ভারতের শীর্ষ হাসপাতালের তালিকা | List of All Hospitals in India

Please note that we appreciate that users do not post anonymously. Global Brands Magazine does not subscribe to the authenticity of the data below though efforts have been made to collect the data as accurately as possible. Please use the data as only a source of reference.

1. অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস
অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্সেস, নয়াদিল্লি একটি মেডিকেল স্কুল, হাসপাতাল এবং পাবলিক মেডিকেল গবেষণা বিশ্ববিদ্যালয়। ইনস্টিটিউটটি জাতীয় প্রাতিষ্ঠানিক র‌্যাঙ্কিং ফ্রেমওয়ার্ক দ্বারা ভারতে 1 তম স্থান পেয়েছে, দক্ষিণ এশিয়ায় 1 তম এবং বিশ্বব্যাপী 231 তম স্থানটি কিউএস ডাব্লু দ্বারা লাইফ সায়েন্সেস এবং মেডিসিন বিভাগে রয়েছে।
2. মেদন্ত- মেডসিটি
মেডিটেশন হাসপাতাল ২০০ 2009 সালে প্রতিষ্ঠিত হয়েছিল বিখ্যাত কার্ডিওভাসকুলার এবং কার্ডিওথোরাসিক সার্জন, ড Nare নরেশ ত্রেহান। হাসপাতালটি এনএবিএইচ এবং এনএবিএল উভয় অনুমোদিত। এর শ্রেষ্ঠত্বের কেন্দ্রগুলির মধ্যে রয়েছে হার্ট ইনস্টিটিউট, নিউরোসায়েন্স ইনস্টিটিউট, হাড় ও জয়েন্ট ইনস্টিটিউট, কিডনি ও ইউরোলজি ইনস্টিটিউট, ক্যান্সার ইনস্টিটিউট এবং মেডিকেল অনকোলজি এবং হেমাটোলজি বিভাগ। এটি দেশের প্রথম হাসপাতাল যা কার্ডিওলজি, ইউরোলজি এবং গাইনোকোলজিতে রোবটিক সার্জারি করে। হাসপাতালটি ২০১০ সালে এশিয়ার ফার্স্ট ব্লাডলেস বোন ম্যারো ট্রান্সপ্লান্ট হেলথকেয়ার গ্লোবাল এন্টারপ্রাইজস (এইচসিজি), ২০১ 2010 সালে সিঙ্গেল স্পেশালিটি হেলথ কেয়ার এন্টিটি ক্যাটাগরির জন্য ভিসি সার্কেল হেলথকেয়ার অ্যাওয়ার্ডস দ্বারা সেরা মাল্টিস্পেশালিটি হাসপাতাল হিসেবে ভূষিত হয়েছে।
3. খ্রিস্টান মেডিকেল কলেজ
ক্রিশ্চিয়ান মেডিকেল কলেজ, ভেলোর সিএমসি নামে ব্যাপকভাবে পরিচিত, ভেলোর একটি বেসরকারি, সংখ্যালঘু পরিচালিত মেডিকেল স্কুল, হাসপাতাল এবং গবেষণা প্রতিষ্ঠান। ১ American০০ সালে একজন আমেরিকান মিশনারি দ্বারা প্রতিষ্ঠিত, ডা I ইডা এস স্কুডার, সিএমসি ভেলোর ভারতে অনেক উল্লেখযোগ্য সাফল্য এনেছেন, যার মধ্যে রয়েছে ১1900 সালে প্রথম নার্সিং কলেজ শুরু করা, বিশ্বে কুষ্ঠ রোগের প্রথম পুনর্গঠন সার্জারি (১1946), ভারতে প্রথম সফল ওপেন হার্ট সার্জারি (1948), ভারতে প্রথম কিডনি প্রতিস্থাপন (1961), ভারতে প্রথম অস্থি মজ্জা প্রতিস্থাপন (1971) এবং ভারতে প্রথম সফল ABO বেমানান কিডনি প্রতিস্থাপন (1986) সম্পাদন।
4. পিজিআইএমআর- মেডিকেল রিসার্চ অ্যান্ড ট্রেনিংয়ের স্নাতকোত্তর ইনস্টিটিউট
স্নাতকোত্তর ইনস্টিটিউট অফ মেডিকেল এডুকেশন অ্যান্ড রিসার্চ (পিজিআইএমআইআর) ভারতের চণ্ডীগড়ের একটি চিকিত্সা এবং গবেষণা প্রতিষ্ঠান। এটিতে তার শিক্ষার্থীদের জন্য শিক্ষামূলক, চিকিত্সা গবেষণা এবং প্রশিক্ষণের সুবিধা রয়েছে। এটি এই অঞ্চলের শীর্ষস্থানীয় তৃতীয় যত্নের হাসপাতাল এবং পাঞ্জাব, জে & কে, হিমাচল প্রদেশ এবং হরিয়ানা জুড়ে রোগীদের সেবা দেয়। এতে সমস্ত বিশেষত্ব, সুপার স্পেশালিটিস এবং সাব স্পেশালিটিস সহ সর্বশেষতম সুবিধা রয়েছে। ক্লিনিকাল পরিষেবাগুলি ছাড়াও, পিজিআই স্নাতকোত্তর এবং স্নাতকোত্তর সহ মেডিসিনের প্রায় সমস্ত শাখায় প্রশিক্ষণের গর্বিত
ডক্টরাল ডিগ্রি, ডিপ্লোমা এবং ফেলোশিপ। ইনস্টিটিউটে এ জাতীয় 50 টিরও বেশি প্রশিক্ষণ কোর্স রয়েছে। যেহেতু এটি একটি স্নাতকোত্তর ইনস্টিটিউট, তাই কোর্সের জন্য সুবিধা নেই।
5. অ্যাপোলো হাসপাতাল-চেন্নাই
অ্যাপোলো হসপিটালস, জিম্মা রোড শহর১৯৮৩ সালে ফ্ল্যাগশিপ হাসপাতালটি প্রতিষ্ঠিত হয়েছিল। স্বাস্থ্যসেবা খাতে বিপ্লব ঘটিয়ে এই হাসপাতালে ly০ টিরও বেশি বিভাগ রয়েছে যা আন্তর্জাতিকভাবে প্রশিক্ষিত ডাক্তারদের দ্বারা সংগঠিত হয়েছে, বিভিন্ন স্বাস্থ্য ব্যাধির জন্য প্রগতিশীল সুবিধা এবং অত্যাধুনিক চিকিত্সা পদ্ধতি রয়েছে যা এটিকে প্রাথমিকভাবে সবচেয়ে বেশি পছন্দ করেছে।
ভারত এবং বিশ্বজুড়ে রোগীদের জন্য গন্তব্য। প্রদত্ত বিশেষত্বগুলির মধ্যে রয়েছে কার্ডিওলজি, কার্ডিও-থোরাসিক সার্জারি, কসমেটিক সার্জারি, ক্রিটিক্যাল কেয়ার, ডার্মাটোলজি, ডায়াবেটিস, ইমার্জেন্সি, এন্ডোক্রিনোলজি, এন্ডোক্রাইন সার্জারি, ইএনটি, গ্যাস্ট্রোএন্টেরোলজি, জেনারেল মেডিসিন, জেনারেল সার্জারি, জেরিয়াট্রিকস, হেমাটোলজি, সংক্রামক রোগ, ল্যাবরেটরি সার্ভিস, নিওনটোলজি, নেফ্রোলজি , নিউরোলজি, নিউক্লিয়ার মেডিসিন, প্রসূতি ও স্ত্রীরোগ, চক্ষুবিদ্যা, মৌখিক ও ম্যাক্সিলোফেসিয়াল সার্জারি, অর্থোপেডিক্স সার্জারি, ফিজিওথেরাপি, প্লাস্টিক সার্জারি, রেডিওলজি এবং ইমেজিং সায়েন্সেস, রেসপিরেটরি মেডিসিন, রিউমাটোলজি, প্রজনন medicineষধ, থোরাসিক সার্জারি, এবং ভাস্কুলার সার্জারি, ইউরোলজি।
