যে মসজিদে জামাত করে নামাজ পড়েন নারী পুরুষ

নীলফামারীর ডোমার উপজেলার বোড়াগাড়ী ইউনিয়নের বাকডোকরা তেলীপাড়া গ্রামের তেলীপাড়া জামে মসজিদে একই ইমামের পিছনে জামাতের সাথে নারী পুরুষ মসজিদে এসে নামাজ আদায় করেন।

আমাদের সমাজে পুরুষদের এবাদতের জন্য মসজিদ তৈরি হলেও মহিলাদের জন্য জামাতের সাথে নামাজ আদায়ের কোন ব্যবস্থা থাকেনা। এর ব্যাতিক্রম দেখা গেছে তেলিপাড়া জামে মসজিদে। সেখানে মহিলা এবং পুরুষ একই সাথে জামাতে নামাজ আদায় করছেন। ওই গ্রামে পূর্বের একটি জামে মসজিদ রয়েছে। জনসংখ্যা বৃদ্ধি পাওয়ায় গত ৫ বছর আগে আলহাজ্ব করিমুল ইসলাম নামের এক ব্যাক্তি ১৩শতাংশ জমি মসজিদের নামে দান করেন।

সেখানে তেলিপাড়া দ্বি-তলা জামে মসজিদটি নির্মাণ করা হয়। মসজিদ নির্মাণের পর গত ৩ বছর থেকে সেখানে নারী পুরুষ একসাথে জামাতের সাথে নামাজ আদায় করে আসছেন। দ্বিতল ভবনে মহিলাদের উঠা নামার জন্য মসজিদের পিছন দিয়ে আলাদা শিড়ি রয়েছে।

রোববার দুপুরে ওই মসজিদে নামাজ পড়তে আসা ষাটোর্ধ কাছু মামুদ বলেন, এই গ্রামে আমরা শতাধিক পরিবার রয়েছি। মসজিদের নীচ তলায় পুরুষ এবং উপর তলায় মহিলা এক সাথে জামাতের সাথে ৫ওয়াক্ত নামাজ আদায় করি। জুমার দিন মহিলা নামাজি বেশি আসে।

Google_Lens How to Use Google Lens | গুগল লেন্স কি এবং কিভাবে ব্যবহার করবেন ?

মসজিদের ইমাম ফারুক হোসেন বলেন, আমি এখানে অল্প সময় ধরে ইমামতি করছি। নারী পুরুষের এক সাথে জামাতের সাথে নামাজ আদায় ভালোই লাগে।

ডোমার সদর ইউনিয়নের মাওলানা আলহাজ্ব আব্দুল হামিদ হোসাইনী বলেন, নারী পুরুষের একত্রে জামাত করে নামাজ পড়ার এরকম মসজিদ দেশের অনেক জায়গায় রয়েছে। তবে আমাদের এ এলাকায় নেই বললেই চলে। এভাবে প্রতিটি মসজিদে মহিলাদের নামাজের ব্যবস্থা করা গেলে মহিলা নামাজির সংখ্যা বাড়বে।

Source: bd24live.com

Leave a Reply

Translate »