্যা তৈরি করে।

8. রুডি – “আপনি কখন থেকে প্রস্থান করছেন?”

আপনার স্বপ্নগুলি তাড়াতে এবং ব্যর্থ হওয়া সম্পর্কে যাই হোক না কেন, কখনও চেষ্টা না করার চেয়ে আরও খারাপ কিছু আছে। 1993 সালের ক্রীড়া নাটক, রুডি থেকে এই বক্তৃতার কেন্দ্রবিন্দু। শন অ্যাস্টিন একজন তরুণ কলেজ ফুটবল খেলোয়াড়ের চরিত্রে অভিনয় করেছেন যিনি নটরডেম কলেজের মধ্য দিয়ে এবং ফুটবল দলে আসার জন্য চড়াই -উতরাইয়ে লড়াই করছেন। যাইহোক, যখন কোনও নতুন কোচ তার আসল কোচকে প্রতিস্থাপন করেন, রুডির বেঞ্চে রাখেন এবং ক্ষোভের মধ্যে তিনি দলকে সরিয়ে দেন। তারপরেই তিনি গ্রাউন্ডসিপার ফরচুনের সাথে দেখা করেন, যিনি তাকে এত সহজে ছাড়ার জন্য শাস্তি দেন এবং নিজের সম্পর্কে এমন কিছু প্রকাশ করেন যা রুডিকে বাধ্য করে। একটি উজ্জ্বল ক্রীড়া চলচ্চিত্রের মূল দৃশ্য।

7. শক্তিশালী ডুকস ২ – “হাঁস একসাথে উড়েছে” ”

 

আরও পড়ুন: সদগুরু জাগ্গি বাসুদেব জীবনী

আমাদের মধ্যে কে মাইটি ডাকস বা ফলোআপ, মাইটি ডাকস 2 দেখার পরে আইস-স্কেটিং বুট জিততে চান না? কোচ গর্ডন বোম্বে এবং তার বিজয়ী, অনুপ্রেরণামূলক বক্তৃতাগুলি সবই শেষ। বিশেষত ডি 2 থেকে এটি আমাদের দেখায় যে জিতাই সবকিছু নয় – এটি সঠিক উপায়ে জয়ের বিষয়ে। এছাড়াও, ডাকস দলে ডেয়ারডেভিল কাস্টমেমবারের জন্য নজর রাখুন। DUCKS একসাথে উড়ে!

6. আমরা মার্শাল – “পুরুষরা, আপনি সেই হৃদয়টি লাইনের উপর রেখে গেছেন” ”

ম্যাথিউ ম্যাককোনাঘি, কোন সন্দেহ ছাড়াই, আজকের সেরা অভিনেতাদের মধ্যে একজন। যদিও তিনি ইনসিপিড রোমান্টিক কমেডি অভিনীত দীর্ঘ পর্ব পেরিয়ে গেছেন, তবুও সেই সময়ের মধ্যে একটি উজ্জ্বল চলচ্চিত্রের এক ঝলক – আমরা আর মার্শাল। পুরো কলেজ ফুটবল দলের প্রাণহানির ঘটনা ঘটেছে এমন এক ভয়াবহ বিমান দুর্ঘটনার সত্য কাহিনীর উপর ভিত্তি করে, ম্যাককনৌঘি কলেজটিকে ট্র্যাজেডির পরে প্রোগ্রামটি চালিয়ে যেতে রাজি করার ব্যবস্থা করে। চলচ্চিত্রের একটি চূড়ান্ত দৃশ্যে, ম্যাককোনাঘি ট্র্যাজেডির মুখোমুখি হওয়ার এবং প্রতিকূলতার মধ্য দিয়ে ক্ষমতার কথা বলেছেন। এটি একটি উজ্জ্বল দৃশ্য এবং স্মরণ করিয়ে দেয় যে ম্যাককনৌঝি প্রতিভা একটি শক্তি।

5. রকি বালবোয়া – “আপনি কতটা আঘাত করেছেন তা তো নয় …”

যদিও রকি বালবোয়া ক্রিডের মতো সমালোচকদের উপরে জয়লাভ করতে পারেন নি, ফিল্মের অন্যতম সেরা দৃশ্যে দেখা গেছে যে সিলভেস্টার স্ট্যালোন তার পুত্র মিলো ভেন্টিমিলিগিয়াকে কিছু কঠোর জ্ঞানের পরামর্শ দিয়েছিলেন। এটি অনেক কিছু বলে যে স্ট্যালোন এই দৃশ্যটি পরিচালনা করেছেন এবং লিখেছেন এবং এমন একটি অনুভূতি রয়েছে যে তিনি নিজেকে যতটা সম্বোধন করছেন ততটা। স্ট্যালোন কীভাবে 1975 সালে রকিকে ফিরিয়ে দিয়েছিলেন, কীভাবে তিনি প্রায় ভেঙে পড়েছিলেন এবং তার শেষ, চূড়ান্ত শটটি ছিল রকির জন্য তার স্ক্রিপ্ট। প্রায় ৪০ বছর পরেও তিনি সেই ড্রাইভটি হারাননি।

