টুইটারে পোস্ট করতে টাকা লাগবে: ইলন মাস্ক

ইলেকট্রিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেলসা এবং রকেট নির্মাতা প্রতিষ্ঠান স্পেসএক্সের প্রধান নির্বাহী ইলন মাস্ক। তিনি বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি। সম্প্রতি কিনে নিয়েছেন জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টুইটার। বুধবার (৪ মে) সোশ্যাল প্ল্যাটফর্মটিতে একটি বড় ধরনের পরিবর্তন আনার ঘোষণা দিলেন তিনি।

টুইটার ব্যবহার করতে বাণিজ্যিক ও সরকারি ব্যবহারকারীদের টাকা দিতে হবে বলে জানিয়েছেন ইলন মাস্ক। তবে সাধারণ ব্যবহারকারীদের জন্য টুইটার বিনামূল্যেই ব্যবহারযোগ্য থাকবে। টুইটারে দেওয়া এক বার্তায় ইলন মাস্ক বলেছেন, ‘টুইটার সব সময়ই সাধারণ ব্যবহারকারীদের জন্য বিনামূল্যে থাকবে। কিন্তু বাণিজ্যিক ও সরকারি ব্যবহারকারীদের জন্য সামান্য খরচ দিতে হতে পারে।’

এবার কিনবো কোকা কোলা: ইলন মাস্ক

এ বিষয়ে বিস্তারিত জানতে বার্তাসংস্থা রয়টার্সের পক্ষ থেকে টুইটার কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করলে তারা কোনো মন্তব্য করেনি। এ নিয়ম চালু হলে টুইটার হবে বিশ্বের প্রথম সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম, যেটি ব্যবহার করার জন্য অর্থ ব্যয় করা লাগবে। গত ২৫ এপ্রিল ৪০০ বিলিয়ন মার্কিন ডলারে টুইটার কেনার চুক্তির কথা প্রকাশ করেন ইলন মাস্ক। টুইটার কিনে নেওয়ার পর থেকেই এতে বেশকিছু পরিবর্তন আনার বিষয়ে চিন্তাভাবনার কথা জানান মাস্ক। তিনি জানান, টুইটারের ফিচারে বেশকিছু পরিবর্তন আনা হবে। ব্যবহারকারীদের মধ্যে বিশ্বাসযোগ্যতা বাড়াতে টুইটারের অ্যালগরিদমে পরিবর্তন আনার কথাও জানান তিনি।

Source: risingbd

Leave a Reply

Translate »