কাঁচা বাদাম || Kacha Badam অসাধারণ গান গেয়ে নেটদুনিয়ায় রাতারাতি ভাইরাল বাদাম বিক্রেতা, রইল তার পরিচয়

গত মাসে শ্রীলংকান পপকুইন ইয়োহানির ‘মাগে হিতে’গানটি আলোড়ন তুলেছিল সোশ্যাল মিডিয়ায়। গানটি নিয়ে কম হইচই হয়নি।

অনেকের মতে, উপমহাদেশের গণ্ডি ছাড়িয়ে এই গান এখন বিশ্বজুড়ে বাংলা ভাষাভাষি মানুষের মুখে মুখে।

সুদূর আমেরিকার পথে হাঁটতে হাঁটতে কারো মুখে গানটি শুনলে অবাক হওয়ার কিছু নেই।

অনেকেই জানেন না, এই গানের গীতিকার, সুরকার আর গায়ক কে বা কারা? আর গানটি এলো কোথা থেকে!

সেই অর্থে  ‘কাঁচা বাদাম’ কোনো গান নয়। ক্রেতাদের আকৃষ্ট করতে এক বাদামওয়ালার মুখে মুখে বানানো কথা।

জানা গেছে, ভাইরাল ‘কাঁচা বাদাম’ গানের স্রষ্টার নাম ভুবন বাদ্যকর। তিনি একজন বাদাম বিক্রেতা। তার বাড়ি ভারতের পশ্চিমবঙ্গের বীরভূমের দুবরাজপুর ব্লকের অন্তর্গত লক্ষ্মীনারায়ণপুর পঞ্চায়েতের কুড়ালজুরি গ্রামে। সেখানে একটি মোটরসাইকেলের পেছনে বাদাম নিয়ে গ্রামে, বাজারে, বন্দরে, মানুষের বাড়ি বাড়ি গিয়ে বাদাম বেচেন। ভাজা বাদাম বিক্রি করেন না ভুবন। তার কাছে পাওয়া সব বাদামই কাচা। আর শুধু টাকা দিলেই বাদাম মিলে না। বাড়ির অব্যবহৃত পুরনো যন্ত্রাংশ, নষ্ট মোবাইলের যন্ত্রাংশ, ব্যাটারি, হাঁসের পালক, মাথার চুল, সিটি গোল্ডের চেইন, দুল, চুড়ির মতো গহনার বিনিময়ে বাদাম দিয়ে থাকেন ভুবন।

আর এসব তথ্য গানে গানে বলে বেড়ান ভুবন, যা আজ ‘কাঁচা বাদাম’গান হয়ে বিশ্বজুড়ে ভাইরাল।

গানের কথাগুলো এমন – ‘বাদাম বাদাম দাদা কাঁচা বাদাম, আমার কাছে নাই গো বুবু ভাজা বাদাম…’

গানটির কথা, সুর ভুবন বাদ্যকরেরই। এর গায়কও তিনি। ভুবনের এই গানের কথায় ও সুরে মজেননি এমন মানুষ এখন হাতে গোনা। ফেসবুক, ইউটিউব, রিলস খুললেই বেজে উঠছে এই গান।

রীতিমতো সেলিব্রিটি বনে গেছেন বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকর। তাকে দেখতে ভিড় জমছে তার বাড়িতে। তিনি যখন যে গ্রামে বাদাম বিক্রি করতে যাচ্ছেন, সেখানেই তাকে দেখতে ভিড় করে আসছেন সাধারণ মানুষ। ভারতীয় গণমাধ্যমে সাক্ষাৎকারও দিয়েছেন ইতোমধ্যে।

এভাবে ভাইরাল হয়ে ভুবনও বেশ উচ্ছ্বাসিত। নিজের প্রতিক্রিয়া জানাতে বললেন,‘মোবাইলে আমার গান দেখছে সবাই। দেখা হলেই সবাই এসে আমার গানের প্রশংসা করে যাচ্ছে। ভালোই লাগছে। গানটি আমিই লিখেছি, আমারই তৈরি। আমারই সুর, আমারই গলা। চিন্তাভাবনা করতে করতেই করেছি। বিগত ১০ বছর ধরে বাদাম বিক্রি করছি। আমি বাদাম বিক্রি করতে গিয়ে এই গান করি। সেই সময় কোনও একটি ছেলে সেই গান ক্যামেরা করে সোশ্যাল মিডিয়ায় ছেড়ে দিয়েছে, কিন্তু আমি সেই ছেলেটিকে চিনি না।’‌

