ড.আনোয়ার খানের জীবনী,আনোয়ার খান মডার্ণ মেডিক্যাল কলেজ,হসপিটাল,মডার্ণ ইউনিভার্সিটি,মডার্ণ নার্সিং কলেজ এবং আনোয়ারা আই হসপিটাল

১৯৬১ সালে লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার কাঞ্চনপুরের পূর্ববিঘা গ্রামে এক মুসলিম সম্ভ্রান্তে পরিবারে জন্মগ্রহণ করেন আনোয়ার হোসেন খান। তার পিতার নাম আলহাজ ছাকাওয়াত উল্লা খান ও মাতার নাম আনোয়ারা বেগম। শিক্ষাজীবনে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন তিনি।

কর্মজীবন

১৯৮৮ সালে ছোট একটি (ফামেসী) ব্যবসা প্রতিষ্ঠান থেকে তিলে তিলে গড়ে তুলেছেন আজরকর স্বনাম ধন্য প্রতিষ্ঠান মডার্ণ ডায়াগনস্টিক সেন্টার হাসপাতাল ও মেডিকেল কলেজ। অল্প সময়ের মধ্যেই দেশের সব শ্রেণীর মানুষকে মানসম্মত স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার মাধ্যমে দারুণ খ্যাতি অর্জন করে প্রতিষ্ঠানটি।

বাংলাদেশের স্বাস্থ্যসেবায, মানবতার সেবায় যে সমস্ত প্রতিষ্ঠান আছে তার মধ্যে অন্যতম মডার্ন ডায়গনষ্টিক সেন্টার ,আনোয়ার খান মডার্ণ মেডিক্যাল কলেজ ,হসপিটাল ।   এখানে প্রায় সকল ধরনের পরীক্ষা সুলভ মুল্যে করা হয় ।

ডেইলি নিউজ টাইমস বিডি ডটকম (Dailynewstimesbd.com)এর ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন করুন।

২০০৫ সালে তিনি আনোয়ার খান মডার্ণ হাসপাতাল লিমিটেড প্রতিষ্ঠা করেন। বর্তমানে এটি ৭৪০ শয্যা বিশিষ্ট হাসপাতালে পরিণত হয়েছে। আনোয়ার হোসেন খান আরো বেশ কয়েকটি প্রতিষ্ঠানের চেয়ারম্যান।

সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি-বেসরকারি ৪৯টি মেডিকেল কলেজের মধ্যে আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ এর সাফল্য ইর্ষণীয়রুপে দৃশ্যমান। এ কলেজের সুদক্ষ ব্যবস্থাপনা ও পরিচালনা এবং অপরুপ পরিবেশ এর কারণে এ কলেজটি কেবল বাংলাদেশের ছাত্র-ছাত্রীর জন্যই নয়, অসংখ্য বিদেশি অভিভাবক ও ছাত্র-ছাত্রীদের ক্রেইজ/ অকর্ষীনীয়।

আনোয়ার হোসেন খান মডার্ন গ্রুপ অব কোম্পানিজ’র ও এর অধীনে বিভিন্ন প্রতিষ্ঠান  সমূহ

Anwer Khan Modern Medical College & Hospital

সেগুলো হলো:

1.আনোয়ার খান মডার্ণ ইউনিভার্সিটি,

2.আনোয়ার খান মডার্ণ মেডিক্যাল কলেজ,

3.আনোয়ার খান মডার্ণ নার্সিং কলেজ এবং

4.আনোয়ার খান মডার্ণ ড্রেজিং করপোরেশন। এছাড়াও তিনি

5 .আনোয়ার খান মডার্ণ হসপিটাল,

6.মডার্ণ ডায়াগনস্টিক সেন্টার লিমিটেড,

7.হাজী সাখাওয়াত আনোয়ারা আই হসপিটাল,

8.মডার্ণ হোল্ডিংস লিমিটেড এবং ম্যারিগোল্ড হোল্ডিংস

এছাড়াও তিনি শাহ্‌জালাল ইসলামী ব্যাংকটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