6. পিডি হিন্দুজা জাতীয় হাসপাতাল ও চিকিৎসা গবেষণা কেন্দ্র
পিডি হিন্দুজা ন্যাশনাল হসপিটাল অ্যান্ড মেডিকেল রিসার্চ সেন্টার ভারতের মুম্বাইয়ের একটি বহু-বিশেষ, তৃতীয় যত্নের হাসপাতাল। পারমানন্দ দীপচাঁদ হিন্দুজা প্রতিষ্ঠা করেছিলেন পিডি হিন্দুজা জাতীয় হাসপাতাল ও চিকিৎসা গবেষণা কেন্দ্র founded হাসপাতালটির মালিকানা ও লন্ডন ভিত্তিক হিন্দুজা গ্রুপ পরিচালিত। প্রযুক্তির প্রয়োগে অগ্রণী ভূমিকা নেওয়ার লক্ষ্যে ভারতে আন্তর্জাতিক স্বাস্থ্যসেবাতে সবচেয়ে ভাল পরিচয় করিয়ে দেওয়া থেকে, তাদের চিকিত্সা করা ১৩ মিলিয়নেরও বেশি রোগী এবং ‘সকলের জন্য গুণমানের স্বাস্থ্যসেবা’ অর্জনের যাত্রায় প্রাপ্ত প্রশংসাপূর্ণ প্রশংসার প্রতি তাদের প্রতিশ্রুতি নিশ্চিত করা যায়।
7. ব্রেচ ক্যান্ডি হাসপাতাল
ব্রিচ ক্যান্ডি হাসপাতাল ভারতের মুম্বাইতে অবস্থিত একটি বেসরকারী হাসপাতাল। 1950 সালে প্রতিষ্ঠিত, ব্রিচ ক্যান্ডি হাসপাতালটি চমৎকার নার্সিং, চিকিত্সা দক্ষতা এবং মান নির্ণয়ের জন্য বিখ্যাত। এনএইচএইচ দ্বারা স্বীকৃত, এটি উপাদান থেরাপির লাইসেন্স পাওয়ার প্রথম কয়েকটি হাসপাতালের একটি। এটি একটি নেতা হিসাবে জাতীয় স্বীকৃতি অর্জন করেছে
ইন্টারভেনশনাল কার্ডিওলজি। এখানকার চিকিৎসকরা অত্যন্ত যোগ্যতাসম্পন্ন এবং অভিজ্ঞ চিকিৎসকদের একটি গ্রুপের অন্তর্গত। হাসপাতালের একটি ছাদের নীচে প্রায় 35 টি শাখা রয়েছে যার মধ্যে রয়েছে হেমাটোলজি, এন্ডোস্কোপি, রেডিওলজি, সার্জিক্যাল প্যাথলজি, ব্যারিয়াট্রিক সার্জারি, গ্যাস্ট্রোলজি এবং আরও অনেক কিছু।
8. ফোর্টিস ফ্ল্যাট লে। রাজান ঢাল হাসপাতাল
ফোর্টিস হসপিটাল, বসন্ত কুঞ্জ একটি মাল্টি-স্পেশালিটি তৃতীয় যত্নের হাসপাতাল, এটির একটি রয়েছে
এনসিআর অঞ্চলে মেডিকেল কেয়ার অবকাঠামো পুনর্নির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা।
এমএএস এবং বেরিয়েট্রিক সার্জারির জন্য সর্বোত্তমতার কেন্দ্র হওয়া ছাড়াও হাসপাতালটি
অতিরিক্তভাবে অন্তর্বর্তী অ-শল্য চিকিত্সা জন্য একটি কেন্দ্র। 162 এরও বেশি বিছানা সহ এবং
একটি রোগী কেন্দ্রীয় দৃষ্টিভঙ্গি, হাসপাতালের করুণাময় রোগীর যত্ন প্রদান লক্ষ্য
ক্লিনিকাল এক্সিলেন্স সহ, সংরক্ষণ এবং সমৃদ্ধ করার এক মনের উদ্দেশ্য অর্জন করতে
বসবাস করেন।
9. কিং এডওয়ার্ড মেমোরিয়াল হাসপাতাল
মুম্বাইয়ে অবস্থিত কিং এডওয়ার্ড (সপ্তম) মেমোরিয়াল হাসপাতাল, ভারতের শিক্ষাদান এবং চিকিত্সা যত্ন প্রদানকারী সংস্থাগুলির মধ্যে অন্যতম। এটি 1926 সালে প্রতিষ্ঠিত হয়েছিল; এটি মহারাষ্ট্রের স্বাস্থ্য বিজ্ঞান বিশ্ববিদ্যালয় (এমইউএইচএস), নাসিকের সাথে অনুমোদিত। মেডিকেল কলেজ (স্কুল) স্নাতক, স্নাতকোত্তর এবং সুপার-স্পেশালিটি মেডিকেল কোর্স-পর্যায়ে প্রায় ২ হাজার শিক্ষার্থীকে প্রশিক্ষণ দেয়; স্নাতক এবং স্নাতকোত্তর শারীরিক এবং পেশাগত থেরাপি কোর্সে; মাস্টার্স এবং পিএইচডি। বিভিন্ন জোটযুক্ত বিশেষায়িত কোর্স। একটি নার্সিং স্কুলও রয়েছে
এই প্রতিষ্ঠান দ্বারা পরিচালিত প্রায় 390 কর্মী চিকিত্সক এবং 550 আবাসিক ডাক্তার সহ, 1,800 শয্যা বিশিষ্ট এই হাসপাতালে বার্ষিক প্রায় 1.8 মিলিয়ন রোগী এবং 85,000 ইন-রোগীদের চিকিৎসা করা হয় ats এটি চিকিত্সা এবং শল্যচিকিত্সার সমস্ত ক্ষেত্রে প্রাথমিক যত্ন এবং উন্নত চিকিত্সার উভয় সুবিধা সরবরাহ করে। মূলত বৃহত্তর মুম্বাই পৌর কর্পোরেশন দ্বারা অর্থায়িত এই সংস্থাটি সমাজের সুবিধাবঞ্চিত অংশগুলিকে কার্যত নিখরচায় সেবা প্রদান করে।
10. ইন্দ্রপ্রস্থ আপোলো হাসপাতাল
ইন্দ্রপ্রস্থ আপোলো হাসপাতাল অ্যাপোলো গ্রুপের প্রধান হাসপাতাল। 1995 সালে প্রতিষ্ঠিত, ইন্দ্রপ্রস্থ অ্যাপোলো হাসপাতাল এনএবিএইচ, এনএবিএল এবং জেসিআই অনুমোদিত। চিকিৎসা এবং প্যারা মেডিকেল পেশাজীবীদের, তাদের গবেষণার ক্ষেত্রের সকল বিশেষজ্ঞদের এক অদ্ভুত শক্তি দ্বারা বিভিন্ন রোগের চিকিৎসার সমাধান দেওয়া হয়। হাসপাতাল হল
রেনাল সায়েন্স, পেডিয়াট্রিক্স, অনকোলজি, গাইনোকোলজি, নিউরোসায়েন্সে সেরা হিসেবে বিবেচিত। যত্ন একটি ব্যাপক পদ্ধতিতে দেওয়া হয়, যেখানে রোগের সব দিক; নির্ণয় থেকে যথাযথ চিকিত্সা পর্যন্ত, পুঙ্খানুপুঙ্খ বিবেচনার পরে চিন্তা করা হয়।
11. লীলাবতী হাসপাতাল গবেষণা কেন্দ্র
লীলাবতী হসপিটাল একটি প্রিমিয়ার বহু-বিশেষত তৃতীয় যত্নের হোস্টিটাভারতবর্ষ এবং বিশ্বব্যাপী চিকিত্সা শ্রেষ্ঠত্বের কেন্দ্র হিসাবে স্বীকৃত হয়েছে। বছরের পর বছর ধরে, লীলাবতী হাসপাতাল ও গবেষণা কেন্দ্র একটি শক্তিশালী ফাউন্ডেশনের ভিত্তিতে তার রোগীদের সাথে তুলনাহীন বিশ্বাসের বিকাশ ঘটেছে যার মধ্যে রয়েছে অত্যাধুনিক সুবিধাগুলি, সেরা চিকিত্সা দক্ষতা, গবেষণা, শিক্ষা এবং দাতব্য প্রচেষ্টা। হাসপাতালটি জাতীয় নয়, আন্তর্জাতিকভাবেও সর্বস্তরের রোগীদের সেবা করতে গর্বিত।

