হাসপাতালের পলেস্তারা খসে রোগী আহত, ভবন পরিত্যক্ত

বরগুনার বেতাগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ছাদের পলেস্তারা খসে পড়ে আবদুস ছালাম (৫৬) নামে এক রোগী আহত হয়েছেন। বুধবার (১৩ এপ্রিল) রাত সোয়া ১০টার দিকে হাসপাতালের দোতলার পুরুষ ওয়ার্ডে এ দুর্ঘটনা ঘটে। আহত আবদুস সালাম বেতাগী সদর ইউনিয়নের কেওড়াবুনিয়া এলাকার বাসিন্দা। তিনি শ্বাসকষ্টজনিত রোগে পুরুষ ওয়ার্ডে ভর্তি ছিলেন। ঘটনার পর হাসপাতালের ওই ভবনটি পরিত্যক্ত ঘোষণা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। তাই রোগীদের নিরাপদ একটি ভবনে সরিয়ে নেওয়া হচ্ছে। প্রত্যক্ষদর্শী কয়েকজন বলেন, রাতে খাওয়ার পর যার যার মতে ঘুমাতে গিয়েছিলেন রোগী ও তাদের স্বজনরা।

হঠাৎ ছাদের পলেস্তারা খসে পড়ে এক রোগী মাথায় আঘাতপ্রাপ্ত হন। এ সময় চিৎকারে রোগী ও সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

বেতাগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল কর্মকর্তা রবীন্দ্রনাথ সরকার জাগো নিউজকে বলেন, হাসপাতালের দোতলার পুরুষ ওয়ার্ডের একটি গ্রেট বিমের পলেস্তারা খসে পড়ে। ওই বরাবর নিচে কোনো বেড না থাকায় বড় কোনো দুর্ঘটনা ঘটেনি।

ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি এবং ডিপ্লোমা ইন মিডওয়াইফারি ভর্তি পরীক্ষা ২০২০-২১ ইং সেশনের প্রশ্ন সমাধান।

বেতাগী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আমান উল্লাহ আল মামুন জাগো নিউজকে বলেন, বড় ধরনের কোনো দুর্ঘটনা ঘটেনি। রোগীদের আতঙ্ক কেটেছে। ভবনটি অনেক পুরোনো। এটি ভেঙে নতুন ভবন নির্মাণের প্রক্রিয়া আগে থেকেই চলমান ছিল। আশা করি কিছুদিনের ভেতরেই ভবনটি ভাঙার জন্য দরপত্র আহ্বান করা হবে।

বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুহৃদ সালেহিন জাগো নিউজকে বলেন, ঘটনার খবর শুনে আমি হাসপাতাল পরিদর্শন করি। সার্বিক অবস্থা বিবেচনা করে ভবনটি পরিত্যক্ত ঘোষণা করেছি। সব রোগীকে অন্য একটি ভবনে সরিয়ে নেওয়া হচ্ছে।

Leave a Reply

Translate »