সিগারেটের আগুনে তুলার গুদাম পুড়ে ছাই!

বগুড়ার ধুনট উপজেলায় অগ্নিকাণ্ডে দুটি ব্যবসা প্রতিষ্ঠানের গোডাউন ও উপজেলা যুব শ্রমিকলীগের দলীয় কার্যালয় ভষ্মিভূত হয়েছে। শুক্রবার দুপুর ১২টার দিকে ধুনট শহরের তুলাপট্টি এলাকায় আজিজ প্লাজায় এ ঘটনা ঘটে। জানা গেছে, ধুনট বাজারের তুলাপট্টি এলাকায় আজিজ প্লাজায় হেলাল উদ্দিনের উষা অনন্যা বস্ত্র বিতান ও শাহজাহান আলীর শিফা সাইয়ারা বস্ত্র বিতানের তুলার গোডাউন রয়েছে।

শুক্রবার দুপুর ১২টার দিকে ওই তুলার গোডাউন থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহুর্তেই আগুন পাশের উপজেলা যুব শ্রমিকলীগের দলীয় কার্যালয় ছড়িয়ে পড়ে। অগ্নিকাণ্ডের সংবাদ পেয়ে ধুনট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছান। স্থানীয় লোকজনের সহযোগিতা নিয়ে দমকল বাহিনী প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

আগুনে পুড়ে দুই ব্যবসা প্রতিষ্ঠানের গোডাউন ও উপজেলা যুব শ্রমিকলীগের দলীয় কার্যালয় ভস্মিভূত হয়ে প্রায় ৭ লাখ টাকার ক্ষতি হয়েছে। ধুনট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত ইনচার্জ শামীম রেজা জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌঁছে স্থানীয় লোকজনের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। অগ্নিকাণ্ডের প্রকৃত কারণ সনাক্ত করা যায়নি। তবে ধারনা করা হচ্ছে সিগারেটের আগুন থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে।

ধুনট পৌরসভার মেয়র ও বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি এজিএম বাদশাহ বলেন, তাৎক্ষণিকভাবে অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। অগ্নিকাণ্ডে সেমিপাকা গোডাউন ঘর ও মালামাল পুড়ে প্রায় ৭ লাখ টাকার ক্ষতি হয়েছে। ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা জানান, অগ্নিকাণ্ডের সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌঁছে দমকল বাহিনীকে সহযোগিতা করা হয়েছে।

তথ্যসূত্র:- কালের কন্ঠ

আরও পড়ুন: ভারতে সেরা ক্যান্সার বিশেষজ্ঞ ডাক্তার

ডেইলি নিউজ টাইমস বিডি ডটকম (Dailynewstimesbd.com)এর ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন করুন।

Leave a Reply

Translate »