একসঙ্গে ১৫ মনীষীর ছবি এঁকে বিশ্বকে তাক লাগালেন নূর জাহান

ছবি আঁকা শখের কাজ। এ যেন সৃষ্টিশীল প্রতিভার বিকাশ। যারা সৌখিন তারা পেন্সিল দিয়ে কাগজের গায়ে সৃষ্টিশীলতার ছাপ ছেড়ে যান। তাদের মনের জগতের সব ভাষা ফুটে উঠে পেন্সিলের আঁচড়ে। সৃষ্টিশীল এই কাজ দিয়ে বিশ্বকে চমকেও দেওয়া যায়। যেমনটা চমকে দিয়েছেন ভারতের এক কিশোরী।একসঙ্গে ১৫ মনীষীর ছবি এঁকে বিশ্বকে তাক লাগালেন নূর জাহান

বয়স মাত্র ১৫ বছর। বাস করেন ভারতের উত্তরপ্রদেশ রাজ্যে বাদাউন জেলার নাগলা গ্রামে। নাম তার নূর জাহান আনসারি। সম্প্রতি তিনি পেন্সিলের আঁচড়ে এঁকেছেন ১৫ জন মনীষীর ছবি। মনীষীদের ছবি আগেও অনেকে এঁকেছেন। তবে নূরজাহান তার সৃষ্টিশীল প্রতিভার চমক দিয়ে ১৫ জন মনীষীর ছবি এঁকেছেন একইসঙ্গে।

 

একটি কাঠের ফ্রেমে ১৫টি পেন্সিল একসঙ্গে বেঁধে এক হাতে ১৫ মনীষীর ছবি এঁকেছেন নূরজাহান। তার এই প্রতিভা দেখে অবাক হয়েছে পুরো বিশ্ব। সামাজিক যোগাযোগ মাধ্যমে নূরজাহানের এই প্রতিভার প্রকাশ পায়।

এই সৃষ্টিশীল কাজের ভিডিও প্রকাশ করেন ভারতের বিশিষ্ট শিল্পপতি আনন্দ মাহিন্দ্রা। নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে মাহিন্দা ভিডিওটি প্রকাশ করেছেন। ভিডিওটি প্রকাশ্যে আসতেই কমেন্টে প্রশংসাবার্তায় ভরে উঠে। বিরল প্রতিভার প্রশংসায় পঞ্চ

মুখ নেটিজনেরা। ভিডিওতে দেখা যায়, নূরজাহান একসঙ্গে ১৫ মনীষীর ছবি এঁকেছেন।

যা মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। কিছু সময়ের মধ্যেই ভিডিওটি ৩ কোটি ৮০ লাখ ভিউ পায়। বিরল প্রতিভার জন্য নূর জাহানের নাম উঠে গেছে গিনিস ওয়ার্ল্ড রেকর্ডেও। তার এই দক্ষতায় মুগ্ধ হয়ে আনন্দ মাহিন্দ্রা ভিডিওটি তার টুইটার অ্যাকাউন্টে প্রকাশ করেন। নূর জাহানকে সর্বোচ্চ সহযোগিতা করার প্রতিশ্রুতিও দিয়েছেন মাহিন্দা।

Leave a Reply Cancel reply