খ্রীষ্টান ধর্ম গ্রহণ করলেন ২২জন, গ্রেফতার ২, যাজককে খুঁজছে পুলিশ

  • অভিযুক্ত অবশ্য একটি ভিডিও পুলিশকে দেখিয়েছে যেখানে দেখা যাচ্ছে তারা বেশ আনন্দের সঙ্গেই এই প্রক্রিয়ায় যুক্ত হয়েছেন।

অরুণাচল প্রদেশের খারগোনে জেলায় জোর করে খ্রীষ্টধর্মে দীক্ষিত করার অভিযোগ উঠেছে এক যাজক সহ তিনজনের বিরুদ্ধে। অন্তত ২২জন গ্রামবাসীকে তারা জোর করে ধর্মান্তরিত করছিলেন বলে অভিযোগ। এই ঘটনায় পুলিশ বিজয় সিং ও তার কাকিমা মঞ্জুলা সিংকে গ্রেফতার করেছে। এদিকে ঘটনার পর থেকেই যাজক মাইকেল লয় গা ঢাকা দিয়েছেন। জেলা পুলিশ সুপার সিদ্ধার্থ চৌধুরী একথা জানিয়েছেন।

জেলা পুলিশ সুপার জানিয়েছেন, গত ৩রা নভেম্বর এই ব্য়পটিজম হয়েছিল। পরে এক গ্রামবাসীর অভিযোগের জেরে ঘটনাটি জানাজানি হয়। এক গ্রামবাসী জানিয়েছেন কিছু বছর আগে পড়াশোনার জন্য় কেরলে গিয়েছিলেন মঞ্জুলা। এরপর গত বছর তিনি যাজককে গ্রামে আমন্ত্রণ জানান। তিনি রোগ ব্যধিও সারাতে পারেন। অন্তত তিনবার তিনি গ্রামে এসেছেন। এর মধ্যে তিনি ২২জনকে ধর্মান্তরিত করে ফেলেন।

এদিকে অভিযুক্ত অবশ্য একটি ভিডিও পুলিশকে দেখিয়েছে যেখানে দেখা যাচ্ছে তারা বেশ আনন্দের সঙ্গেই এই প্রক্রিয়ায় যুক্ত হয়েছেন। বিজয় সিং পুলিশকে জানিয়েছেন, আগে থেকেই অনেকে মন বদলে ফেলেছেন।

এখন শুধু চার্চের সদস্য হয়েছেন ওরা। তবে পুলিশ জানিয়েছে, কোনও অনুমতি ছাড়াই ওরা এই ধর্মান্তকরণের উদ্যোগ নিয়েছিলেন। সেকারণেই মামলা শুরু হয়েছে। এদিকে বিশ্বহিন্দু পরিষদের তরফেও ধর্মান্তকরণের বিরুদ্ধে জোরদার প্রচার চলছে।

Leave a Reply

Translate »