 

12. স্যার গঙ্গা রাম হাসপাতাল

1951 সালে প্রতিষ্ঠিত, স্যার গঙ্গা রাম হাসপাতাল একটি 675 শয্যা বিশিষ্ট মাল্টি-স্পেশালিটি এবং দিল্লির রাজেন্দ্র নগরের এনএইচএইচ স্বীকৃত হাসপাতাল। এটি দক্ষিণ-পূর্ব এশিয়া জুড়ে রোগীদের জন্য ব্যাপক চিকিত্সা পরিষেবা সরবরাহ করে। হাসপাতালের ন্যূনতম অ্যাক্সেস সার্জারি বিভাগটি দক্ষিণ এশিয়ার প্রথম এ জাতীয় বিভাগ ছিল। চিকিত্সা শিক্ষা এবং গবেষণার অবিচ্ছেদ্য উপাদানগুলির উপর সমান চাপ সহ সমাজের সমস্ত বিভাগকে মানের, নৈতিকতা এবং সাশ্রয়ী মূল্যের স্বাস্থ্যসেবা প্রদানের ক্ষেত্রে দক্ষতার প্রতি দৃ commitment় প্রতিজ্ঞার সাথে এই হাসপাতালের সমস্ত বিস্তৃত এবং অতি বিশেষত্ব রয়েছে।

 

13. বোম্বাই হাসপাতাল ও মেডিকেল গবেষণা কেন্দ্র

বিএইচএমআরসি (বোম্বে হাসপাতাল এবং মেডিকেল রিসার্চ সেন্টার – মুম্বাই) ভারতের মুম্বাইয়ের একটি বেসরকারি হাসপাতাল। এটি 1950 সালে আরডি বিড়লা প্রতিষ্ঠা করেছিলেন। বোম্বে হসপিটাল অ্যান্ড মেডিক্যাল রিসার্চ সেন্টারের 4 বর্গফুট বিল্ট-আপ এলাকা সহ 5,00,000 টি ভবন রয়েছে। এটিতে 830 টি বেড রয়েছে, যার মধ্যে 110 টি ক্রিটিক্যাল কেয়ার এবং রিকভারি এলাকায় রয়েছে। এটিতে 22 টি অপারেটিং থিয়েটার, 3,200 পূর্ণকালীন কর্মচারী, 240 বিশিষ্ট পরামর্শদাতা এবং 200 আবাসিক ডাক্তার রয়েছে। এটিতে নিউরোসার্জারি এবং নিউরোলজি, অর্থোপেডিক্স, ক্যান্সার, নেফ্রোলজি এবং ইউরোলজি এবং ইমেজিং সহ সিটি স্ক্যান, এমআরআই সহ অন্যান্য সুবিধার জন্য চিকিত্সার সুবিধা রয়েছে।

 

14. অ্যাপোলো হেলথ সিটি-হায়দ্রাবাদ, জয়ন্তী পাহাড়

অ্যাপোলো হেলথ সিটি, হায়দরাবাদ সর্বপ্রথম ১৯৮৮ সালে বিশ্বের দরজা খুলেছিল। শ্রেষ্ঠত্ব, দক্ষতা, সহানুভূতি এবং উদ্ভাবনের মূল্যবোধের দৃ firm় বিশ্বাস নিয়ে মানুষের কাছে বিশ্বমানের স্বাস্থ্যসেবা আনার লক্ষ্যে এটি নির্মিত হয়েছিল। আজ, প্রায় 1988 দশক পরে, অ্যাপোলো হসপিটালস, হায়দরাবাদ এশিয়ার সর্বাধিক খ্যাতিমান এবং বিশ্বস্ত সমন্বিত স্বাস্থ্য নগরী হিসাবে আত্মপ্রকাশ করেছে, অসুস্থতা থেকে শুরু করে সুস্থতা এবং সামগ্রিক থেরাপি পর্যন্ত পুরো বর্ণালীকে বিশেষ করে। হায়দ্রাবাদের অ্যাপোলো হাসপাতালে কখনই কোনও নিস্তেজ মুহুর্ত হয় না। প্রতিদিন, হাসপাতাল অনেকগুলি ফার্মাসি ওয়াক-ইনস, ভর্তিকরণ, জরুরী ক্ষেত্রে এবং সুস্থতার পরামর্শ গ্রহণ করে। হাসপাতালে প্রতি সেকেন্ডে ব্যয় করার সাথে, নিবেদিতপ্রাপ্ত চিকিৎসক এবং কর্মীরা সিটি স্ক্যান, এমআরআই, কার্ডিয়াক সার্জারি, ডায়ালাইসিস পদ্ধতি, অঙ্গ প্রতিস্থাপন এবং আরও অনেক কিছু সহ অনেকগুলি পরিষেবা সম্পাদন করেন; আন্তর্জাতিক ব্যয়ের একটি ভগ্নাংশে এই সমস্ত।

 

15. ফোর্টিস হিরানন্দানি হাসপাতাল

ফোর্টিস হিরানন্দনী হসপিটাল, বশি একটি উন্নত তৃতীয় যত্ন, বহু-বিশেষায়িত হাসপাতাল, চিকিত্সা বিশেষজ্ঞের সমৃদ্ধ ডাক্তার, নার্স, টেকনিশিয়ান এবং পরিচালনা পেশাদারদের মধ্যে সেরা দক্ষতার সাথে সজ্জিত hospital আমাদের রোগীদের সার্বিক ও দক্ষ চিকিত্সা করার জন্য তাদের প্রতিশ্রুতিটি ভারতের মাননীয় রাষ্ট্রপতি কর্তৃক প্রদত্ত জাতীয় জ্বালানী সংরক্ষণ পুরষ্কার আকারে স্বীকৃতি অর্জন করেছে। হাসপাতালটি নিউরো এবং মেরুদণ্ডের যত্নের সাথে প্রসাধনী শল্য চিকিত্সা, বেরিয়েট্রিক শল্য চিকিত্সা করার জন্য সজ্জিত। হাসপাতালটি সমস্ত বড় বৈশিষ্ট্যে নিজেকে সম্মানিত প্রতিষ্ঠান হিসাবে প্রতিষ্ঠিত করেছে। ২৫ বছরেরও বেশি সময় ধরে মুম্বাই শহরের একটি সুপরিচিত হাসপাতাল, হাসপাতালটি ক্লিনিক্যাল এক্সিলেন্সযুক্ত রোগীদের সহানুভূতির সাথে চিকিত্সার জন্য চেষ্টা করে।

 

16. ফোর্টিস হসপিটাল Mulund

ফোর্টিস হাসপাতাল, মুলুন্ড 5 বার জেসিআই অনুমোদিত, বহু-বিশেষায়িত তৃতীয় যত্নের হাসপাতালটি বিভিন্ন ধরণের ডায়াগনস্টিক এবং চিকিত্সা পরিষেবা সরবরাহ করে। উদ্ভাবনী প্রযুক্তি, অত্যন্ত দক্ষ এবং অভিজ্ঞ সার্জন এবং প্যারামেডিক্যাল কর্মীদের দ্বারা মুলুন্ডের ফোর্টিস হাসপাতাল রোগী কেন্দ্রিক পদ্ধতির যত্ন নিয়েছে। এই সুবিধা
মাল্টিওর্গান ট্রান্সপ্ল্যান্টের জন্য মহারাষ্ট্রের বৃহত্তম ট্রান্সপ্ল্যান্ট সেন্টার রয়েছে। পশ্চিম ভারতে এটিও প্রাথমিক, যা মাত্র 100 বছরে 4+ ধারাবাহিক হার্ট ট্রান্সপ্ল্যান্ট সম্পন্ন করেছে। ফোর্টিস হাসপাতাল মুলুন্ডে এখন কেন্দ্রীয় মুম্বাইয়ের প্রথম উন্নত সার্জিক্যাল রোবটও রয়েছে। হাসপাতাল কার্ডিওলজি এবং কার্ডিয়াক সার্জারি, ইউরোলজি, নেফ্রোলজি, স্নায়ুবিজ্ঞান, অর্থোপেডিক্স, হজমের যত্ন, জরুরী যত্ন এবং গুরুত্বপূর্ণ যত্ন, মাতৃত্বকালীন যত্ন, অন্যান্যদের মধ্যে একটি বিস্তৃত চেহারা প্রদান করে।

 

