একটি বৈজ্ঞানিক ক্যালকুলেটর ব্যবহার এর ব্যবহার | আপনি খাঁটি CASIO প্রোডাক্ট কিনছেন তো? নির্ভুলতা পরীক্ষা করার নতুন ব্যবস্থার সূচনা! বৈজ্ঞানিক ইয়েস ক্যালকুলেটর। price

ক্যালকুলেটরের ইংরেজি শব্দ ‘Calculator’। এর অর্থ গণনাকারী। এটি একটি গণনাকারী যন্ত্র, যা ব্যাটারি, সোলার বা বিদ্যুৎ দিয়ে চলে। সাধারণত এর ভিতরে স্থাপন করা ব্যাটারিই এর বিদ্যুতের উৎস, কোন প্রকার লাইনের সাথে সংযোগ করার প্রয়োজন হয় না। ব্যবহার করতে করতে বা ব্যাটারির আয়ু শেষ হয়ে গেলে ক্যালকুলেটরটি আর কাজ করে না, তখন এতে নতুন ব্যাটারি লাগাতে হয়।

ক্যালকুলেটরের প্রকারভেদ

গঠন ও আকারভেদে ক্যালকুলেটর বিভিন্ন রকমের হয়। সাধারণত ক্যালকুলেটর দুই প্রকারের হয়, সাধারণ ও সায়েন্টিফিক ক্যালকুলেটর। সাধারন ক্যালকুলেটর আকারে ছোট হয় ও এতে ২০ থেকে ৩০টির মত বাটন থাকে। আর সায়েন্টিফিক ক্যালকুলেটর বেশ বড় হয়। এতে ফাংশনও অনেক বেশি থাকে। এতে ৪০টিরও বেশি বাটন থাকে। এগুলোর দামও সাধারন ক্যালকুলেটরের চেয়ে বেশি হয়।

কিছু ক্যালকুলেটরের ক্ষেত্রে অন/সি (ON/AC) এবং অফ (OFF) এবং কিছু ক্যালকুলেটরে শুধুমাত্র  অন(ON) বাটনটি ব্যবহার করেই চালু ও বন্ধ দুটোই করা যায়। তবে শিফট বাটন চেপে এসি (AC) এর সাহায্যে তাৎক্ষণিকভাবেও অফ করা যায়।

ক্যালকুলেটরের কিছু সুবিধা

ক্যালকুলেটরের সাহায্যে অনেক বড় বড় গাণিতিক সমস্যা খুব কম সময়ের মধ্যেই করা যায়। অনেক বড় বড় গাণিতিক সমস্যা হাতে গুণে গুণে করা অত্যন্ত কষ্টকর ও সময়সাপেক্ষ ব্যাপার। তাই বড় ও জটিল হিসাব করতে ক্যালকুলেটরের সাহায্য নেওয়া হয়। এছাড়া সায়েন্টিফিক ক্যালকুলেটরের  সাহায্যে ম্যাট্রিক্স, ভেক্টর, বড় বড় সমীকরণ খুব সহজেই সমাধান করা যায়।

বড় বড় সমীকরণের সমাধান – একটি সায়েন্টিফিক ক্যালকুলেটর দিয়ে দুই বা তিন চলকের সমীকরণের সমাধান করে ফেলা যায়। এর জন্য ক্যালকুলেটরের Mode বাটন চেপে Eqn Mode বা ইকুয়েশন মোডে যেতে হবে। এরপর দুই বা তিন চলকের সমীকরণের সমাধান করা যাবে নিমিষেই।

ভেক্টরের সমাধান – সায়েন্টিফিক ক্যালকুলেটরের সাহায্যে ভেক্টরও সমাধান করা যায় । Mode এ গিয়ে Vector Mode সিলেক্ট করে ভেক্টরের পরমমান বা দুই ভেক্টরের মাঝের কোণ বের করা যাবে খুব সহজেই।

