বার্নার্ড আরনল্ট সম্পর্কে ৫ টি মজার তথ্য যা আপনি আগে জানতেন না

বার্নাড আর্নল্ট পৃথিবীর সব থেকে বড় লাক্সারী-পণ্যের গ্রুপ অফ কোম্পানি LVMH এর সিইও এবং চেয়ারম্যান। এই সময়ের ফ্রান্স এর সবচেয়ে ধনশালী ব্যাক্তি, এবং বর্তমানে বিশ্বের প্রথম ১০ ধনী ব্যক্তির মধ্যে একজন। ওমেন’স অয়ার এর মতে তাকে বলা হয়,  ‘Pope of Fashion’।

ফরাসি এই বিজনেজ টাইকুন সম্পর্কে ৫টি অজানা তথ্য জেনে নিব।

১। ১৯৭১ সালে তিনি তার পড়াশোনা শেষে ফ্যামিলি বিজনেজ এ প্রবেশ করেন এবং তার কিছুদিন পর ই তাদের কোম্পানির কন্সট্রাকশন ডিপার্টমেন্ট বিক্রি করে রিয়েল এস্টেট এর ব্যবসা শুরু করতে তার বাবাকে উদ্বুদ্ধ করেন।

এবং এর পর সেই প্রজেক্ট এর ডিরেক্টর হিসেবে কাজ করেন। ১৯৭৯ সালে তিনি ফারিনেল এর প্রেসিডেন্ট পদে উপনিত হন

২। ক্রিশ্চিয়ান ডাইওর যিনি Boussac নামের টেক্সটাইল ফার্ম এর মালিক, দেউলিয়া হয়ে যাওয়ার পর , ফ্রেঞ্চসরকার কারো হাতে  তুলে দিতে চান কোম্পানিটিকে তখন বার্নার্ড আর্নল্ট ১৯৮৪ সালে ফার্ম টি কিনে নেন।

এবং ফার্মটির অনেক অংশ আলাদা আলাদা ভাবে বিক্রি করে দেন এবং শুধু মাত্র ক্রিশ্চিয়ান ডায়োর ব্র্যান্ড নাম টি তার মালিকানাধিন রাখেন যা  এখনকার সময়ের নামী ব্র্যান্ড এ পরিণত হয়েছে ।

৩। ১৯৮১ সালে ফ্রেঞ্চ সোশালিস্ট গভার্ন্মেন্ট ধনশালীদের সম্পদের উপর উচ্চ পরিমান ট্যাক্স নির্ধারন করেন তখন আরনল্ট কোম্পানিকে দেখলেন তার কোম্পনি এই হারে ট্যাক্স দিতে থাকলে সেই হারে লাভের আশা করতে পারবেনা।

তাই তিনি  কোম্পনি বাচানোর জন্যে ৩ বছরের জন্য ফ্লোরিডাতে ব্যবসা মাইগ্রেট করেন ৩ বছরের জন্য। যখন সরকার তাদের পলিসিতে পরিবর্তন আনেন তখন তিনি ফিরে আসেন।

৪।   বার্নার্ড বডি ফিটনেস ধরে রাখার জন্যে অনেক পরিচিত এবংতিনি তার ফিটনেস এর গোপন রহস্যহিসেবে টেনিস খেলা কে প্রাধান্য দেন।  তিনি শত ব্যস্ততায় ও টেনিস খেলেন।

বার্নার্ড রজার ফেদেরার এর একজন বিশাল বড় ভক্ত। ফ্রান্স এ কোনো টেনিস গেমস অপেনিং তিনি মিস করেননা এবং তার প্রিয় খেলোয়াড়ের খেলা দেখতে ও কখনো বাদ দেন না।

৫। আর্নল্ট চিত্রশিল্পের অনেক কদর করেন। এমন কি তিনি এখন পর্যন্ত অনেক বড় বড় শিল্পিদেরআর্ট এক্সিবিশন প্রোমোট করেছেন। তার মধ্যে grand monde d’andy Warhol (গ্র্যান্ড মন্ডে দি’এন্ডি অয়ারহোল)and picasso et less meitres (পিকাসো এত লেস মেইত্রেস) উল্লেখযোগ্য।

এছাড়া LVMH তাদের ইয়ং চিত্রশিল্পীদের প্রোমোট করার জন্যে এল ভি এম এইচ  এওয়ার্ড এর এর আয়োজন করেন। বিখ্যাত এবং সৌখিন এই বিজনেজ ম্যাগনেট একজন দক্ষ পিয়ানোবাদক ও বটে।

ঘুরে আসুনঃ বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তি ইলন মাস্ক সম্পর্কে অজানা তথ্য | Elon Musk Biography

তথ্যসূত্রঃ

[1] https://en.wikipedia.org/wiki/Bernard_Arnault

Leave a Reply

%d bloggers like this: