১ মার্চ স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও করবে বিভিন্ন ছাত্র সংগঠন

ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় গাজীপুরের কাশিমপুর হাই-সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে বন্দি অবস্থায় লেখক মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদে মশাল মিছিল ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি দিয়েছে প্রগতিশীল ছাত্র সংগঠনগুলো। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সাড়ে ১২টায় শাহবাগ মোড়ের অবস্থান কর্মসূচি শেষে এ কর্মসূচি ঘোষণা দেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি আল কাদেরী জয়।

লেখক মোশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদে শুক্রবার সন্ধ্যা ৬টায় টিএসসি থেকে মশাল মিছিল শুরু হবে। আগামী ১ মার্চ (সোমবার) স্বরাষ্ট্র মন্ত্রণালয় কার্যালয় ঘেরাও করা হবে। আল কাদেরী জয় বলেন, লেখক মুশতাক হত্যার প্রতিবাদে আমরা ছাত্র-জনতা গতকাল রাত থেকে আন্দোলন করছি। এ অন্যায় হত্যাকাণ্ডের বিচার না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। এ সরকার অবৈধ সরকার, ভোট ডাকাতির সরকার।

সরকারকে ক্ষমতা থেকে সরাতে না পারলে জনগণের অধিকার রক্ষা সম্ভব নয়। অবিলম্বে লেখক হত্যার বিচার করতে হবে। ডিজিটাল নিরাপত্তা আইনসহ সব কালাকানুন বাতিল করতে হবে। কর্মসূচি ঘোষণার পর মিছিল নিয়ে আবার টিএসসির দিকে অগ্রসর হন তারা। উল্লেখ্য, ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার লেখক মুশতাক আহমেদ বৃহস্পতিবার রাতে মারা যান। তিনি গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে ছিলেন। এদিন সন্ধ্যার দিকে কারাগারের ভেতর তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়লে প্রথমে তাকে কারা হাসপাতালে নেওয়া হয়।

পরে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে পরীক্ষা-নিরীক্ষা শেষে মৃত ঘোষণা করেন। গত বছরের মে মাসে মুশতাকসহ আরও কয়েকজনকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার করা হয়েছিল।

তথ্যসূত্র:- কালের কন্ঠ

 

আরও পড়ুন:চা পান করে যেভাবে ত্বক ভালো রাখবেন

 

ডেইলি নিউজ টাইমস বিডি ডটকম (Dailynewstimesbd.com)এর ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন করুন।

Leave a Reply Cancel reply