ভারতীয় SUV -তে বিদেশি সেনার দাপট! তালিকায় কোন কোন দেশ দেখুন

শুধু দেশের বাজারেই নয়, আন্তর্জাতিক বাজারেও তরতর করে বাড়ছে দেশীয় কোম্পানিগুলির SUV বিক্রির সংখ্যা। ভারত উপমহাদেশের পাশাপাশি বিশ্বের বিভিন্ন দেশেও ভারতের SUV প্রস্তুতকারী সংস্থাগুলির গাড়ি ব্যবহার করা হয়। এর মধ্যে একদিকে যেমন রয়েছে Mahindra Scorpio-র মতো বেশ কিছু প্রথমসারির SUV তেমনই অন্যদিকে রয়েছে Tata Safari Storme-এর মতো পোড় খাওয়া SUV। ভারতীয় SUV -তে বিদেশি সেনার দাপট! তালিকায় কোন কোন দেশ দেখুন © এই সময় এর দ্বারা সরবরাহকৃত ভারতীয় SUV -তে বিদেশি সেনার দাপট! তালিকায় কোন কোন দেশ দেখুন বিগত কয়েক বছরে ব্যাপক হারে বৃদ্ধি পেয়ছে ভারতের SUV গাড়ির বাজার। এই মুহূর্তে এতটাই বৃদ্ধি পেয়েছে SUV গাড়ির বিক্রি যে রীতিমত ধুঁকছে ছোট গাড়ির বাজার। বিগত কয়েক মাসে SUV গাড়ির বিক্রি এতটাই বেড়েছে যে ছোট গাড়ি ছেড়ে এবার নতুন SUV মডেল লঞ্চ করার কথা ভাবছে Maruti Suzuki-র মতো সংস্থা। তাই চলুন আজ দেখে নেওয়া যাক, বিদেশের কোন কোন সেনা ও পুলিশ বাহিনী ভারতের SUV প্রস্তুতকারী সংস্থাগুলির গাড়ি ব্যবহার করে থাকে।

Tata Hexa Tata Hexa © এই সময় এর দ্বারা সরবরাহকৃত Tata Hexa ভারতের প্রতিবেশি বাংলাদেশের সেনাবাহিনীতে ব্যাপক হারে এই ভারতীয় SUV গাড়িটি ব্যবহার করা হয়। বাংলাদেশের সরকারের তরফে Hexa-র জন্য একটি বড় চুক্তি প্রদান করা হয় TATA-কে। এই চুক্তিটি পাওয়ার জন্য কয়েক মাস ধরে এই গাড়িটির টেস্টিং করে TATA। এরপর, বাংলাদেশের সেনাবাহিনীর তরফে এই গাড়িটি অনুমোদন করা হয়।

রুশদির জন্য চিন্তায় ঘুম ওড়ে পদ্ম লক্ষ্মীর! সুস্থ হচ্ছেন জেনে স্বস্তিতে প্রাক্তন স্ত্রী

এই মুহূর্তে 200টি HExa MUV প্রদানের জন্য TATA-কে একটি অর্ডার দিয়েছে বাংলাদেশের সেনাবাহিনী (Bangladesh Army)। Mahindra Enforcer Mahindra Enforcer © এই সময় এর দ্বারা সরবরাহকৃত Mahindra Enforcer Mahindra Bolero মডেলের একটি পিক আপ ট্রাক হল Mahindra Enforcer।

ভারত মহাসাগরের এই দ্বীপরাষ্ট্রে পুলিশ বাহিনীর গাড়ি হিসেবেই ব্যবহার করা হয় এই Mahindra Enforcer-কে। ভারতে তৈরি হওয়া এই গাড়িটিকে জাহাজের মাধ্যমে সেদেশের পুলিশের ব্যবহারের জন্য পাঠানো হয়। গত ২০১৫ সালে, মোট ১,৪৭০টি Enforcer কেনার জন্য Mahindra-র সঙ্গে চুক্তি করে এই দেশটি।

Salman Rushdie: নিউ ইয়র্কে ছুরিবিদ্ধ সলমন রুশদি, হামলাকারীকে আটক করল পুলিশ

Philipines ছাড়াও ভুটানের পুলিশ বাহিনীও এই গাড়িটি ব্যবহার করে Tata Safari Storme Tata Safari Storme © এই সময় এর দ্বারা সরবরাহকৃত Tata Safari Storme আফ্রিকা মহাদেশের উত্তরে অবস্থিত Algeria-তে ব্যাপক হারে Tata SUV আমদানি করা হয়। Tata Safari Storme গাড়িটিকে Algeria-র পুলিশবাহিনীর সবচেয়ে বিশ্বস্ত SUV হিসেবেই ধরা হয়।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!

Leave a Reply

Translate »