ম্যাট্রিক্স – সায়েন্টিফিক ক্যালকুলেটরের Mode বাটন থেকে Matrix Mode সিলেক্ট করে ম্যাট্রিক্সের ম্যাথগুলো ক্যালকুলেটরেই করে ফেলা সম্ভব। ম্যাট্রিক্সের অংকগুলো খাতা-কলমে করা বেশ সময়সাপেক্ষ ব্যাপার। তাই চাইলে ম্যাট্রিক্সের যোগ, বিয়োগ, গুণ, ডিটারমিনেন্ট, ইনভার্স ম্যাট্রিক্স, ট্রান্সপোজ ম্যাট্রিক্স, ইত্যাদি ক্যালকুলেটরেই দ্রুত করে ফেলা যাবে।

জটিল সংখ্যার সমাধান – সায়েন্টিফিক ক্যালকুলেটর দিয়ে পোলার স্থানাঙ্ককে কার্তেসীয় আর কার্তেসীয় স্থানাঙ্ককে পোলার স্থানাঙ্কে রূপান্তর করা যায়। এছাড়াও জটিল সংখ্যার পরমমানও নির্ণয় করা যায় ক্যালকুলেটরের সাহায্যে।

লগারিদমের সমাধান – সায়েন্টিফিক ক্যালকুলেটরটি দিয়ে লগারিদমের অংক ও করা যায়। হিসাব করে ফেলতে পারো। ক্যালকুলেটরে log ও ln বাটন দেয়া আছে যেখান থেকে লগারিদমের গণনা করা যায়।

আজকেরডিলে রয়েছে এমন কিছু ক্যালকুলেটরের বর্ণনা দেওয়া হলো

ক্যাসিও সাইন্টিফিক ক্যালকুলেটর

এই ক্যালকুলেটরটি ক্যাসিও ব্র্যান্ডের এবং এটি চীনে তৈরি।এর মডেল নাম্বার- fx-991ES Plus। এটিতে সাদা ও ধূসর দুটি রং রয়েছে। এই ক্যালকুলেটরটিতে টু-ওয়ে পাওয়ার সিস্টেম রয়েছে।

সোলার টাচ ক্যালকুলেটর

এটি একটি ৮ ডিজিট সম্বলিত ডিজিটাল সোলার টাচ মিনি সাইজের ক্যালকুলেটর। এর ম্যাটেরিয়াল হলো পিএস। এটি সোলারে চলে, ব্যাটারির কোন প্রয়োজন নেই। এর বিশেষ বৈশিষ্ট্য হলো- সোলার পাওয়ার, ৮ ডিজিট ডিজাইন, স্বচ্ছ। এর সাইজ ১২সেমি x ৮সেমি x ০.৬সেমি।

12 ডিজিট ইলেকট্রনিক ক্যালকুলেটর

ক্যালকুলেটরটিতে রয়েছে টু-ওয়ে পাওয়ার সিস্টেম, সোলার আর ব্যাটারি। এতে আরও রয়েছে টু-ওয়ে পাওয়ার চেক ও কারেক্ট রিপ্লের সুবিধা। এতে ১২ ডিজিট সাপোর্ট সিস্টেম রয়েছে।

ক্যাসিও সাইন্টিফিক ক্যালকুলেটর 

ক্যাসিও Fx-991MS একটি সায়েন্টিফিক ক্যালকুলেটর। এটিতে দুটি লাইনের এলসিডি ডিসপ্লে রয়েছে। এতে ১২ টি  প্লাস্টিকের বাটন দেওয়া সংখ্যা রয়েছে। এটিতে ২৪০টিরও বেশি ফাংশন এভেইলেবেল আছে।

ডেলি ব্র্যান্ডের ক্যালকুলেটর

ক্যালকুলেটরটিতে 8 ডিজিটের মেটাল বাটন রয়েছে। এর উপাদান হলো প্লাস্টিক। এর সাইজ- ১০৫ × ৬৩ × ১৫ মিমি। এর রঙ সাদা। এতে একটি অটো পাওয়ার-অফ ফাংশন রয়েছে।