17. জসলোক হাসপাতাল ও গবেষণা কেন্দ্র

The Olymp Trade প্লার্টফর্মে ৩ টি উপায়ে প্রবেশ করা যায়। প্রথমত রয়েছে ওয়েব ভার্শন যাতে আপনি প্রধান ওয়েবসাইটের মাধ্যমে প্রবেশ করতে পারবেন। দ্বিতয়ত রয়েছে, উইন্ডোজ এবং ম্যাক উভয়ের জন্যেই ডেস্কটপ অ্যাপলিকেশন। এই অ্যাপটিতে রয়েছে অতিরিক্ত কিছু ফিচার যা আপনি ওয়েব ভার্শনে পাবেন না। এরপরে রয়েছে Olymp Trade এর এন্ড্রয়েড এবং অ্যাপল মোবাইল অ্যাপ। জসলোক হাসপাতাল ও গবেষণা কেন্দ্র দেশের অন্যতম প্রাচীন তৃতীয় যত্ন, বহু-বিশেষায়িত হাসপাতাল। 60০ এর দশকের শেষদিকে, যখন বড় বড় বেসরকারী হাসপাতাল প্রতিষ্ঠা করা সাধারণ ছিল না, তখন সেথ লোকুমাল চনরাই কর্তৃক এই সংস্থাটি মুম্বাই শহরে রূপান্তরিত হয়েছিল এবং তা লাভ করা হয়েছিল। হাসপাতালটি একটি অতি-আধুনিক কেন্দ্রীয়ভাবে অবস্থিত একটি চিকিত্সা কেন্দ্রের দর্শন নিয়ে প্রতিষ্ঠিত হয়েছিল যেখানে সমস্ত বর্ণ ও ধর্মের লোকেরা উন্নত স্বাস্থ্যসেবার সুবিধা পেতে পারে। জসলোক হাসপাতাল দক্ষিণ জি মুম্বইয়ের প্রধান ধমনী এবং আরব সাগরকে উপেক্ষা করে পেড্ডার রোড ডাঃ জি দেশমুখ মার্গে অবস্থিত।

 

18. মনিপাল হাসপাতাল

ভারতের শীর্ষ হাসপাতালের মধ্যে স্থান পেয়েছে, মণিপাল হাসপাতাল, কর্ণাটক রোগীদের পরিষেবা প্রদানের সেরা হাসপাতাল হিসাবে সমাদৃত। মণিপাল হাসপাতাল 8 টিরও বেশি স্বাস্থ্যসেবা সাশ্রয়ী মূল্যের বহু-বিশেষায়িত স্বাস্থ্যসেবা দক্ষতা সরবরাহের লক্ষ্য। এটি চিকিত্সক কর্মী, নার্সিং বা সার্জন, সকলেই শীর্ষ স্তরের পরিষেবা সরবরাহ করে। পাঁচ দশকেরও বেশি আগে বপন করা একটি সামাজিক বীজ আজ ১৫ তম হাসপাতালের একটি নেটওয়ার্কের সাথে তৃতীয় বৃহত্তম স্বাস্থ্যসেবা গ্রুপ যা কেবল ভারত থেকে নয়, বিশ্বজুড়েও বিভিন্ন ধরণের রোগীদের জন্য প্রকৃতির চিকিত্সা এবং প্রতিরোধমূলক উভয়ই যত্নশীল এবং প্রতিরোধমূলক উভয়ই সরবরাহ করে comprehensive ।

 

19. যশোদা হাসপাতাল সেকান্দারবাদ

যশোদা হাসপাতাল হল ভারতের হায়দ্রাবাদে অবস্থিত হাসপাতালের একটি চেইন। যশোদা হাসপাতাল চিকিৎসা অগ্রগতি এবং নিউরোসার্জারি, কার্ডিওলজি এবং অনকোলজিতে বিরল ক্ষেত্রে জড়িত। চতুর নেতৃত্বে এবং শক্তিশালী
ব্যবস্থাপনায়, হাসপাতালটি সমাজের সকল বিভাগকে চিকিত্সার সর্বোচ্চ মানের মান প্রদানের ক্ষেত্রে চিকিত্সার ক্ষেত্রে শ্রেষ্ঠত্বের কেন্দ্র হিসাবে বিকশিত হয়েছে। সেকান্দারবাদে যশোদা হাসপাতাল সাশ্রয়ী মূল্যের ডায়াগনস্টিক এবং সাশ্রয়ী মূল্যের ব্যায়ীতে অস্ত্রোপচারের চিকিত্সা সরবরাহ করে। এর কাজটি সবসময় রোগীদের প্রয়োজনের দ্বারা পরিচালিত হয়ে থাকে এবং আমাদের নিখুঁতভাবে সম্মিলিত বিপ্লবী প্রযুক্তি, সেরা চিকিত্সা দক্ষতা এবং উন্নত পদ্ধতি দ্বারা সরবরাহ করা হয়।

 

20. অ্যাপোলো হাসপাতাল- ব্যানারঘাটা রোড

বেঙ্গালুরু, ব্যানারঘাট্টা রোডের অ্যাপোলো হাসপাতাল  হাসপাতালের অ্যাপোলো চেইনের মধ্যে একটি বর্ণিত নাম। এটি ২০০ Bangalore সালে বেঙ্গালুরু শহরে একটি চিহ্ন তৈরি করেছে এবং প্রতিটি ব্যক্তির নাগালের মধ্যে মানসম্পন্ন স্বাস্থ্যসেবা এবং সুযোগসুবিধা সরবরাহ করতে প্রতিশ্রুতিবদ্ধ। ভারতের প্রিমিয়াম ইনস্টিটিউট এবং বিদেশ থেকে 2007 টিরও বেশি সংখ্যক পরামর্শদাতাকে নিখুঁত প্রযুক্তিগত দক্ষতা এবং যত্নশীল সহানুভূতি সম্পন্ন মানুষের সেবা করার জন্য বেছে নেওয়া হয়েছে। এই হাসপাতাল আন্তর্জাতিক মানের স্বাস্থ্যসেবা এবং বিশ্বের উন্নত অবকাঠামোগত রোগীদের জন্য বিশ্বের সেরা চিকিত্সা পরিষেবা সরবরাহ করে
এবং সজ্জিত মেডিকেল ডিভাইসগুলি

সূত্র: নিউজউইক.কম: হাসপাতালের র‌্যাঙ্কিং

ভারতের সেরা ক্যান্সার হাসপাতাল

আপনার যদি ভারতের শীর্ষস্থানীয় হাসপাতাল সম্পর্কে কোন প্রশ্ন থাকে

দ্বিতীয় মতামত বা বিনামূল্যে পরামর্শের জন্য যোগাযোগ করুন

ভারতের বিখ্যাত CMC Hospital সহ ৩০০ টি প্রাইভেট হাসপাতালের ডক্টরের Appointment নিতে কল করুন # 01886655200 অথবা ই-মেইল করুন info.doctorlinkbd@gmail.com
#ভেলরের_CMC_হাসপাতালের ডা: আ্যপয়েন্টমেন্ট এর বিস্তারিত, অভিজ্ঞ ডা: এর নামের তালিকা, ফি এবং সময় বিস্তারিত জানুন। আজই বুকিং দিন।

সঠিক তথ্য দেওয়ার জন্য আমরা চেষ্টা করে যাচ্ছি। আমরা বিজনেস করছি কিন্তু মানুষকে ট্যুরস রিলেটেড ও CMC, Sangkar Nethralaya হাসপাতালের এর সঠিক তথ্য দেওয়ার চেষ্টা করে যাচ্ছি।

আজ আপনাদের ইন্ডিয়ার মাদ্রাজ এর পাশে ভেলর অবিস্থিত যেখানে বিখ্যাত CMC ( Christian Medical College) হাসপাতাল অবস্থিত। এই হাসপাতালের খুঁটিনাটি বিষয় তুলে ধরার চেষ্টা করছি।

ভেলর মুলত তামিল নাড়ু রাজ্যের একটি জেলা যা চেন্নাই সিটির পাশে (মাদ্রাজ) অবস্থিত। চেন্নাই সিটি থেকে প্রায় ১৪৫ কি.মি. দূরে অবস্থিত। ভেলর সিটি মুলত CMC হাসপাতালের জন্য বিখ্যাত যা এশিয়া মহাদেশের মধ্যে অন্যতম হাসপাতাল হিসেবে পরিচিত। চেন্নাই থেকে ট্রেনে যেতে মাত্র ১ ঘণ্টা ৪০ মিনিটের মত সময় লাগে আর লোকাল ট্রেনে গেলে ৪ ঘন্টার মত সময় লাগবে।

আর হাওড়া থেকে সরাসরি ভেলরের ট্রেন আছে আর সময় লাগে প্রায় ২৯ ঘণ্টা যেমন HWH YPR EXP, HUMSAFAR EXP যাইহোক আজ সিএমসি হাসপাতালের ম্যাক্সিমাম ডিপার্টমেন্ট এবং ডা:দের নামের তালিকা নিয়ে আলোচনা করা হচ্ছে:

