বিশেষজ্ঞ চিকিৎসক দেখাতে বিএসএমএমইউতে গেলেন পররাষ্ট্রমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন চার দিনের সফরে ভারতে আছেন। গতকাল সোমবার তিনি ভারতে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে। এ সফরে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের যাওয়ার কথা ছিল। তবে অসুস্থতার কারণে তিনি সফরে অংশ নেননি বলে জানানো হয়।

গত রোববার রাতেই মন্ত্রী অসুস্থতা বোধ করেন বলে জানান ফয়েজ আহমেদ। তিনি প্রথম আলোকে বলেন, ‘রোববার রাত আটটার দিকে মন্ত্রী মহোদয় অসুস্থ বোধ করলে আমি তাঁকে দেখতে যাই। ওই সময় তাঁর রক্তচাপ কিছুটা অস্বাভাবিক ছিল এবং তাঁর ভার্টিগো হচ্ছিল। তিনি জার্নি করার মতো অবস্থায় ছিলেন না। এর আগে গত মার্চ মাসে তুরস্ক থেকে ঢাকায় আসার পথে মন্ত্রী মহোদয় ভার্টিগোর সমস্যার কারণে প্লেনে অজ্ঞান হয়ে যান।’

রোববার রাতে পররাষ্ট্রমন্ত্রীকে ব্যক্তিগত চিকিৎসক দেখে এলেও আজ বিএসএমএমইউতে এসে বিশেষজ্ঞ চিকিৎসককে দেখান তিনি।

গাজী মাজহারুল আনোয়ার এর জীবনী। কিছু কালজয়ী গানের গল্প

ফয়েজ আহমেদ বলেন, কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. ফজলুর রহমান মন্ত্রীকে বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষা দিয়েছেন। ফজলুর রহমান মন্ত্রীকে চেকআপ করার সময় হার্ট ফেইলর বিভাগের প্রধান অধ্যাপক ডা. চৌধুরী মেশকাত আহমেদ ও এন্ডোক্রাইনোলজি বিভাগের অধ্যাপক ডা. আবুল হাসনাত উপস্থিত ছিলেন।

হাসপাতাল সূত্র জানায়, চিকিৎসকেরা মন্ত্রীকে ইকোকার্ডিওগ্রাম ও রক্ত পরীক্ষা দিয়েছেন। সেগুলো করা হয়েছে কিন্তু ফলাফল কাল দেওয়া হবে। কাল এসব পরীক্ষার ফলাফল পাওয়ার পর চিকিৎসকেরা পরবর্তী সিদ্ধান্ত নেবেন।

শেখ ফয়েজ আহমেদ বলেন, মন্ত্রীর করোনারি এনজিওগ্রাম করতে হবে বলে মনে করা হচ্ছে। এর জন্য সময় লাগবে। তবে কাল পরীক্ষার ফলাফল পাওয়ার পর চিকিৎসকেরা প্রয়োজনীয় পরামর্শ দেবেন। এসব পরামর্শের ভিত্তিতেই পরবর্তী করণীয় ঠিক করা হবে।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!

Leave a Reply

Translate »