গান গেয়ে বাদাম বিক্রি। না না, অন্যের গান মোটেই নয়, খোদ বাদাম বিক্রেতার নিজের লেখা, নিজের তৈরি করা সুর! শুনতে অবাক লাগলেও ঘটনাটা কিন্তু সত্যি। এক বাদাম বিক্রেতার গানের ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। বেশ চড়া গলায় সুর করে গান গাওয়ার সাথে সাথে হাতে ধরা চুড়ি-বালা-ভাঙা সরঞ্জাম তুলে দেখাচ্ছেন, আর সেগুলোর বিনিময়েই বিক্রি করবেন বাদাম, এমনটাই বলছেন গানের মাধ্যমে! কে ইনি?

নাম ভুবন বাদ্যকর। বাড়ি বীরভূম জেলার দুবরাজপুর ব্লকের অন্তর্গত কুড়ালজুড়ি গ্রামে। পরনে খুবই সাধারণ পোশাক, কপালে সাদা তিলক কাটা। খালি পায়ে মোটরবাইক চালিয়ে বাদাম ফেরি করেন ভুবন। মাঝে মাঝে বাদাম বিক্রি করতে পাশের রাজ্য ঝাড়খণ্ডেও চলে যান। আর বাদাম বিক্রি করেন এক অভিনব পন্থায়। গান গেয়ে!

গানের টানেই তো মানুষ তার কাছে আসে। বাদাম কেনে। মানুষের কাছ থেকে সিটি গোল্ডের চুড়ি, চেন, হাতের বালা, ভাঙা মোবাইল, মাথার চুল, হাঁসের পালক ইত্যাদি নিয়ে তার বিনিময়েই বাদাম বিক্রি করেন ভুবন। আর এই সব আপাতদৃষ্টিতে বাতিল জিনিসগুলির নাম দিয়েই তিনি তৈরি করেছেন গান! বিক্রির সময় যে গান গেয়ে লোক জড়ো করেন তিনি। সেই গানের ভিডিও কেউ একজন সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার পর রাতারাতি ভাইরাল হয়ে যায়। তাঁর সন্ধান বের করে তাঁকে দেখতে ছুটে গিয়েছেন বহু মানুষ। আর গিয়ে কী দেখলেন?

ত্রিপল দিয়ে ঢাকা ছোট্ট একটি মাটির কুঁড়েঘরে থাকেন ভুবন। স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েকে নিয়ে সংসার। ভুবনের ওপরেই নির্ভর করে গোটা পরিবার। কী করে তৈরি করলেন গান? ভুবন বলেন, বাদাম বিক্রি করবার জন্য উপায়ের কথা চিন্তা করার সময়, চুড়ি-বালা-চুল ইত্যাদি শব্দগুলো নিয়ে ভাবতে ভাবতেই এক দু-লাইন মাথায় আসে। তারপর গুনগুন করতে করতে পুরো গানটাই তৈরি করে ফেলেন। এর আগে কয়েকটি বাউল গান গেয়েছেন। তাঁর গান যে বিরাট বিখ্যাত হয়ে গিয়েছে, সে-খবর কি তিনি রাখেন? এ-বার ভুবনের গলায় সামান্য আক্ষেপ, “হ্যাঁ, জানি, বিখ্যাত হয়ে গিয়েছে আমার গান। কিন্তু, আমি কিছুই পাইনি।”

সাধারণ খেটে-খাওয়া দুঃস্থ মানুষের গানের ভিডিও অবশ্য এর আগেও ভাইরাল হয়েছে। যেমন রানাঘাটের রাণু মণ্ডল (Ranu Mondal)। এবার সেই তালিকায় নতুন সংযোজন এই বাদাম বিক্রেতা। দুবরাজপুরের স্নিগ্ধ গ্রাম্যতায় মাখা পথে-ঘাটে গান শুনিয়ে বাদাম বিক্রি করেন যিনি। ভুবনের খ্যাতি ভুবনজোড়া হয়ে গেলেও, আদৌ তা তাঁর অবস্থার উন্নতিতে কোনো সাহায্য করবে কী? নাকি শুধু ভিডিওর নিচে হাজার ভিউজ, অজস্র লাইক ও শুভাকাঙ্ক্ষী কমেন্ট দিয়ে সাজানো সাময়িক খ্যাতিটুকু নিয়েই সোশ্যাল মিডিয়ার অজস্র পোস্টের ভিড়ে একদিন হারিয়ে যাবেন ভুবন? কে জানে!