CMC হাসপাতালে ১০০+ ডিপার্টমেন্ট আছে এবং ডা: আছে ২০০০+ তাহলে বুঝতেই পারছেন কি রকম ব্যস্ত হাসপাতাল। ভেলরের এই হাসপাতালে প্রতি বছর ১০ লাখের উপরে বিভিন্ন যায়গা থেকে রোগী যেয়ে থাকে যেমন বাংলাদেশ, শ্রীলংকা, আবুধাবি, দুবাই, ভুটান এবং আরো অনেক দেশ থেকে যেয়ে থাকে চিকিৎসা নিতে তবে বাংলাদেশ ও কলকাতার রোগীর সংখ্যা সবচেয়ে বেশি যেয়ে থাকে। সি এম সি হাসপাতালকে বলা হয় এশিয়া মহাদেশের চিকিৎসার কারখানা। এখানে চিকিৎসা পদ্ধতি ধীর গতির কিন্তু চিকিৎসার মান খুব ভালো। প্রচুর পরিমাণে রোগী হওয়াতে চিকিৎসা সেবা ধীর গতির এবং অভিজ্ঞ ডা:দের সিরিয়াল পেতে বেশ বেগ পেতে হয়।

যারা সি এম সি তে ডা:দেখানোর চিন্তা করছেন তাদেরকে মিনিমাম ৩০/৩৫ দিন আগে অভিজ্ঞ ডা:এর আ্যপয়েন্টমেন্ট নিয়ে রাখা উচিত নতুবা ভেলরে গিয়ে ১০/১২ দিন থাকা লাগবে শুধু ডা:এর সিরিয়াল নেওয়ার জন্য। সেক্ষেত্রে থাকা, খাওয়া খরচ বেড়ে যাবে আপনার জন্য আর সেই সাথে সময় তো আছেই।

সমস্যা হচ্ছে Dr. Appointment letter নিয়ে মানে যারা মেডিকেল ভিসা করতে চাচ্ছেন তাদেরকে ওই হাসপাতালের Dr. Appointment লেটার + BD. Dr এর রেফারেন্স লেটার পাসপোর্ট এর সাথে জমা দিয়ে মেডিকেল ভিসার জন্য এপ্লাই করতে হয় এবং ভিসাও পেয়ে যায়। এটা ছাড়া মেডিকেল ভিসা আপনাকে দিবে না।

কিন্তু CMC হাসপাতালের এপোয়েন্টমেন্ট লেটার পাওয়া খুব কঠিন কিন্তু আপনাদের কথা চিন্তা করে India Tour Travels এই সার্ভিস টি নিয়ে হাজির হয়েছে। মাত্র 1200 টাকায় ডাঃফি + সার্ভিস ফিসহ দিয়ে আপনার এপোয়েন্টমেন্ট টি আজই নিয়ে রাখুন আর দ্রুত ভিসা করতে দিন।

#CMC Hospital এ কি কি রোগের ডিপার্টমেন্ট আছে তার পুরো লিস্ট দেখুন:

1. CANCER GYNAECOLOGY
2. CARDIO THORACIC SURGERY
3. CARDIOLOGY
4. DENTAL AND ORAL SURGERY
5. DERMATOLGY
6. E.N.T
7. ENDOCRINOLOGY
8. GASTROENTEROLOGY
9. GYNAECOLOGY
10. HAEMATOLOGY
11. HAND SURGERY
12. HEPATOLOGY
13. INFECTIOUS DISEASES
14. INFERTILITY
15. MEDICAL GENETICS
16. MEDICAL ONCOLOGY
17. MEDICINE
18. NEPHROLOGY
19. NEUROMEDICINE
20. NEUROSURGERY
21. OBSTETRICS (PREGNANCY)
22.ORTHOPAEDICS
23. PAEDIATRIC SURGERY
24. PAEDIATRICS
25. PLASTIC SURGERY
26. PMR
27. PULMONARY MEDICINE
28. RADIOTHERAPY
29. RHEUMATALOGY
30. SURGERY
31. UROLOGY
32. VASCULAR

এছাড়াও আরো বহু ডিপার্টমেন্ট আছে যা লিখতে গেলে অনেক বড় হয়ে যাবে তাই খুব দরকারি ডাঃ ডিপার্টমেন্ট গুলো উল্লেখ করা হয়েছে।

উপরে যত গুলো ডিপার্টমেন্ট আছে তার কোন এক ডিপার্টমেন্ট এর অধিনে আপনাকে ডা: দেখাতে হবে। আপনার রোগ মুলত কোন ডিপার্টমেন্ট এর আওতার মধ্যে পড়ে সেটা আমাদের জানালে আমরা ওই ডিপার্টমেন্টের সমস্ত ডা: এর লিস্ট আপনাকে দিতে পারবো। কারণ CMC টে শত শত ডা: আছে যারা যথেষ্ট অভিজ্ঞ এবং সেবা পরায়ণ।

#কিছু ডাক্তারের নামের তালিকা ও ডিপার্টমেন্ট:
—————————————————————–
**E.N.T ডিপার্টমেন্ট এর কিছু অভিজ্ঞ ডাক্তার
(নাক, কান ও গলার রোগ বিষয়ক)

1. ANJALI LEPCHA
SPECIALIST: EAR AND HEARING

2. AJAY PHILIP
SPECIALIST: EAR AND HEARING

3. RAJIV V MICHAEL
SPECIALIST: ENT TUMOUR

4. RUPA VEDANTAM
SPECIALIST: NOSE

5. RAJAN SUNDERSAN V (E.N.T-1)

6. AMIT KUMAR TYAGI (E.N.T-1)

7. REGI THOMAS (E.N.T-1)

8. JOHN MATHEW (E.N.T-1)

9. SURESH M (E.N.T-1)

10. MARRY JOHN (E.N.T-2)

11. NAINA PICARDO (E.N.T-2)

12. SAYED KAMRAN ASIF (E.N.T-2)
—————————————————————
**CARDIOLOGY ডিপার্টমেন্ট এর কিছু ডাক্তার
(হৃদ বা Heart জনিত সমস্যা বিষয়ক)

1. GEORGE JOSHEP
SPECIALIST: CARDIOLOGY
DAY: TUESDAY, FRIDAY

2. VIJI SAMUEL THOMSON
SPECIALIST: CARDIOLOGY
DAY: TUESDAY, FRIDAY

3. JOHN JOSE
SPECIALIST: CARDIOLOGY
DAY: MONDAY, THURSDAY

4. PAUL V GEORGE
SPECIALIST: CARDIOLOGY
DAY: MONDAY, THURSDAY

5. DAVID CHASE
SPECIALIST: CARDIAC EP
DAY: MON, TUE, WED, THUR, FRIDAY
————————————————————
**NEUROMEDICINE ডিপার্টমেন্ট এর ডাক্তার
(স্নায়ু বিষয়ক রোগ সম্পর্কিত)

1. SANJIT AARON
SPL: NEUROLOGY
DAY: MON, TUE, WED, THU, FRIDAY

2. VIVEK MATHEW
SPL: NEUROLOGY
DAY: MON, TUE, WED, THU, FRIDAY
———————————————————-
**INFERTILITY
1. SUMI THOMAS
SPL: REPRODUCTIVE MEDICINE
DAY: TUESDAY, FRIDAY

2. MOHAN SHASHIKANT KAMATH
SPL: REPRODUCTIVE MEDICINE
DAY: TUESDAY, FRIDAY

3. ALEYAMMA T K

শহর দ্বারা হাসপাতাল

  • ইন্দ্রপ্রস্থ অ্যাপোলো হসপিটাল, নিউ দিল্লি

     নতুন দীল্লি, ভারত প্রতিষ্ঠিত : 1996 বেড সংখ্যা: 1000 মাল্টি স্পেশালিটি, ইন্দ্রপ্রস্থ আপলো হাসপাতালের নতুন দিল্লি

    • ১৯৯ Est সালে প্রতিষ্ঠিত, ইন্দ্রপ্রস্থ অ্যাপোলো হাসপাতাল হ’ল এনবিএল এবং জেসিআই অনুমোদিত।
    • অ্যাপোলো গ্রুপ 10,000৪ টি হাসপাতালে 64 টি শয্যা, 2,200 টিরও বেশি ফার্মেসী, 100 টিরও বেশি প্রাথমিক যত্ন ও ডায়াগনস্টিক ক্লিনিক এবং 115 টি দেশের 9 টি টেলিমেডিসিন ইউনিট সরবরাহ করে।
    • ইন্দ্রপ্রস্থ অ্যাপোলো হাসপাতালের এক ছাদে 52 বিশিষ্টতা রয়েছে।
  • অ্যাপোলো হসপিটালস, গ্রীমস রোড, চেন্নাই

