চা পান করে যেভাবে ত্বক ভালো রাখবেন

গ্রীষ্ম,বর্ষা,শরৎ,হেমন্ত সব সময় বাঙালির পছন্দের তালিকায় থাকে চা। সকালে ঘুম থেকে উঠে, বিকালের নাস্তায়, বন্ধুদের সাথে আড্ডায় চা কম বেশি সবারই পছন্দ। কিন্তু অনেকেই মনে করেন চা পান করলে ত্বকের রফাদফা হয়। কিন্তু বিপরীত কথা বলছেন বিশেষজ্ঞরা। তারা বলছেন রং চা বা দুধ চা যাই হোক না কেন মশলা দিয়ে চা খেলে এর গুণাগুণ অনেক বেড়ে যায়।

মানসিক অবসাদ দূর করে:

মানসিক অবসাদ, ক্লান্তি আমাদের তিলে তিলে শেষ করে দেয়। শরীরের নানারকম ক্ষতির কারণ হয়ে উঠতে পারে মানসিক অবসাদ আর ক্লান্তি। অনেক ক্ষেত্রে তা হয়ে উঠতে পারে প্রাণঘাতীও। বিশেষজ্ঞরা বলছেন, এক কাপ সুস্বাদু চা নিমেষেই আপনার ক্লান্তি দূর করতে পারে।

মন মেজাজ ভালো রাখে:

এক কাপ চা আপনার মন মেজাজকে ফুরফুরে করতে পারে। আর মন মেজাজ ভালো হলে আপনার ত্বকও সুন্দর হয়ে উঠবে।

রক্ত সঞ্চালন বাড়ায়:

চা আমাদের শরীরে রক্ত সঞ্চালনা বাড়িয়ে দেয়। রক্ত সঞ্চালন বেশি হলে ত্বক যে স্বাস্থ্যকর হয়ে উঠবে সে বিষয়ে কোনও সন্দেহ নেই।

ব্রণের সমস্যা দূর করে:

চা ব্রণের সমস্যা দূর করে। যারা বেশি মাত্রায় চা পান করেন তারা ব্রণের সমস্যায় ভোগেন না বললেই চলে। বিশেষজ্ঞরা বলছেন এই বিষয়ে ঠকবেন না। ফল মিলবে হাতেনাতে।

ত্বকের লাবণ্য ধরে রাখতে:

চায়ে প্রচুর পরিমাণ অ্যান্টিঅক্সিডেন্ট থাকে। তার ফলে ত্বকের যেকোনও জীবাণু সংক্রমণ জাতীয় সমস্যা দূর করতে সহায়তা করে চা। তাই প্রতিদিন চা পান করুন। এতে আপনার ত্বক হয়ে উঠবে ঝকঝকে।

 

আরও পড়ুন: অধ্যাপক এম এ সামাদ জীবনী, Prof. Dr.M A Samad biography | Prof. Dr.M A Samad jiboni

 

ডেইলি নিউজ টাইমস বিডি ডটকম (Dailynewstimesbd.com)এর ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন করুন।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!

Leave a Reply

%d bloggers like this: