শীর্ষ ক্যাটাগরিতে মাশরাফি, সর্বোচ্চ পারিশ্রমিক ৭০ লাখ টাকা!

প্রায় এক বছর ধরে ক্রিকেটের বাইরে মাশরাফি বিন মুর্তজা। গত বছরের ১৮ ডিসেম্বর সর্বশেষ ম্যাচ খেলেছিলেন। তবে আসন্ন বিপিএল দিয়ে মাঠে ফিরছেন সাবেক অধিনায়ক। আগামী ২৭ ডিসেম্বর স্থানীয় এক হোটেলে অনুষ্ঠিত হবে প্লেয়ার্স ড্রাফট। আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ড্রাফট ঘোষণা না করলেও বাংলা ট্রিবিউনের কাছে হস্তগত ড্রাফটে দেখা গেছে, মাশরাফিকে রাখা হয়েছে শীর্ষ ক্যাটাগরিতে। যেখানে সর্বোচ্চ পারিশ্রমিক ৭০ লাখ টাকা।

বাংলাদেশ দলের নিউজিল্যান্ড সফর শেষে শুরু হবে দ্বিতীয় জনপ্রিয় এই লিগ। আর এই টি-টোয়েন্টি টুর্নামেন্ট দিয়েই মাঠে ফেরার ইচ্ছা মাশরাফির। এজন্য প্রায় ১০ কেজি ওজন কমিয়েছেন। ইতোমধ্যে স্কিল অনুশীলনও শুরু করেছেন। হয়তো বিপিএলে বেশ সফল বলেই এই কামব্যাকে তিনি ভীষণ মরিয়া। সাত আসরে চারবারই শিরোপা জিতেছেন।

প্লেয়ার্স ড্রাফটে ৬টি গ্রেডে বাংলাদেশি ক্রিকেটারদের ভাগ করা হয়েছে। এরমধ্যে সবচেয়ে বেশি মূল্য ‘এ’ গ্রেডের ক্রিকেটারদের ৭০ লাখ টাকা। এই তালিকায় আছেন দেশের ৬ সিনিয়র ক্রিকেটার। মাশরাফি ছাড়াও ‘এ’ ক্যাটাগরিতে আছেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম ও মোস্তাফিজুর রহমান।

লিটন দাস, আফিফ হোসেন, তাসকিন আহমেদ, সৌম্য সরকারসহ মোট ১৫ জন আছেন ‘বি’ গ্রেডে। এই গ্রেডের পারিশ্রমিক ৩৫ লাখ টাকা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন >> 

Leave a Reply

Translate »