     চেন্নাই, ভারত প্রতিষ্ঠিত : 1983 বেড সংখ্যা: সুপার স্পেশালিটি, অ্যাপোলো হসপিটালে, গ্র্রিমস রোড, চেন্নাই

    • 1983 সালে প্রতিষ্ঠিত, ভারতের হার্টের যত্নের জন্য সেরা হাসপাতালগুলির মধ্যে একটি।
    • কোরিনারি এঞ্জিওপ্লাস্টি, স্টেরিওট্যাক্টিক রেডিওথেরাপি এবং রেডিও-সার্জারি (মস্তিষ্কের টিউমারগুলির জন্য) -তে কৌশল পেশ করার জন্য প্রথম ভারতীয় হাসপাতালে
    • প্রধান বৈশিষ্ট্যগুলির মধ্যে হার্ট, ক্যান্সার, হাড়, জয়েন্টগুলি এবং মেরুদণ্ড, অঙ্গ প্রতিস্থাপন, নিউরোলজি, গ্যাস্ট্রো এবং কোলোরেক্টাল, বেরিয়েট্রিক সার্জারি, স্ত্রীরোগ ও বন্ধ্যাত্ব এবং চক্ষুবিজ্ঞান অন্তর্ভুক্ত।
  • কোকিলাবন ধীরুভাই অম্বানী হাসপাতাল, মুম্বাই

     মুম্বই, ভারত প্রতিষ্ঠিত : 2006 বেড সংখ্যা: 750 মাল্টি স্পেশালিটি, কোকিলাবেনের ধীরুভাই অম্বানি হাসপাতাল, মুম্বাই

    • রিলায়েন্স গ্রুপ কর্তৃক 2008 এ চালু হওয়া সবচেয়ে আধুনিক ও রাষ্ট্রীয় অত্যাধুনিক মাল্টি-স্পেশালিটি টিটিটিরিটি হাসপাতালের কোকিলাবেন ধীরুভাই অম্বানী হাসপাতাল।
    • হাসপাতালটি যৌথ কমিশন ইন্টারন্যাশনাল (জেসিআই) এবং হাসপাতাল ও স্বাস্থ্যসেবা সরবরাহকারীদের জন্য জাতীয় স্বীকৃতি বোর্ড (এনএইচএইচ), আমেরিকা যুক্তরাষ্ট্রের কলেজ অফ আমেরিকান প্যাথলজি (সিএপি) স্বীকৃতি, ন্যাশনাল অ্যাক্রিডিটেশন বোর্ড ফর টেস্টিং অ্যান্ড ক্যালিব্রেশন ল্যাবরেটরিজ (এনএবিএল) দ্বারা স্বীকৃত, ভারত
    • ককিলাবেনই মুম্বাইয়ের একমাত্র হাসপাতাল ফুল টাইম বিশেষজ্ঞ সিস্টেম (FTSS) কোকিলাবন ধীরুভাই অম্বানী হাসপাতালের সাথে বিশেষভাবে সংযুক্ত ডেডিকেটেড বিশেষজ্ঞদের সহজেই সহজেই প্রবেশাধিকার এবং অ্যাক্সেস নিশ্চিত করা।
    • MIOT ইন্টারন্যাশনাল, চেন্নাই

       চেন্নাই, ভারত প্রতিষ্ঠিত : 1999 বেড সংখ্যা: 1000 মাল্টি স্পেশালিটি, MIOT ইন্টারন্যাশনাল, চেন্নাই সম্পর্কে

      • প্রতিষ্ঠিত 1999, এমআইওটি (অর্থোপেডিক্স অ্যান্ড ট্রমাটোলজি মাদ্রাস ইনস্টিটিউট) আন্তর্জাতিক একটি মাল্টি স্পেশালিটি হাসপাতাল এনএবিএল এবং এনএবিএইচ দিয়ে স্বীকৃত.
      • এটা ভারতে প্রথম হাসপাতালের একটি 750 এইচডি সিটি আছে দ্বৈত শক্তি ইমেজিং সঙ্গে স্ক্যান করুন।
      • অস্থির চিকিত্সা কেন্দ্র হিসাবে শুরু হয়, এটি এখন নিউরোসার্গারি, কার্ডিওলজি, থোরাসিক এবং কার্ডিওভাসকুলার কেয়ার, নেফ্রোলজি, অনকোলজি, হাঁটু প্রতিস্থাপন, হিপ-প্রতিস্থাপন সার্জারি, প্লাস্টিক সার্জারি, পেডিয়াট্রিকস, প্রস্রাব, ক্রনিফেসিয়াল এবং কসমেটিক অস্ত্রোপচারের সাথে মাল্টি-স্পেশালিটি ডিল হয়ে গেছে এবং আরও অনেক কিছু।
    • ফোর্টিস মেমোরিয়াল রিসার্চ ইনস্টিটিউট, গুরগাঁও

       গুড়গাঁও, ভারত প্রতিষ্ঠিত : 2001 বেড সংখ্যা: 300 সুপার স্পেশালিটি, ফোর্টিস মেমোরিয়াল রিসার্চ ইনস্টিটিউট, গুড়গাঁও সম্পর্কে

      • ব্র্যান্ড ফোর্টিস 1996- এ প্রতিষ্ঠিত হয় এবং এখন ভারতে এবং বিদেশে স্বাস্থ্য সুবিধা প্রদানের জন্য এখন 55 সুবিধা রয়েছে।
      • এটি একটি এনএবিএল স্বীকৃত মাল্টি-স্পেশালিটি টিটিটিরি কেয়ার হাসপাতাল।
      • ফোর্টিস মেমোরিয়াল রিসার্চ ইনস্টিটিউট (এফএমআরআই) বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তিবিষয়ক উন্নত হাসপাতালগুলোর শীর্ষস্থানীয় শীর্ষস্থানীয় গবেষণা প্রতিষ্ঠান ‘টপসমাস্টিনস হেলথ কেয়ার ডটকম’
    • আর্টেমিস হাসপাতাল, গুরগাঁও

       গুড়গাঁও, ভারত প্রতিষ্ঠিত : 2007 বেড সংখ্যা: 350 সুপার স্পেশালিটি, আর্টেমিস হাসপাতালের, গুড়গাঁও

      • 2007- এ প্রতিষ্ঠিত, আর্টেমিস হাসপাতাল, দিল্লি, গুড়গাঁও একটি সুপার-স্প্যানিশ হাসপাতাল।
      • 9 একর জুড়ে বিস্তৃত, হাসপাতালটিতে 380 বিছানা রয়েছে।
      • এটি গুজরাটের প্রথম জে.সি.আই. এবং এনএইচএচ স্বীকৃত হাসপাতাল।

      ফোর্টিস এসকোর্স হার্ট ইনস্টিটিউট, নিউ দিল্লি

       নতুন দীল্লি, ভারত প্রতিষ্ঠিত : 1988 বেড সংখ্যা: 285 মাল্টি স্পেশালিটি, ফোর্টিস এসকর্টস হার্ট ইনস্টিটিউট, নিউ দিল্লি

      • এশিয়া প্যাসিফিক অঞ্চলের সবচেয়ে বড় প্রাইভেট কার্ডিয়াক হাসপাতাল, ফোর্টিস এসকোটস হার্ট ইনস্টিটিউটটি 1988 তে প্রতিষ্ঠিত এবং JCI অনুমোদিত।
      • এটি 25- তে প্রাপ্ত XXX বছরের কার্ডিয়াক এক্সেলেন্সের উদযাপিত প্রাপ্তবয়স্কদের এবং শিশুদের জন্য কার্ডিয়াক কেয়ারের সর্বোত্তম হাসপাতালগুলির একটি।
      • দিল্লী মেডিকেল অ্যাসোসিয়েশন (২০১৩), ‘গ্লোবাল হেলথ কেয়ার এক্সিলেন্স অ্যাওয়ার্ডস ২০১৩ এ’ উত্তর ভারতে সেরা হার্ট কেয়ার সেন্টার ‘এবং’ ইন্ডিয়া হেলথ কেয়ার অ্যাওয়ার্ডস ২০১২-এর ‘সেরা একক বিশেষায়িত হাসপাতাল – কার্ডিওলজি’ দ্বারা ‘সেরা ইনস্টিটিউশন পুরষ্কার’ বিজয়ী।
    • মণিপাল হাসপাতাল (ওল্ড এয়ারপোর্ট রোড) বেঙ্গালুরু

       বেঙ্গালুরু, ভারত প্রতিষ্ঠিত : 1991 বেড সংখ্যা: 650 মাল্টি স্পেশালিটি, মণিপাল হাসপাতাল (পুরাতন বিমানবন্দর রোড) বেঙ্গালুরু সম্পর্কে