ডেলি ১৫৮৯স্ট্যান্ডার্ড ক্যালকুলেটর

ডেলি 1589 স্ট্যান্ডার্ড ক্যালকুলেটরের একটি ‘অফ’ বাটন ও পেছনে একটি ‘ব্যাক’ বাটন রয়েছে। এটির একটি বড় এলসিডি রয়েছে। ডুয়াল পাওয়ার সিস্টেম সহ এটিতে ১২ ডিজিটের বাটন রয়েছে। এটি একটি বিজনেস টাইপ ইলেকট্রিক ক্যালকুলেটর। এটি দৃঢ় প্যাকিংয়ের সাথে ভাল মানের বজায় রাখে। ক্যালকুলেটরটি চীনে তৈরি।

ডেলি D991ESVV সায়েন্টিফিক ক্যালকুলেটর

এটি পকেট আকারের সায়েন্টিফিক ক্যালকুলেটর। এটির 16 সংখ্যা রয়েছে। এর মডেল নম্বরটি D991es প্লাস। এই ক্যালকুলেটরটির ব্যাটারি হলো দুটি কয়েন ব্যাটারি। এটিতে একটি এলইডি ডিসপ্লে রয়েছে। ব্র্যান্ডের নাম ডেলি এবং ক্যালকুলেটরটি চীনে তৈরি।

আজকেরডিল ডট কম থেকে ক্যালকুলেটর কিনে আপনার অফিস, স্কুল কলেজ বা ঘরের সকল হিসাব সেরে ফেলুন মুহুর্তের মধ্যে। আপনার অফিসের জটিল হিসাব সমাধানের ভালো সঙ্গী হতে পারে আমাদের কাছে থেকে নেওয়া ক্যালকুলেটরটি। আমাদের কাছে থাকা সকল প্রোডাক্ট আসল ও টেকসই। তাই আমাদের কাছে থেকে নিশ্চিন্তে প্রোডাক্ট কিনতে পারেন। ক্যালকুলেটর ছাড়াও অন্যান্য স্টেশনারি পণ্যের বিশাল সমাহার রয়েছে আজকেরডিলে। তাই দেরি না করে আপনার প্রয়োজনীয় প্রোদাক্টটি আজই অর্ডার করুন আর হোম ডেলিভারি পান।

অনেক সময় ডিগ্রি নিয়ে সমস্যাগুলি সমাধান করতে হয়েছিল। কখনও কখনও ডিগ্রির মান মনে বা কাগজের কোনও অংশে সিদ্ধান্ত নেওয়া খুব দুর্দান্ত। এই ধরনের ক্ষেত্রে, একটি বৈজ্ঞানিক ক্যালকুলেটর উদ্ধার করতে আসে।

 

আপনার দরকার হবে

 

– বৈজ্ঞানিক ক্যালকুলেটর;

– একটি শক্তি উত্থাপিত একটি অভিব্যক্তি

নির্দেশিকা ম্যানুয়াল

 

1

 

উদাহরণস্বরূপ, আপনাকে এই জাতীয় অভিব্যক্তি গণনা করতে হবে (চিত্র দেখুন)

 

Image

2

 

আমরা বৈজ্ঞানিক ক্যালকুলেটরে লিখি:

 

1- (1 + 0.17) ^ 5 এবং “=” টিপুন

 

এই আইকনটি “^” রাখতে আপনার “X ^ y” বোতামটি ক্লিক করতে হবে

 

 

 

Image

3

 

আপনার যদি এক্সপ্রেশনটি বর্গক্ষেত্রের প্রয়োজন হয় তবে আপনার “এক্স ^ 2” বোতামটি টিপুন

 

মনোযোগ দিন

 

একটি অনভিজ্ঞ ব্যবহারকারী সহজেই ক্যালকুলেটরটির অনেকগুলি বোতামে বিভ্রান্ত হতে পারে। ))))

 

দরকারী পরামর্শ

 