এছাড়াও তিনি প্রাইম বিশ্ববিদ্যালয়ের গভর্নিং বডির সদস্য হিসেবেও ছিলেন।

আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

 

রাজনৈতিক জীবন আনোয়ার হোসেন ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে তিনি বিএনপির প্রার্থী শাহাদাত হোসেনকে পরাজিত করে লক্ষ্মীপুর-১ আসন থেকে প্রথমবারেরমত সংসদ সদস্য নির্বাচিত হন।তিনি আওয়ামী লীগের রামগঞ্জ উপজেলা শাখার জ্যেষ্ঠ সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

মানবতার সেবায় বিশেষ অবদান ও ব্যবসা বাণিজ্যে উল্লেখ্যযোগ্য অর্জনের জন্য  ২০১৭ দুবাইয়ে বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে তাকে ‘অনারারি ডক্টরেট’ ডিগ্রিতে ভূষিত করেছে লন্ডনের কমনওয়েলথ ইউনিভার্সিটি। নেতৃত্ব, ব্যবস্থাপনা ও কর্পোরেট সামাজিক দায়বদ্ধতার ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় একই অনুষ্ঠানে লন্ডন গ্রাজুয়েট স্কুলের পক্ষ থেকে তাকে ‘মাস্টার্স ক্লাস সার্টিফিকেট’ প্রদান করা হয়।

Anwer Khan Modern Medical College & Hospital

আপনি যদি ড: আনোয়ার হোসেন খান সম্পর্কে কিছু জানেন তাহলে Comments box লিখে রাখুন ।

 

আনোয়ার খান মডার্ণ হসপিটাল services /সার্ভিস সমুহ

যেসব সেবা পাওয়া যায় মডার্ণ ডায়াগনস্টিক সেন্টার ও আনোয়ার খান মডার্ণ মেডিক্যাল

বাংলাদেশের স্বাস্থ্যসেবায, মানবতার সেবায় যে সমস্ত প্রতিষ্ঠান আছে তার মধ্যে অন্যতম মডার্ন ডায়গনষ্টিক সেন্টার ,আনোয়ার খান মডার্ণ মেডিক্যাল কলেজ ,হসপিটাল ।   এখানে প্রায় সকল ধরনের পরীক্ষা সুলভ মুল্যে করা হয় ।

 

মডার্ন ডায়গনষ্টিক সেন্টারের ধানমন্ডি শাখায় ৫0 ধরনের পরীক্ষা করা হয়ে থাকে। এসব পরীক্ষার মধ্যে

উন্নতমানের মেশিনে multclise mri ct scan, ct guided fnac, সেন্টারে আলট্রাসনোগ্রাম পরীক্ষায় টু ডি ও ফোর ডি মেশিন, bmd, digital xray, echo dopplar  blood vit-d3,vit-b12, সিমেন অ্যানালাইসিস, এইচবি ইলেক্ট্রো ফরেনসিস, প্রোটিন ইলেক্টোফরেনসিস, এবং এইচআইভি (১+২) , , উন্নতমানের মেশিনে /

আলট্রাসনোগ্রাম,সিটি স্ক্যান,এম আর আই,এক্স-রে,ইত্যাদি।

টেষ্ট করানোর সময় পুরুষ ও মহিলা রোগীদের জন্য ডাক্তার একই হলেও মহিলাদের জন্য রয়েছে মহিলা ল্যাব এসিস্ট্যান্ট।

এখানে রযেছে সুদক্ষ উন্নত অভিজ্ঞতা সম্পন্ন ডাক্তার ,সিস্টার, আয়া ওয়ার্ডবয়, ল্যাব টেকনোলজিস্ট। একঝাক প্রযাপ্ত কর্মচারীবৃন্দ।  সুলভ মুল্যে ambulance service  দেয়া হয় ।

ড.আনোয়ার খানের জীবনী

সেন্টারে পরীক্ষা করাতে আসা অক্ষম রোগীদের সুবিধার জন্য হুইল চেয়ার ও ট্রলির ব্যবস্থা রয়েছে। গুরুতর অসুস্থ রোগীদের খুবই যত্ন সহকারে দ্রুত টেষ্টের ব্যবস্থা করা হয়।