      • 1991 সালে প্রতিষ্ঠিত, মণিপাল হাসপাতাল ভারতের তৃতীয় বৃহত্তম স্বাস্থ্যসেবা নেটওয়ার্ক।
      • এটি এনএবিএইচ এবং এনএবিএল (আইএসকিউএ) অনুমোদিত হয়েছে।
      • এটি ক্লিনিকাল, নার্সিং, ডায়াগনস্টিকস এবং সম্পর্কিত ক্ষেত্রগুলি সহ সমস্ত বিস্তৃত প্রোটোকলগুলির জন্যও শংসাপত্রযুক্ত আইএসও 9001: 2008
    • ভারতীয় স্পিনাল ইনজুরি সেন্টার, নয়াদিল্লি

       নতুন দীল্লি, ভারত প্রতিষ্ঠিত : 1997 বেড সংখ্যা: 145 মাল্টি স্পেশালিটি, ইন্ডিয়ান স্পাইনাল ইনজুরিস সেন্টার, নিউ দিল্লি সম্পর্কে

      • এনএবিএএইচ এবং এনএবিএল স্বীকৃত, ভারতীয় স্পিনাল ইনজুরি সেন্টারটি ভারতের সবচেয়ে উন্নত স্পাইন, অস্থি-চিকিত্সা, নিউরোমাস্কুলার, আর্থ্রোস্কোপিক সার্জিকাল সেন্টার।
      • এটি প্রতি বছর 200,000 টি দেশে 55 এরও বেশি রোগী উপস্থিত হয়।
      • সাশ্রয়ী মূল্যের হারে উচ্চ মানের চিকিত্সার অফার করে।
    • ম্যাক্স সুপার স্পেশালিটি হাসপাতাল, সাকে, নিউ দিল্লি

       নতুন দীল্লি, ভারত প্রতিষ্ঠিত : 1989 বেড সংখ্যা: 252 সুপার স্পেশালিটি, ম্যাক সুপার স্পেশালিটি হাসপাতাল সম্পর্কে, সাকেট, নয়া দিল্লি

      • সাকেটে সর্বাধিক সুপার স্প্যানিশ হাসপাতাল হ’ল 2006
      • গ্রাহকের অভিজ্ঞতার উন্নতির দিকে এবং এফআইসিসিআই হেলথ কেয়ার এক্সিলেন্স অ্যাওয়ার্ডসে রোগী সুরক্ষার জন্য উদ্যোগের জন্য পুরস্কৃত হয়েছে।
      • এক্সপ্রেস স্বাস্থ্যসেবা এক্সেলেন্স জন্য পুরস্কার

      Everyone needs a doctor and a hospital. Hospital is the very essential part of human lives. When people are suffering from different diseases then he or she needs hospital to get rid of diseases. If anyone has fallen an accident that time the person needs emergency treatment or surgery. Hospital services are our basic human rights. The doctor is also a daily part of our life. Any people can’t avoid doctors or hospitals. In this article, I will share a list of all the best hospitals in India with their website link.

      India’s best hospital list at a glance:

      1. All India Institute of Medical Sciences (AIIMS), Delhi

      Location: Sri Aurobindo Marg, Ansari Nagar, Ansari Nagar East, New Delhi.
      Established in: 1956
      Number of Beds: 1766
      Phone: +91 11 2658 8500
      Website: www.aiims.edu

      2. Fortis Hospital, Kolkata

      Location: 730, Anandapur, E.M. Bypass Road, Kolkata, West Bengal 700107, India
      Established in: 1999
      Number of Beds: 400 (operational 200 Bed)
      Phone: 033 6628 4444
      Website: www.fortiskolkata.com

      3. Indraprastha Apollo Hospital, New Delhi

      Location: Delhi Mathura Road, Sarita Vihar, New Delhi, India
      Established in: 1995
      Number of Beds: 710
      Phone:(24X7): +91-11-71791090 / 1091
      Website: delhi.apollohospitals.com

      4. Lilavati Hospital, Mumbai

      Location: A-791, Bandra Reclamation, Bandra (W), Mumbai – 400050. India
      Established in: 1978
      Number of Beds: 323
      Website: www.lilavatihospital.com

      5. Christian Medical College, Vellore

      Location: IDA Scudder Rd, Vellore, Tamil Nadu 632004, India
      Established in: 1990
      Number of Beds:2700
      Phone: +91 416 228 1000
      Website: www.cmch-vellore.edu

      6. Tata Memorial Hospital, Mumbai

      Location: Dr. E Borges Road, Parel East, Parel, Mumbai, Maharashtra 400012, India
      Established in: 191941
      Number of Beds:600
      Phone: +91-22- 24177000, 24177300, 24161413
      Website: https://tmc.gov.in/

      7. Postgraduate Institute of Medical Education and Research, Chandigarh

      Location: Madhya Marg, Sector 12, Chandigarh, 160012, India
      Established in: 1962
      Number of Beds:282
      Phone: +91 172 274 7585
      Website: https://pgimer.edu.in/

      8. Jawaharlal Institute of Postgraduate Medical Education and Research, Puducherry

      Location: Jipmer Campus Rd, Gorimedu, Puducherry, 605006, India
      Established in: 1823
      Number of Beds:1500
      Phone: +91 413 227 1301
      Website: https://jipmer.edu.in/

      9. Sankara Nethralaya, Chennai

      Location: No. 41 (old 18), College Road, Chennai 600 006, Tamil Nadu, India.
      Established in: 1978
      Number of Beds:1000
      Phone: +91-44-42271500,+91-44-2827 1616
      Website: https://www.sankaranethralaya.org/

      10. Kokilaben Hospital, Mumbai

      Location: Rao Saheb, Achutrao Patwardhan Marg, Four Bungalows, Andheri West, Mumbai, Maharashtra 400053, India
      Established in:2009
      Number of Beds:750
      Phone: +91 22 4269 6969
      Website: https://www.kokilabenhospital.com/

      11. Manipal Hospital, Bangalore

      Location: 98, HAL Old Airport Rd, Kodihalli, Bengaluru, Karnataka 560017, India
      Established in: 1953
      Number of Beds: 650
      Phone: +91 91004 14627
      Website: www.manipalhospitals.com

      12. Apollo Hospitals, Bangalore

      Location: 154 / 11, Bannerghatta Road Opp. I.I.M Bangalore – 560 076
      Established in: 1983
      Number of Beds: 250
      Phone: +91 80 2630 4050
      Website: https://bangalore.apollohospitals.com/

      13. Hiranandani Hospital, Mumbai

      Location: Hillside Rd, Hiranandani Gardens, Ramabai Ambedkar Nagar, Powai, Mumbai, Maharashtra 400076, India
      Established in: 2004
      Number of Beds: 240
      Phone: +91 22 2576 3500
      Website: https://www.hiranandanihospital.org

      14. Aditya Birla Memorial, Pune

      Location: Aditya Birla Hospital Marg, Thergaon, Pimpri-Chinchwad, Maharashtra 411033, India
      Established in: 2006
      Number of Beds: 500
      Phone: +91 20 3071 7500
      Website: https://www.adityabirlahospital.com

      15. BLK Super Specialty Hospital, Delhi

      Location: Pusa Rd, Radha Soami Satsang, Rajendra Place, New Delhi, Delhi 110005, India
      Established in: 1959
      Number of Beds: 650
      Phone: +91 11 3040 3040
      Website: https://www.blkhospital.com

      16. Saifee Hospital, Mumbai

      Location: 15/17, Maharshi Karve Rd, Charni Road East, Opera House, Girgaon, Mumbai, Maharashtra 400004, India
      Established in: 2005
      Number of Beds: 254
      Phone: +91 22 6757 0111
      Website: https://www.saifeehospital.com

      17. Columbia Asia Hospital, Kolkata

      Location: IB-193, IB Block, Sector-III, Bidhannagar, Kolkata, West Bengal 700091, India
      Established in: 2008
      Number of Beds: 100
      Phone: +91 33 6600 3300
      Website: https://www.columbiaindiahospitals.com

      18. Sri Ramachandra Medical Centre (SRMC), Chennai

      Location: No.1, Ramachandra Nagar, Sri Ramachandra Nagar, Chennai, Tamil Nadu 600116, India
      Established in: 1,500
      Number of Beds: 800
      Phone: +91 44 2476 8027
      Website: https://www.sriramachandra.edu.in

      19. Narayana Health, Bengaluru

      Location: Basant Health Centre Building No. 1, 18th Main Rd, Sector 3, HSR Layout, Bengaluru, Karnataka 560102, India
      Phone: +91 80675 06870
      Website: narayanahealth.org

