জমজমাট কনসার্টের অপেক্ষা, শেষ ২৫ হাজার টিকিট

ঢাকায় অনেক দিন ধরে বড় কোনো কনসার্টের খবর পাওয়া যায়নি। যে আর্মি স্টেডিয়ামে একসময় নিয়মিত কনসার্ট হতো, সেখানেও লম্বা সময় ধরে নেই শিল্পীদের পরিবেশনায় মুগ্ধ শ্রোতা-দর্শকদের উন্মাদনা। গানপ্রেমীদের কথা চিন্তা করেই বড় পরিসরে আয়োজন করা হয়েছে একটি কনসার্টের। ‘বছরের সবচেয়ে বড় ম্যাজিক্যাল এক্সপেরিয়েন্সের জন্য রেডি থাকুন’—৯ জুন ঢাকার আর্মি স্টেডিয়ামের কনসার্ট নিয়ে এভাবেই প্রচারণা চালানো হচ্ছে কোক স্টুডিও বাংলা ফেসবুক পেজ থেকে। পোস্টের নিচে মন্তব্যের ঘরে কীভাবে কনসার্টে অংশ নিতে হবে, তা জানতে চাইছেন কনসার্টপ্রেমী তরুণেরা। তাঁদের উন্মাদনা দেখে আন্দাজ করা যাচ্ছে এই কনসার্ট নিয়ে উত্তেজনা। কেবল সাধারণ শ্রোতারাই নন, বিনোদন অঙ্গনের অনেকের মধ্যেও এই কনসার্ট নিয়ে তুমুল আগ্রহ দেখা গেছে। কনসার্টে দেশের প্রতিষ্ঠিত ব্যান্ডের পাশাপাশি একক শিল্পীরাও গাইবেন।

আয়োজক সূত্রে জানা গেছে, এবারের কনসার্টে তারা ২৫ হাজার দর্শকের জন্য টিকিটের ব্যবস্থা করেছিলেন। গতকাল শনিবার পর্যন্ত ২৫ হাজার টিকিটের সব কটি দর্শক-শ্রোতার হাতে চলে গেছে। অথচ কনসার্টের এখনো বাকি তিন দিন। আয়োজকেরাও শ্রোতাদের মন ভরাতে প্রস্তুতির কমতি রাখছে না। কনসার্টটির আয়োজক প্রতিষ্ঠান গ্রে ঢাকার ব্যবস্থাপনা পরিচালক গাউসুল আলম শাওন বললেন, ‘ঝড়–বৃষ্টি না থাকলে আমরা সংগীতপ্রেমীদের একটা সুন্দর কনসার্ট উপহার দেওয়ার প্রস্তুতি নিয়েছি। অনেক দিন তো ঢাকায় বড় কোনো কনসার্ট হয় না। ভালো লাইনআপও দর্শক-শ্রোতারা পান না। এই কনসার্টের মাধ্যমে দর্শক-শ্রোতারা দারুণ স্টেজ শো উপভোগ করতে পারবেন।’

ভয় দেখিয়ে তরুণীকে ধর্ষণের ভিডিও পাঠানো হলো স্বামীকে, অতঃপর…

আয়োজকেরা জানালেন, ‘কনসার্ট হবে ম্যাজিক্যাল’ স্লোগান নিয়ে এই আয়োজনের সবচেয়ে বড় আকর্ষণ নগর বাউল জেমস। আর্মি স্টেডিয়ামে কনসার্ট শুরু হবে বেলা দেড়টায়। এরপর একে একে মঞ্চে উঠবেন লালন, ওয়ারফেজ, নেমেসিস, ইন্ট্রোইট, জালালি সেট, অর্ণব ও রিপন, অনিমেষ রায় ও পান্থ কানাই, মমতাজ ও মিজান, ঋতুরাজ ও নন্দিতা। আয়োজন শেষ হবে নগর বাউল জেমসকে দিয়ে। দীর্ঘদিন পর ঢাকায় বড় আয়োজনের কনসার্ট নিয়ে শিল্পীদের মধ্যেও উন্মাদনা লক্ষ করা গেছে। প্রথমবারের মতো বাংলাদেশে শুরু হওয়া কোক স্টুডিও বাংলা জনপ্রিয় বাংলা গানগুলো নতুন সংগীতায়োজনে প্রকাশ করে সাড়া ফেলেছে। এ পর্যন্ত প্রকাশিত হয়েছে কোক স্টুডিও বাংলার পাঁচটি গান—‘নাসেক নাসেক’, ‘প্রার্থনা’, ‘বুলবুলি’, ‘ভবের পাগল’ ও ‘চিলতে রোদ’। এরই মধ্যে অনিমেষ রায় আর রিপনের মতো প্রতিভাবান শিল্পী উঠে এসেছেন এ প্ল্যাটফর্মের হাত ধরে।

ইলন মাস্কের স্পেসএক্সকে টেক্কা দেবে সনি!

কোক স্টুডিও বাংলার গান দিয়েই নতুন করে পরিচিতি পেয়েছেন অনেকে। এত দিন স্টুডিওর ভেতরে ধারণ করা হয়েছে প্রতিটি গান। এবার গান নিয়ে শিল্পীরা আসছেন স্টুডিওর বাইরে, খোলা মাঠে। দর্শকের সামনে সরাসরি কোক স্টুডিও বাংলার গানগুলো গেয়ে শোনাবেন শিল্পীরা। জানা গেছে, এই প্ল্যাটফর্মে এত দিন যাঁদের গান শোনা গেছে, কনসার্টে তাঁরা তো থাকবেনই, তাঁদের সঙ্গে যুক্ত হবে কয়েকটি ব্যান্ডও। অর্ণব বললেন, ‘অনেক দিন আমরা স্টুডিওতে বসে গান করলাম। সেই গানগুলোর নিয়ে যে পরিমাণ ভালোবাসা পেয়েছি, তাতে আমরা অনেক খুশি। এবার খোলা মাঠের কনসার্টে সেই খুশিটা আরও বেশি হবে।’

গোপালগঞ্জের সেই ৫৮ ছাত্রী পরীক্ষা দিতে পারেনি

পান্থ কানাই বললেন, ‘ঢাকায় খোলা মাঠের কনসার্ট অনেক দিন হয়নি। আমরাও উন্মুখ হয়ে আছি হাজার হাজার শ্রোতার সামনে গাইবার জন্য। প্রস্তুতি চলছে। আশা করছি, দারুণ একটা অনুষ্ঠান আমরা উপহার দিতে পারব।’ লোকগানের জনপ্রিয় শিল্পী মমতাজ জানালেন, অন্য রকম প্রস্তুতি চলছে। আমরাও সুন্দর আয়োজনের অপেক্ষায় আছি।’ শাওন জানালেন কনসার্টে আসা দর্শকদের জন্য বাড়তি ‘উপহার’-এর কথাও। বললেন, গান শোনা ছাড়াও দর্শকেরা ফিফা অরিজিনাল ট্রফির সঙ্গে ছবি তুলতে পারবেন। আর্মি স্টেডিয়ামের ২৫ হাজার দর্শক ধারণক্ষমতা। এই দর্শকেরাই আয়োজনটি উপভোগ করতে পারবেন। এই কনসার্টের আয়োজন করেছে কোকা-কোলা বাংলাদেশ।

Leave a Reply

Translate »