ডায়াগনষ্টিক সেন্টার থেকেই অউটডোরে সকালে100 টাকা বিনিমযে বিষ্গ্চে ডাক্তারের দেখানোর ব্যবস্থা ও বিনা মূল্যে  free চিকি঳ সা করা হয় ।

এখানে টেষ্টের জন্য সার্বক্ষণিক ডাক্তার থাকেন। তাছাড়া ডাক্তারের পরামর্শ ছাড়াও রোগী নিজ ইচ্ছায় যেকোন পরীক্ষা বা টেষ্ট করাতে পারে।

 

ধানমন্ডির শাখা সহ পাঁচটি শাখা নিয়ে মডার্ন ডায়গনষ্টিক সেন্টার রোগীদের সেবা প্রদান করে চলেছে। ধানমন্ডি শাখাটি নিজস্ব সাত তলা ভবনে অবস্থিত।

এই ডায়গনষ্টিক সেন্টারটির সকল শাখায়  সপ্তাহের ৭ (সাত) দিনই ২৪ ঘন্টা রোগীদের সেবা প্রদান করে আসছে। এখানে ডাক্তার দেখানোর ব্যবস্থা ছাড়াও টেলিমেডিসিন সেবাও পাওয়া যায়।

রোগীর অপেক্ষা ও করণীয়

এখানকার ওয়েটিং রুমে একসাথে প্রায় ৩০ জন লোক বসার ব্যবস্থা রয়েছে। এছাড়া সময় কাটানোর জন্য এলসিডি টেলিভিশনের ব্যবস্থা রয়েছে ওয়েটিং রুমে। এই সুন্দর গোছানো সেন্টারটির প্রত্যেকটি টেষ্ট রুমের সামনেও রোগীদের বসার ব্যবস্থা রয়েছে। টেষ্ট করানোর সময় ভাউচার নম্বর অনুযায়ী পর্যায়ক্রমে রোগীদের সিরিয়াল মেনে পরীক্ষা করা হয়।

টিকেট ও রিপোর্ট কাউন্টার

পরীক্ষা বা টেষ্টের টাকা জমার কাউন্টার এবং রিপোর্ট প্রদানের কাউন্টার আলাদা। টেষ্টের ধরণ অনুসারে ৪ঘন্টা থেকে ১৪ ঘন্টার মধ্যে রিপোর্ট প্রদান করা হয়ে থাকে। এখানে টেষ্টের ফি ক্যাশ ছাড়াও ভিসা কার্ড, মাষ্টার কার্ড এবং সকল ব্যাংকের এটিএম কার্ডের মাধ্যমে প্রদান করা যায়।

ঠিকানা

সাইন্স ল্যাবরেটারী থেকে আসাদ গেটের দিকে যাওয়ার পথে হাতের ডান দিকে ক্যাপিটাল মার্কেটের দক্ষিণ পাশে  এবং ধানমন্ডি মাঠের পূর্ব পাশে

তাই বিদেশে না গিয়ে এখানে পাবেন সাশ্রয়ীমুল্যে উন্নতমানের  বিশেষ্গ  ডা. চিকিতসা।

মডার্ন ডায়গনষ্টিক সেন্টার

বাড়ি # ১৭,

রোড # ৮,

ধানমন্ডি,

ঢাকা এই ঠিকানায় মডার্ন ডায়গনষ্টিক সেন্টার অবস্থিত।

ফোন নম্বর ৯৬৭০২৯৫, ৮৬১৩৮৮৩, ৮৬১৬০৭৪, ৮৬২৪৬০০। অন্যান্য শাখার ফোন নম্বর যথাক্রমে  ফকিরাপুল ৯৩৪২১৭৯, ৮৩৫০১৮৫,  ডি.আই.টি. এক্সটেনশন রোড ৮৩২২৪৩২, ৯৩৩৭৭৪৫, ৮৩১৫২৮৩, জনসন রোড ৭১৬৩৯৩৫, ৭১৬৩৯৩৬ এবং চাষাড়া, নারায়ণগঞ্জ ৭৬১৭২৪১