4. INVICTUS – “আপনার দেশের কথা শুনুন!”

এটি একটি সংক্ষিপ্ত দৃশ্য, তবে আপনি যখন এটি প্রসঙ্গে দেখেন তখন তা পরমার্থে আসে। ফ্র্যাঙ্কোইস পিয়েনার চরিত্রে ম্যাট ড্যামন, রক্তাক্ত এবং শ্বাসকষ্টে, তার দলকে এবং তাদের পিছনে দেশের সাথে আহ্বান জানান। 1995 সালে, দক্ষিণ আফ্রিকা এখনও একটি গভীরভাবে বিভক্ত দেশ ছিল যার রক্তাক্ত ইতিহাস এবং আফ্রিকান এবং আদিবাসীদের মধ্যে জাতিগত উত্তেজনা ছিল। তবে নীলসন ম্যান্ডেলার স্প্রিংবক্সকে সমর্থন দেওয়া এবং পিয়নারের অধীনে দলের তাঁর উত্সাহটি দলকে নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ের দিকে নিয়ে যায়।

3. টিটানদের স্মরণে রাখুন – “আসুন এটি টাইটানসের মতো শাসন করি!”

ডেনজেল ​​ওয়াশিংটন জানে কিভাবে একটি সিন কমান্ড করতে হয়, কিন্তু এই মুহূর্তে মনে রাখবেন টাইটানসের মাঝামাঝি সময়ে আমরা ওয়াশিংটন টিমকে এবং দর্শককে একসাথে টানতে দেখছি। চলচ্চিত্রের, এটি কেবল উজ্জ্বল। ডেনজেল ​​একটি আমেরিকান ফুটবল দলে একজন কোচ হিসাবে দায়িত্ব পালন করেছেন, একটি বিভক্ত দলের সাথে কাজ করছেন এবং তাদের একসাথে টানতে চেষ্টা করছেন। উদ্বেগজনক প্রশিক্ষণ শিবিরের পরে, তিনি তাদের প্রথম ম্যাচের জন্য একটি প্রেরণামূলক বক্তৃতা দিয়ে প্রেরণ করেন যে কাউকে পাম্প করতে পারে।

2. HOOSIERS – “মনে রাখবেন আপনি এখানে কি পেয়েছেন।”

জুইস হ্যাকম্যানের উজ্জ্বল কেন্দ্রীয় পারফরম্যান্স সহ হুসিয়ার্স একটি অবহেলিত ক্রীড়া নাটক drama এই দৃশ্যটি, চলচ্চিত্রের সমাপ্তির দিকে, এটি জিততে বা হারানোর বিষয়ে নয় – এটি সেই প্রচেষ্টা এবং ড্রাইভের কথা মনে রাখার বিষয়ে যা আপনাকে প্রথম স্থানে নিয়ে যায় এবং সেই প্রতিশ্রুতিকে সম্মান করে। আপনি হ্যাকম্যানের পারফরম্যান্সে সততা এবং তীব্রতা দেখতে পাচ্ছেন, তবে এই তালিকার যে কোনও কিছুর তুলনায় এটি এতটাই সংক্ষিপ্ততর যে এটি নিঃশব্দে শক্তিশালী।

1. কোনও উপহার দিন – “আমাদের যে ইঞ্চি প্রয়োজন তা আমাদের চারপাশে are”

যদি কেউ বক্তৃতা দিতে পারে, সেটা হল আল প্যাসিনো এবং অলিভার স্টোন। এটা প্লাটুন হোক, ওয়াল স্ট্রিট, এমনকি স্কারফেস, অলিভার স্টোন জানে কিভাবে বক্তৃতা লিখতে হয় এবং আল প্যাচিনো জানে কিভাবে তা প্রদান করতে হয়। যে কোনও প্রদত্ত রবিবারের এই উদ্দীপক বক্তৃতাটি প্রায়শই উদ্ধৃত এবং ভাগ করা হয় এবং কেন তা দেখা সহজ। এটি হৃদয়গ্রাহী, নিষ্ঠুরভাবে সৎ এবং বাধ্যতামূলক। পরাজিত, বিশ্ব-ক্লান্ত কোচ, আল প্যাসিনোর চরিত্র, দলকে তার নিজের অভিজ্ঞতা দেওয়ার চেষ্টা করে যখন স্বীকার করে যে এটি হতাশ হওয়া সহজ, কিন্তু হাল ছেড়ে দেওয়া কখনই বিকল্প হতে পারে না।

প্রশিক্ষণের সুযোগ কীভাবে কম সময়ে মোটিভেশনাল স্পিকার হয়ে উঠবেন,২০১৯ সালের সেরা ১০ মুসলিম স্কলার,হয়ে উঠুন নিজেই নিজের Motivational Speaker!,motivational speakers india, motivational speaker hindi, best motivational speaker ,top motivational speakers 2020, motivational speaker philippines, motivational speaker pakistan, motivational speaker salary, list of motivational speakers,মোটিভেশনাল স্পিচ কতটা কাজে দেয়?,উদ্যোক্তাদের জন্য 13 সেরা অনুপ্রেরণামূলক বক্তৃতা,অনুপ্রেরণামূলক গল্প ,অনুপ্রেরণামূলক উক্তি, ইংরেজি অনুপ্রেরণামূলক আয়াত, অনুপ্রেরণামূলক ভালোবাসার উক্তি, অনুপ্রেরণামূলক বই pdf, অনুপ্রেরণামূলক উক্তি, বাংলা ছবি অনুপ্রেরণামূলক ছোট গল্প ,অনুপ্রেরণামূলক ইসলামিক উক্তি

Leave a Reply

Translate »