নবীনগর-চন্দ্রা ও ঢাকা-আরিচা মহাসড়কে তীব্র যানজট

নানা ভোগান্তির পরে কাঙ্ক্ষিত যানবাহনে উঠেও মারাত্মক ভোগান্তি পোহাতে হচ্ছে ঈদে ঘরমুখো যাত্রীদের। রাতে ঘণ্টার পর ঘণ্টা রাস্তায় কাটিয়ে ফের নবীনগর-চন্দ্রা মহাসড়ক এবং ঢাকা-আরিচা মহাসড়কে যানজটে পড়েছে যাত্রীরা। এতে সীমাহীন দুর্ভোগে পড়েছেন তারা। শুক্রবার সকাল সকালে নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইল থেকে চন্দ্রা পর্যন্ত এবং ঢাকা-আরিচা মহাসড়কে আশুলিয়া বিশমাইল থেকে ধামরাইয়ের ঢুলিভিটা পর্যন্ত তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এছাড়া কোনো কোনো স্থানে আবার ধীর গতিতে থেমে থেমে চলছে যানবাহন। জানা গেছে, নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইল থেকে চন্দ্রা হয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গোড়াই পর্যন্ত প্রায় ২৫ কিলোমিটার এলাকাজুরে যানজট সৃষ্ট হয়েছে।

ঢাকা থেকে রাজধানী সরিয়ে নিলে কেমন হবে!

এদিকে, ঢাকা-আরিচা মহাসড়কের আশুলিয়ার বিশমাইল থেকে ধামরাইয়ের ঢুলিভিটা পর্যন্ত প্রায় ১০ কিলোমিটার গাড়ি থেমে থেমে চলছে। এছাড়া টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের ধৌড় থেকে আশুলিয়া বাজার পর্যন্ত গাড়ির জটলা রয়েছে। এ বিষয় নিয়ে সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুর রহমান বলেন, গতকাল বৃহস্পতিবার বিকেল থেকে হঠাৎ করেই সড়কে গাড়ির চাপ বেড়ে যায়।

সুবর্ণা-সৌদের একসঙ্গে পথচলার ১৪ বছর

আমরা ও ট্রাফিক পুলিশসহ জেলা পুলিশ যথেষ্ট চেষ্টা করেছি যেনো মানুষ কোনো ঝামেলা ছাড়াই বাড়ি যেতে পারে। এদিকের সড়ক ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করেছে। তবে গাজীপুর ও ধামরাইয়ের দিকে গাড়িগুলো আটকে আছে। আজ দুপুরের মধ্যে সব সড়ক স্বাভাবিক হয়ে যাবে বলেও তিনি জানান।

Leave a Reply

Translate »