এছাড়া রোগীর শরীর থেকে রক্ত সংগ্রহের পর সিরিঞ্জের সুঁই কেটে ফেলা এবং ধ্বংস করে ফেলা হয়। রোগীল রক্তে সুগার পরীক্ষার পূর্বে  যে গ্লুকোজ খাওয়ানো হয় তা

বিবিধ

এখানে আগত রোগীর পানের জন্য ওয়ান টাইম গ্লাসের ব্যবস্থা রয়েছে। অভ্যন্তরীণ পরিবেশ খুবই পরিষ্কার পরিচ্ছন্ন এবং স্বাস্থ্যসম্মত। ভবনটি কেন্দ্রীয়ভাবে সেন্টারটিই শীতাতপ নিয়ন্ত্রিত। এছাড়া নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সংযোগের জন্য নিজস্ব জেনারেটর ব্যবস্থা রয়েছে এবং এই জেনারেটর দিয়ে শীতাতাপ নিয়ন্ত্রণ ব্যবস্থা সচল রাখা হয়। পর্যাপ্ত অগ্নি নির্বাপন ব্যবস্থাও রয়েছে।

আনোয়ার খাঁন মডার্ন মেডিকেল কলেজ-

 

এ এম.বি.বি.এস. কোর্সে শিক্ষার্থীদের পাঠদান করা হয়।

অবস্থান

ধানমন্ডি ক্লাব মাঠের পূর্ব-দক্ষিণ কোণে অবস্থিত ক্যাপিটাল মার্কেটের দক্ষিণ পাশে আনোয়ার খাঁন মডার্ন মেডিকেল কলেজের অবস্থান।

গত ১৯ মে ক্যাম্পাস কার্যালয়ে লক্ষ্মীপুর বার্তা ফাউন্ডেশনের আয়োজনে অনুষ্ঠিত হয় এক ব্যতিক্রমী অনুষ্ঠান। জন্মস্থানের সেবা ও কল্যাণ চিন্তায় নিবেদিতপ্রাণ লক্ষ্মীপুর জেলার শীর্ষ সমাজসেবী সম্মাননা জ্ঞাপন করা হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত স্বাস্থ্য-শিক্ষা ও মানবসেবায় অবদান রাখার পাশাপাশি জন্মস্থানের উন্নয়ন-অগ্রগতিতে ভূমিকা রাখা অনন্য ব্যক্তিত্ব, আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজের ফাউন্ডার-চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন খানকে লক্ষ্মীপুর বার্তা ফাউন্ডেশনের পক্ষ থেকে বিশেষ সম্মাননা ক্রেস্ট অর্পণ করেন ক্যাম্পাস সমাজ উন্নয়ন কেন্দ্র ও লক্ষ্মীপুর বার্তা ফাউন্ডেশনের মহাসচিব, ক্যাম্পাস পত্রিকার সম্পাদক ড. এম হেলাল।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পেশাগত ক্ষেত্রে দক্ষতা-প্রজ্ঞা-মেধার অবদান সৃষ্টিকারী অনন্য ব্যক্তিত্ব; মেজর জেনাঃ (অবঃ) প্রফেসর ডাঃ এএসএম মতিউর রহমান।
বর্তমান সময়ে সর্বাধুনিক হাসপাতাল ও মেডিকেল কলেজ হিসেবে দেশ-বিদেশের ছাত্র-ছাত্রী ও রোগীদের কাছে বেশ জনপ্রিয় এ প্রতিষ্ঠান। সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি-বেসরকারি ৪৯টি মেডিকেল কলেজের মধ্যে আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ এর সাফল্য ইর্ষণীয়রুপে দৃশ্যমান। এ কলেজের সুদক্ষ ব্যবস্থাপনা ও পরিচালনা এবং অপরুপ পরিবেশ এর কারণে এ কলেজটি কেবল বাংলাদেশের ছাত্র-ছাত্রীর জন্যই নয়, অসংখ্য বিদেশি অভিভাবক ও ছাত্র-ছাত্রীদের ক্রেইজ।