কাঁচা বাদাম ভিজিয়ে খাওয়ার উপকারিতা, কাঁচা বাদাম নাকি ভাজা বাদাম, আমন্ড বাদাম খাওয়ার উপকারিতা, ঘিয়ে ভাজা বাদাম, রাতে বাদাম খাওয়ার উপকারিতা, খালি পেটে চিনা বাদাম খাওয়ার উপকারিতা, দেশি বাদামের উপকারিতা, প্রতিদিন কতটুকু বাদাম খাওয়া উচিত,বাদাম বিক্রেতার যে গান বিশ্ব মাতালো (ভিডিও),ভাইরাল ‘কাঁচা বাদাম’ গানটি গেয়েছেন যিনি,গাইতে গাইতে বেচছেন ‘কাঁচা বাদাম’, বীরভূমের ভুবনের গানের সুরে,বাদাম বাদাম দাদা কাঁচা বাদাম গানের শিল্পী ভুবন বাদ্যকর .,Kacha Badam Song Lyrics (কাঁচা বাদাম) Bhuban Badyakar

বাণী চিরন্তণী all Quotes 1000 TOP POPULAR DOWNLOADS.pdf
Tutorial html blog code all.pdf
Himu Ebong Harvard Ph.D. Boltu Bhai By Humayun Ahmed [2011] PDF Downloads
বিখ্যাত লেখক ও মণীষীদের নির্বাচিত ৩০০০ টি [বাংলাঃ ১২০০ English 1800 ] বানী বা উক্তি সমূহের বাংলা বই বা ই-বুক বা PDF [ কম্পিউটার + মোবাইল ভার্সন ]
বাণী চিরন্তণী all Quotes 1000 TOP POPULAR DOWNLOADS.pdf
পড়ুন
আরও পড়ুন: Stephen Hawking Biography
বন্ধুরা, এই পোস্টে আমরা আপনাকে পোস্টটি সম্পর্কে বলেছি। আশা করি আপনি এই পোস্টটি পছন্দ করবেন।
আপনার এই পোস্টটি কেমন লেগেছে, মন্তব্য করে আমাদের জানান এবং এই পোস্টে কোনও ত্রুটি থাকলেও আমরা অবশ্যই এটি সংশোধন করে আপডেট করব।

Biography, Famous Quotes ও উক্তি সমূহ লেখাটি ভালো লেগে থাকলে বন্ধুদের সাথে শেয়ার করো। এই ধরনের লেখার নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেইজটি ফলো ।

ডেইলি নিউজ টাইমস বিডি ডটকম (Dailynewstimesbd.com)এর ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন করুন।
Subscribe to the Daily News Times bd.com YouTube channel and follow the Facebook page.

উক্ত আর্টিকেলের উক্তি ও বাণীসমূগ বিভিন্ন ব্লগ, উইকিপিডিয়া এবং .. রচিত গ্রন্থ থেকে সংগ্রহ করা হয়েছে।

আরও পড়তে পারেন: বিভিন্ন রোগ নিরাময়ে লেবু খাওয়ার উপকারিতা ও ব্যবহার

আরও পড়ুন:  খ্রীষ্টান ধর্ম গ্রহণ করলেন ২২জন, গ্রেফতার ২, যাজককে খুঁজছে পুলিশ

Read More:  লাভ জিহাদ আইন: ভারতে হিন্দু-মুসলিম প্রেম হুমকিতে

তথ্যসূত্র: Wikipedia, Online
Sourc of : Wikipedia, Online Internet

ছবিঃ ইন্টারনেট
দৃষ্টি আকর্ষণ এই সাইটে সাধারণত আমরা নিজস্ব কোনো খবর তৈরী করি না.. আমরা বিভিন্ন নিউজ সাইট থেকে খবরগুলো সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি.. তাই কোনো খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কতৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। ধন্যবাদ সবাইকে।

Leave a Reply Cancel reply