প্রযুক্তি প্রযুক্তি মেটার প্রথম দোকান ফেসবুকের মেয়েটা ভার্সেস পণ্য বিক্রয় শুরু করলো

নিজেদের তৈরি হার্ডওয়্যার পণ্য বিক্রির পাশাপাশি ব্যবহারের অভিজ্ঞতা দিতে প্রথমবারের মতো পণ্য বিক্রির দোকান চালু করেছে ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটা। গতকাল সোমবার যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার বার্লিংগেমে চালু হওয়া ‘মেটা স্টোর’ নামে দোকানটিতে ভার্চ্যুয়াল এবং অগমেন্টেড রিয়ালিটি প্রযুক্তিনির্ভর হেডসেট ও হেডফোন কেনার সুযোগ মিলবে। পাশাপাশি রে-ব্যান স্টোরিজ স্মার্ট চশমা এবং পোর্টাল ভিডিও কল ডিভাইসও পাওয়া যাবে।

প্রযুক্তিপণ্য কেনার আগে পরখ করার সুযোগ দিতে দেড় হাজার বর্গফুট আয়তনের দোকানটিতে আলাদা জায়গা রয়েছে। এখানে যে কোনো ব্যক্তি মেটার তৈরি ভার্চ্যুয়াল ও অগমেন্টেড রিয়ালিটি প্রযুক্তিনির্ভর হেডসেট ও হেডফোনের কার্যকারিতা পরখ করতে পারবেন। শুধু তা–ই নয় পোর্টাল ডিভাইসের মাধ্যমে ভিডিও কল করে স্টোরের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগও করতে পারবেন। আগ্রহীরা চাইলে দোকানটিতে পণ্যের কার্যকারিতা পরখ করে পরবর্তী সময়ে মেটা ডটকম ওয়েবসাইট থেকে পছন্দের পণ্য কিনতে পারবেন। ক্রেতাদের অনলাইনে পণ্য কেনার সুযোগ দিতে এরই মধ্যে মেটাডটকম ওয়েবসাইটে যুক্ত করা হয়েছে শপ ট্যাব।

সন্তানের জন্য মায়ের ত্যাগ স্বীকারের এক অনবদ্য গল্প

মেটা স্টোরের প্রধান মার্টিন গিলিয়ার্ড জানিয়েছেন, মানুষ একবার প্রযুক্তিবিষয়ক অভিজ্ঞতা লাভ করলে সে বিষয়ে ভালোভাবে প্রশংসা করতে পারে। আমরা যদি আমাদের কাজ সঠিকভাবে করতে পারি, তবে অভিজ্ঞতা নেওয়া ব্যক্তিরা বন্ধুদের মেটা স্টোরে আসার জন্য উৎসাহিত করবে। দোকানটি মূলত গ্রাহকদের অভিজ্ঞতা জানতে সহায়তা করবে। এখন থেকে পাওয়া অভিজ্ঞতা নিয়ে মেটার ভবিষ্যৎ খুচরা ব্যবসার পরিকল্পনা সাজানো হবে।

 

সূত্র: এনডিটিভি, মেটা

Leave a Reply

Translate »