কোর্সভেদে ভর্তির যোগ্যতা

এখানে ৫ বছর মেয়াদী এমবিবিএস কোর্স চালু রয়েছে।

আরও পড়ুন : “শিক্ষা প্রতিষ্ঠানকে গড়ে তুলতে হবে করোণা মুক্ত জোন হিসাবে”। দুলাল চৌধুরী 

ভর্তি প্রক্রিয়া

ভর্তির ফরম ১ম বিল্ডিং এর ২য় তলার ভর্তি শাখা থেকে ১০০০ টাকার বিনিময়ে সংগ্রহ করতে হয়।

পূরণকৃত ফরম প্রয়োজনীয় কাগজপত্র সহ এখানেই জমা দিতে হয়।

ভর্তি পরীক্ষার সিলেবাস এইচ.এস.সি পরীক্ষার পাঠ্যক্রম থেকে প্রশ্ন করা হয়ে থাকে।

ভর্তির ক্ষেত্রে ছাত্রীদের জন্য সমান সুযোগ রয়েছে।

ফলাফল নোটিশ বোর্ডে দেওয়া হয়।

ভর্তির জন্য ১ম বিল্ডিং এর ২য় তলায় ভর্তি শাখায় যোগাযোগ করতে হয়।

 

প্রয়োজনীয় কাগজপত্র

এস.এস.সি ও এইচ.এস.সি পরীক্ষা পাশের নম্বরপত্র ও প্রশংসা পত্রের সত্যায়িত ফটোকপি ও মূল কপি।

সদ্যতোলা ৮ কপি পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি।

অভিভাকের অর্থনৈতিক সামর্থ্যের প্রমানপত্র।

শিক্ষার্থীর মেডিকেল সার্টিফিকেট।

লাইব্রেরী

মেডিকেল কলেজটিতে ১ টি সমৃদ্ধ লাইব্রেরী রয়েছে। যেটি হাসপাতালের উত্তর পাশে অবস্থিত।

এই লাইব্রেরীতে ৫০০০ বই রয়েছে।

শিক্ষার্থীরা এই লাইব্রেরী ব্যবহার করতে পারে।

4০ জন শিক্ষার্থী এই লাইব্রেরীতে একসাথে পড়তে পারে।

এই লাইব্রেরীটি শীতাতপ নিয়ন্ত্রিত।

শুক্রবারসহ অন্যান্য সরকারি ছুটির দিন ব্যতীত প্রতিদিন সকাল ৮ টা থেকে বিকাল ৫.৩০ মিনিট পর্যন্ত খোলা থাকে।

আরও পড়ুন : হুমায়ুন ফরীদি ছিলেন অভিনয়জগতের এক উজ্জ্বল তারা। শারারাত ইসলাম হুমায়ুন ফরীদির একমাত্র মেয়ে।

ল্যাব

এখানে ৩ টি ল্যাব সুবিধা রয়েছে।

প্রথম বিল্ডিং-এ এনাটমী ও বায়োলজী ল্যাব।

২য় বিল্ডিং-এ প্যাথলজি ও মাইক্রোবায়োলজি, ফার্মাকোলজি, কমিউনিটি মেডিসিন প্রভৃতি বিষয়ের ল্যাব রয়েছে।

হাসপাতাল বিল্ডি-এ মেডিসিন, সার্জারী, পেড্রিওট্রিক্সস, কার্ডিওলজি, ইএনটি, অনকোলজি, অর্থোপেডিক সার্জারী প্রভৃতি বিষয়ের ল্যাব রয়েছে।

 

ক্লাস রুম

ক্লাস রুমগুলোতে শিক্ষার্থীদের বসার জন্য ফোম বিশিষ্ট লোহার চেয়ার ও ছোট টেবিলের ব্যবস্থা রয়েছে। একত্রে প্রত্যেক ক্লাসরুমে ৩০ জন ক্লাস করতে পারে। ক্লাস রুমগুলো শীতাতপ নিয়ন্ত্রিত।

 