      20. King Edward Memorial Hospital

      Location: Acharya Donde Marg, Parel East, Parel, Mumbai, Maharashtra 400012, India
      Established in:1926
      Phone: +91 22 2410 7000
      Website: https://www.kem.edu

      21. Gleneagles Global Hospital, Chennai

      Location: 439, Embassy Residency Rd, Cheran Nagar, Perumbakkam, Chennai, Tamil Nadu 600100, India
      Established in: 1999
      Number of Beds: 2000
      Phone: +91 44 4477 7000
      Website: https://www.gleneaglesglobalhospitals.com

      22. Nanavati Super Specialty Hospital, Mumbai

      Location: Swami Vivekananda Rd, near LIC, LIC Colony, Suresh Colony, Vile Parle West, Mumbai, Maharashtra 400056, India
      Established in: 1950
      Number of Beds: 352
      Phone: +91 22 2626 7500
      Website: https://www.nanavatihospital.org

      23. Dharamshila Narayana Superspeciality Hospital, Delhi

      Location: Metro Station, Dharamshila marg, Vasundhara Enclave Near Ashok Nagar, Dallupura, New Delhi, Delhi 110096, India
      Established in: 2017
      Number of Beds: 300
      Phone: +91 80675 06880
      Website: https://www.narayanahealth.org

      24. MIOT International, Chennai

      Location: 4/112, Mount Poonamallee Rd, Sathya Nagar, Manapakkam, Chennai, Tamil Nadu 600089, India
      Established in: 1999
      Number of Beds: 1000
      Phone: +91 44 4200 2288
      Website: https://www.miotinternational.com

      25. Indian Spinal Injuries Centre, Delhi

      Location: Vasant Kunj Marg, Opp Vasant Valley School, IAA Colony, Sector C, Vasant Kunj, New Delhi, Delhi 110070, India
      Established in: 1997
      Number of Beds: 178
      Phone: +91 11 4225 5225
      Website: https://www.isiconline.org

      26. NIMHANS (National Institute of Mental Health and Neurosciences)

      Location: Hosur Rd, near Bangalore Milk Dairy, Hombegowda Nagar, Bengaluru, Karnataka 5600029, India
      Established in: 1847
      Number of Beds: 350
      Phone: +91 80 2699 5000
      Website: https://nimhans.ac.in

      27. Fortis Escorts Heart Institute – Okhla Road, Delhi

      Location: Okhla road, Sukhdev Vihar Metro Station, New Delhi, Delhi 110025, India
      Established in: 1988
      Number of Beds: 158
      Phone: +91 11 4713 5000
      Website: https://www.fortisescorts.in

      28. Medanta – The Medicity, Gurugram

      Location: CH Baktawar Singh Rd, near Olympus, Medicity, Islampur Colony, Sector 38, Gurugram, Haryana 122001, India
      Established in: 2009
      Number of Beds: 1250
      Phone: +91 124 414 1414
      Website: https://www.medanta.org

      29. CARE Foundation Hospital, Hyderabad

      Location: Avenue 4, Banjara Hills, Hyderabad, Telangana 500034, India
      Established in: 1997
      Number of Beds:435
      Phone: +91 77022 46455
      Website: https://www.carehospitals.com

      30. Ruby Hall Clinics, Pune

      Location: 40, Sasoon Rd, Sangamvadi, Pune, Maharashtra 411001, India
      Established in: 1959
      Number of Beds: 750
      Phone: +91 20 6645 5100
      Website: https://rubyhall.com

      31. Apollo Gleneagles Hospital, Kolkata

      Location: 58, Canal Circular Rd, Kadapara, Phool Bagan, Kankurgachi, Kolkata, West Bengal 700054, India
      Established in: 2003
      Number of Beds: 9200
      Phone: +91 33 2320 2122
      Website: https://www.apollogleneagles.in

      32. Kamineni Hospitals, Hyderabad

      Location: Inner Ring Rd, Suryodaya Colony, Sarvodaya Colony, Central Bank Colony, Bahadurguda, Telangana 500068, India
      Established in: 1995
      Number of Beds: 1506
      Phone: +91 40 3987 9999
      Website: https://kaminenihospitals.com

      33. Sir Ganga Ram Hospital, Delhi

      Location: Sir Ganga Ram Hospital Marg, Old Rajinder Nagar, New Rajinder Nagar, New Delhi, Delhi 110060, India
      Established in: 1954
      Number of Beds: 675
      Phone: +91 11 4225 4000
      Website: https://sgrh.com

      34. The Bombay Hospital and Medical Research Centre, Mumbai

      Location: 12, Vitthaldas Thackersey Marg, Near to Liberty Cinema, New Marine Lines, Mumbai, Maharashtra 400020, India
      Established in: 1952
      Number of Beds: 700
      Phone: +91 22 2206 7676
      Website: https://bombayhospital.com

      35. KLE’S Dr Prabhakar Kore Hospital, Belgaum

      Location: NH Service Road, Basava Circle, Chikodi, Nehru Nagar, Belgaum, Karnataka 590010, India
      Established in: 1996
      Number of Beds: 2000
      Phone: 08338-274771 / 72/ 73/ 74
      Website: https://www.klehospital.org

       

       

       

      Global Board of Medical Experts:

      The global board of medical experts was founded by Statista to support the World’s Best Hospital Project. The board is an independent body that is tasked with the continuous development of the quality and scope of the project. Current members of the board of experts are listed here.

       

      Methodology:

      The World’s Best Hospitals 2020 ranking lists the best hospitals in 20 countries (and one city-state): United States, Canada, Germany, France, United Kingdom, Italy, Spain, Switzerland, Netherlands, Sweden, Denmark, Norway, Finland, Israel, South Korea, Japan, Singapore, India, Thailand, Australia and Brazil.

      The rankings are based on recommendations from medical professionals, results from patient surveys and key medical performance indicators.

      Statista, in collaboration with trusted insurance provider GeoBlue, invited tens of thousands of medical professionals in the selected countries to an online survey from September to November 2019. The survey was also promoted on Newsweek.com.

       

      The number of awards per country varied based on the number of hospitals and data availability. The U.S. had the most hospitals awarded, with 300, and U.S. hospitals are also recognized with a best in state award.

       

      Scores are comparable only between hospitals in the same country. The study includes a Global Top 100 list.

       

      Specialized hospitals, like heart or cancer hospitals, are displayed in a separate list, sorted alphabetically.

       

       

      Footnotes:

      1 – The Johns Hopkins Hospital, Johns Hopkins Bayview Medical Center, University of Maryland Medical Center: These hospitals reported discrepancies in the medical KPI data that was used to determine scores. No medical KPI was used to determine the score for this hospital. The score relies on patient satisfaction data and recommendations from medical experts.

      2 – kbo-Isar-Amper-Klinikum – München-Nord, Polyclinique du Parc Rambot – Provencale, Hôpital Bellevue, Clinique des Cèdres, Hôpital Emile Muller, Istituto Clinico Scientifico Maugeri – Veruno, Azienda Ospedaliera San Camillo Forlanini, Ospedale Santa Croce e Carle, Ospedale Santa Croce di Fano, Ospedale San Luigi Gonzaga, Presidio di Conegliano, Ospedale Sant’Antonio di Padova, Azienda Ospedaliera Santa Maria, Ospedale Sant’Eugenio: No patient satisfaction data was used to determine the score for these hospitals. Their scores relies on results from medical KPIs and recommendations from medical experts.

      3 – Glasgow Royal Infirmary, Royal Infirmary of Edinburgh at Little France, University Hospital Of Wales, Queen Elizabeth University Hospital, Royal Victoria Hospital, Brighton General Hospital, Withington Community Hospital, South West Acute Hospital, The Royal Glamorgan Hospital, Hospital das Clinicas da Universidade de Sao Paulo: No medical KPI was used to determine the score for these hospitals. Their scores relies on patient satisfaction data and recommendations from medical experts.

      new hospitals in india government, hospital list number of doctors in india, list of private hospitals in india private, healthcare system medical in india, phone number of hospital,number of hospitals in china,ভারতের বিখ্যাত হাসপাতাল ,চেন্নাই হাসপাতাল লিস্ট, হাসপাতালের নাম,মাদ্রাজ হাসপাতাল কোথায়, চেন্নাই এর সেরা হাসপাতাল, দিল্লি হাসপাতাল কলকাতার সেরা হাসপাতাল, ভারতের সেরা নিউরোলজি হাসপাতাল

Leave a Reply