জটিল এবং রুটিন প্রযুক্তিগত সমস্যা সমাধানে একটি বৈজ্ঞানিক ক্যালকুলেটর একটি অপরিহার্য জিনিস।

Description of Casio Scientific Calculator FX-100MS:

Casio FX 100MS is the best calculator for College & engineering students. This Original Casio Scientific Calculator is specially design for Various Functions specially for Engineers to calculate easily. Its very easy to calculate and analysis the data and specially for Multi-replay function , Differential calculations , Equation calculations , SOLVE function. You can simply do your entries into this calculator to find the answer to your problems.

The FX100MS is a scientific calculator which comes with a 12 digit display so that all the numbers are clearly visible to you while using it. if you have problems with mathmetics & equations and hard to remember then this scientific calculator will be the ideal companion for you to solve the problems in your finger tips. You can easily carry this portable calculator with you to your exam hall and solve all the hard problems with accuracy and performance. Add this fantastic performer scientific calculator by Casio to your shopping cart from bdshop.com and enjoy calculating hard math problems seamlessly.

 

✔✔ Exclusive Collection of Original Casio Products in Bangladesh.

 

  • 2-line display
  • Fraction calculations
  • Integration calculations
  • Combination and Permutation
  • Statistics
    (STAT-data editor, Standard deviation, Normal distribution calculations, Regression analysis)
  • Base-n calculations / conversions
  • Logical operations
  • Complex number calculations
  • CALC memory
  • Engineering symbol calculations
  • Imported from Dubai

 

**Supporting documents: Casio FX-100MS Manuals/ Booklets/ User guide.

 

Description

Casio FX-991ES Plus II Non-Programmable Scientific Calculator

Casio FX-991ES Plus II Scientific Calculator is Non-Programmable calculator. This calculator is comes with Dot matrix display, 12 digits (10 + 2 digits), 417 Number of Functions, Solar & Battery Power Sources. This calculator is featured with Natural Textbook Display format for displaying equations and calculation result just as they appear in textbooks, Authentic quality, Excellent quality and authentication ensure confidence and peace of mind for use in educational settings. This calculator also has Random integers, Fraction calculations, Combination and permutation, Statistics (List-based STAT data editor, standard deviation, regression analysis), 9 variables, Table function, This calculator is also comes with new slide-on hard case, Equation calculations, Integration/differential calculations, Matrix calculations, Vector calculations, Complex number calculations, CALC function, SOLVE function. You can do different kind of calculation like- Binary/ Octal/ Hexadecimal; and also you can use constant symbols used in physics, science classes.It is also help to solve Complex number calculations, Differential, Integration, 10 + 2 digits, Dot matrix display, Multi-replay, Plastic keys, Basic Mathematical Functions, Base-n calculation, Scientific Constants, Metric conversion function, List based STAT-data editor, Non Graphing, Differentiation, Matrix, Equation. This Scientific Calculator has no warranty.

Are you looking for Original Casio Scientific Calculator FX-100MS Price, Review & Specifications in Bangladesh? Then BDSHOP.com is a great place to buy the Casio Scientific Calculator FX-100MS in Bangladesh. With Genuine products, awesome customer support, easy returns and really fast deliveries, there are a bunch of reasons why our customers keep coming back to BDSHOP.com again and again!

 

>> Tags: Casio Fx-100ms Calculator in Bangladesh, fx 100ms calculator manuals, 100ms calculator, 100ms calculator price, fx100ms calculator, fx100ms price, Casio fx100ms calculator, fx 100ms calculator price in Taka, fx100ms calculator price in BD.

What is the price of Casio Scientific Calculator FX-100MS in Bangladesh?

The letest Price of Casio Scientific Calculator FX-100MS in Bangladesh is ৳1,000.00 you can buy the Casio Scientific Calculator FX-100MS Online in Bangladesh at best the price from our website and get home or office delivery or you can pickup directly from our Office. Here you will also find the honest user Review about the products, Releted Questions & Answer about Casio Scientific Calculator FX-100MS that will makes you more comfortable to take your final decision to buy this Product from our Online Store.