ক্লাস সময়

সাধারণত ক্লাস সকাল ৯ টা থেকে দুপুর ২.৩০ মিনিট পর্যন্ত হয়। শুক্রবারসহ অন্যান্য সরকারী ছুটির দিন বন্ধ থাকে।

ডেইলি নিউজ টাইমস বিডি ডটকম (Dailynewstimesbd.com)এর ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন করুন।

ইন্টার্নী

ইন্টার্নী ১ বছর মেয়াদী। উক্ত মেডিকেল কলেজ সংলগ্ন পূর্ব পাশে নিজস্ব হাসপাতালে ইন্টার্নী করানো হয়। এজন্য মাসিক একটি সম্মানী দেয়া হয়। বিশেষজ্ঞ ডাক্তারদের সঙ্গে কাজ করার সুযোগ রয়েছে।

 

ক্যান্টিন

এখানে ক্যান্টিনের ব্যবস্থা রয়েছে। প্রথম বিল্ডিং এর ৬ষ্ঠ তলায় এর অবস্থান। ক্যান্টিনে ফাস্টফুড, পানীয়, চা-কফি প্রভৃতি খাওয়ার ব্যবস্থা রয়েছে।

 

শিক্ষক

এখানে স্থায়ী ও অস্থায়ী মোটি ৩০ জন শিক্ষক রয়েছে।

 

একাডেমিক ভবন

ভবনটি ৬ তলা বিশিষ্ট।

কঠোর নিরাপত্তা ব্যবস্থা রয়েছে।

পশ্চিম পাশে লিফট ও পূর্ব পাশে সিঁড়ির ব্যবস্থা রয়েছে।

ভবনের ৩য় তলায় ভর্তি শাখা ও ওয়েটিং রুম রয়েছে। যেখানে ২০ জন অতিথি একত্রে বসতে পারে। এটি সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত।

৪র্থ থেকে ৬ষ্ঠ তলা পর্যন্ত ক্লাসরুম।

ক্লাসরুমগুলোতে শীতাতপ নিয়ন্ত্রণ ও উন্নত বসার ব্যবস্থা রয়েছে।

৬ষ্ঠ তলায় নিজস্ব অডিটোরিয়াম রয়েছে।

ভবনের মেঝেগুলো উন্নত টাইলস্ রয়েছে।

 

এটিএম বুথ

মেডিকেল কলেজ সংলগ্ন ডাচ্ বাংলা ব্যাংকের ধানমন্ডি শাখা রয়েছে। এছাড়া শাহজালাল ইসলামী ব্যাংক ও ইস্টার্ন ব্যাংকের এটিএম বুথ রয়েছে।

রাজধানীর ধানমণ্ডিতে অবস্থিত আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতালে সম্প্রতি অত্যাধুনিক ও স্বয়ংসম্পর্ণ এক জরুরি বিভাগ উদ্বোধন করা হয়েছে। আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান আনোয়ার হোসেন খান প্রধান
বাড়ি# ১৭, রোড# ৮, ধানমন্ডি, ঢাকা

ফোন- ০২-৮৬১৪৯২৭, ৮৬১৬০৭৪

ফ্যাক্স- ৮৮-০২-৮৬২৪৪২০

ই-মেইল- akmmcbd@yahoo.com

ওয়েব- www.akmmc.edu.bd

বিবিধ

পরীক্ষা নেওয়ার জন্য আলাদা কক্ষ রয়েছে।

বৃত্তির ব্যবস্থা রয়েছে। পরীক্ষায় ভাল ফলাফল অর্জনকারীদের জন্য টিউশন ফি ছাড়ের ব্যবস্থা রয়েছে।

ক্রেডিট ট্রান্সফারের ব্যবস্থা রয়েছে।

ইনডোর গেমসের ব্যবস্থা রয়েছে।

চিকিৎসা সংক্রান্ত সেমিনার সিম্পোজিয়াম আয়োজন করা হয়।

মরনোত্তর দেহদান করা যায়। এক্ষেত্রে কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করতে হয়।

