লঞ্চে সন্তানের জন্ম, নবজাতকসহ বাবা-মায়ের আজীবন যাতায়াত ফ্রি

ঢাকা থেকে বরিশালগামী এমভি প্রিন্স আওলাদ-১০ লঞ্চে সন্তানের জন্ম দিয়েছেন এক নারী। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ১টায় লঞ্চের ডেকে ছেলে সন্তানের জন্ম দেন তিনি। মা ও নবজাতক সুস্থ আছে। নবজাতকের পরিবারকে ১০ হাজার টাকা উপহার দিয়েছে লঞ্চ কর্তৃপক্ষ। একই সঙ্গে প্রিন্স আওলাদ-১০ লঞ্চে ওই নবজাতক ও তার মা-বাবার যাতায়াত আজীবনের জন্য ফ্রি ঘোষণা করা হয়েছে। লঞ্চের সুপারভাইজার জিল্লুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। advertisement জিল্লুর রহমান জানান, বৃহস্পতিবার রাতে ভাই ও ভাবীকে নিয়ে ঢাকার সদরঘাট থেকে লঞ্চে ওঠেন সন্তানসম্ভবা ঝুমুর বেগম। লঞ্চের নিচতলায় জায়গা করে নেন তারা।

বেগম সুফিয়া কামাল জীবন কাহিনী

ঝুমুমের স্বামী হারিসুর রহমান নারায়ণগঞ্জে মুরগির দোকানের কর্মচারী। তাদের বাড়ি বরিশাল সদর উপজেলার সোলনা গ্রামে। সন্তান প্রসবের নির্ধারিত সময় ছিল আরও ১৮ দিন পর। কিন্তু লঞ্চ ছাড়ার পর ঝুমুরের প্রসব বেদনা শুরু হয়। এ সময় ওই লঞ্চে থাকা একজন ধাত্রী ও বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের একজন নার্স এগিয়ে আসেন।

গোপালগঞ্জে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগ

আর ওষুধসহ সব ধরনের সুযোগ-সুবিধা লঞ্চ থেকে দেওয়া হয়। এরপর রাত ১টার দিকে ছেলে সন্তানের জন্ম দেন। নবজাতকের নাম রাখা হয়েছে ইব্রাহীম খলিল উল্লাহ। এটা তার দ্বিতীয় সন্তান। বরিশাল ঘাটের সুপারভাইজার মিজানুর রহমান বলেন, লঞ্চ মালিক খুশি হয়ে মা ও নবজাতককে অর্থ উপহার দিয়েছেন। সেই সঙ্গে ওই নবজাতক ও তার মা-বাবার আজীবন যাতায়াত ফ্রি করে দিয়েছেন।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!

Leave a Reply

Translate »