Read More: হ্যাল এলরড 10টি বানী হ্যাল এলরড 10টি বানী

কালিদাস গোপাল ভাঁড় খনার জনপ্রিয় বচন ধাঁধাঁ 1000 শালি দুলাভাই এর রসের ধাঁধা সমগ্র ডাউনলোড PDF

মজার তথ্য ✓ হাসির জোকস ✓ বাংলা হট জোকস ✓ বুদ্ধির ধাধার বই সমগ্র ডাউনলোড PDF

 

Most Popular Downloads:

Adobe Premiere Pro CC

TechSmith Camtasia Studio 8.6.0 

TechSmith Camtasia Studio 9.1 

TechSmith snagit

sonyvags

Download and Install Explaindio Video Creator For FREE 2021

ProShow Producer 9 Full with Crack

Download and Install Sparkol VideoScribe FREE

Download and Install Edius Pro For FREE

Top Popular Downloads:

Top Maltimedia Media Player Download

wondershare-filmorago-Free download

বাণী চিরন্তণী all Quotes 1000 TOP POPULAR DOWNLOADS.pdf

Tutorial html blog code all.pdf

Himu Ebong Harvard Ph.D. Boltu Bhai By Humayun Ahmed [2011] PDF Downloads

বিখ্যাত লেখক ও মণীষীদের নির্বাচিত ৩০০০ টি [বাংলাঃ ১২০০ English 1800 ] বানী বা উক্তি সমূহের বাংলা বই বা ই-বুক বা PDF [ কম্পিউটার + মোবাইল ভার্সন ]

বাণী চিরন্তণী all Quotes 1000 TOP POPULAR DOWNLOADS.pdf

 

আরও পড়ুনStephen Hawking Biography

বন্ধুরা, এই পোস্টে আমরা আপনাকে  পোস্টটি সম্পর্কে বলেছি। আশা করি আপনি এই পোস্টটি পছন্দ করবেন।

আপনার এই পোস্টটি কেমন লেগেছে, মন্তব্য করে আমাদের জানান এবং এই পোস্টে কোনও ত্রুটি থাকলেও আমরা অবশ্যই এটি সংশোধন করে আপডেট করব।

 

Biography, Famous Quotes ও উক্তি সমূহ লেখাটি ভালো লেগে থাকলে বন্ধুদের সাথে শেয়ার করো। এই ধরনের লেখার নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেইজটি ফলো ।

 

ডেইলি নিউজ টাইমস বিডি ডটকম (Dailynewstimesbd.com)এর ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন করুন।

Subscribe to the Daily News Times bd.com YouTube channel and follow the Facebook page.

 

উক্ত আর্টিকেলের উক্তি ও বাণীসমূগ বিভিন্ন ব্লগ, উইকিপিডিয়া এবং .. রচিত গ্রন্থ থেকে সংগ্রহ করা হয়েছে।

 

তথ্যসূত্র: Wikipedia, Online

Sourc of : Wikipedia, Online

 

ছবিঃ ইন্টারনেট

দৃষ্টি আকর্ষণ এই সাইটে সাধারণত আমরা নিজস্ব কোনো খবর তৈরী করি না.. আমরা বিভিন্ন নিউজ সাইট থেকে খবরগুলো সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি.. তাই কোনো খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কতৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। ধন্যবাদ সবাইকে।

ক্যালকুলেটর কত প্রকার, ক্যালকুলেটর শিক্ষা Casio, ক্যালকুলেটর ক্যালকুলেটর এর ব্যবহার ,সবচেয়ে ভালো ক্যালকুলেটর ক্যালকুলেটর দাম, ডিজিটাল ক্যালকুলেটর ক্যালকুলেটরে ডেটা সংরক্ষণের জন্য কোন কোড ব্যবহার করা হয়

Leave a Reply

Translate »