Others

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় আমাদের প্রাণপ্রিয় চেয়ারম্যান ডঃ আনোয়ার হোসেন খান, এমপি স্যারকে কাষ্টমার কেয়ার ডিপার্টমেন্ট এর পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা।একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমাদের মাননীয় চেয়ারম্যান জনাব ডঃ আনোয়ার হোসেন খান স্যার লক্ষীপুর-১ (রামগঞ্জ) আসন হতে নৌকা প্রতীকে বিপুল ভোটে জয়লাভ করায় অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন। স্যার সৃষ্টিকর্তার কাছে আপনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।

চির কৃতজ্ঞঃ-
বঙ্গকন্যা শেখ হাসিনার প্রতি
আমরা রামগঞ্জ বাসি গর্বিত আলহামদুলিল্লাহ্‌ ♥

জননেতা ড.আনোয়ার খান রামগঞ্জ আসনের একমাত্র অভিবাক♥২৬-০৬-২০১৯
মহান জাতীয় সংসদে ২০১৯-২০২০ অর্থ বছরের বাজেট অধিবেশনে দেওয়া বক্তব্য।

 

এবার ঢাকা মেট্রপলিপলিটনের শ্রেষ্ট করদাতা হলেন রামগঞ্জের মাটি মানুষের নন্দিত জননেতা ড.আনোয়ার হোসেন খান এম,পি মহোদয়,,,

অানোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ এর ১০ম ব্যাচের ১ম পেশাগত এম.বি.বি.এস পরীক্ষার পরীক্ষার্থীদের সাথে রামগঞ্জের মানুষের আশা আকাঙ্ক্ষার প্রতিক, ও অত্র কলেজের সম্মানিত চেয়ারম্যান, ড.আনোয়ার হোসেন খান এম,পি মহোদয়,,

সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি-বেসরকারি ৪৯টি মেডিকেল কলেজের মধ্যে আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ এর সাফল্য ইর্ষণীয়রুপে দৃশ্যমান। এ কলেজের সুদক্ষ ব্যবস্থাপনা ও পরিচালনা এবং অপরুপ পরিবেশ এর কারণে এ কলেজটি কেবল বাংলাদেশের ছাত্র-ছাত্রীর জন্যই নয়, অসংখ্য বিদেশি অভিভাবক ও ছাত্র-ছাত্রীদের ক্রেইজ।

ধানমন্ডির শাখা সহ পাঁচটি শাখা নিয়ে মডার্ন ডায়গনষ্টিক সেন্টার রোগীদের সেবা প্রদান করে চলেছে। ধানমন্ডি শাখাটি নিজস্ব সাত তলা ভবনে অবস্থিত। এই ডায়গনষ্টিক সেন্টারটির সকল শাখায়  সপ্তাহের ৭ (সাত) দিনই ২৪ ঘন্টা রোগীদের সেবা প্রদান করে আসছে। এখানে ডাক্তার দেখানোর ব্যবস্থা ছাড়াও টেলিমেডিসিন সেবাও পাওয়া যায়।

আনোয়ার হোসেন খান লক্ষ্মীপুর-১ আসনের সংসদ সদস্য দায়িত্বাধীন অধিকৃত কার্যালয় ৩০ ডিসেম্বর ২০১৮ পূর্বসূরী এম. এ. আউয়াল ব্যক্তিগত বিবরণ জন্ম ১৯৬১ রামগঞ্জ, লক্ষ্মীপুর জাতীয়তা বাংলাদেশি রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগ পেশা ব্যবসায়ী, রাজনীতিবিদ আনোয়ার হোসেন খান একজন বাংলাদেশি ব্যবসায়ী, রাজনীতিবিদ এবং একাদশ জাতীয় সংসদ সদস্য। তিনি লক্ষ্মীপুর-১ আসন থেকে ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন। সংবিধান অনুযায়ী দশম জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে ৩ জানুয়ারী ২০১৯ তারিখে একাদশ সংসদের সংসদ সদস্য হিসেবে তিনি শপথবাক্য পাঠ করেন।

ডেইলি নিউজ টাইমস বিডি ডটকম (Dailynewstimesbd.com)এর ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন করুন।

Source of online

 

Leave a Reply Cancel reply