৩ ধাপে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা, দেখে নিন সূচি

দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা তিন ধাপে অনুষ্ঠিত হচ্ছে। এবার ৪৫ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে। দেশের ২২ জেলায় প্রথম ধাপে আগামী ২২ এপ্রিল, দ্বিতীয় ধাপে ২০ মে এবং তৃতীয় ধাপে ৩ জুন এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সকল ধাপে নির্ধারিত দিন সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এক ঘণ্টার লিখিত পরীক্ষা নিজ নিজ জেলায় অনুষ্ঠিত হবে। বুধবার (১৩ এপ্রিল) প্রাথমিক বিদ্যালয়ের ‘সহকারী শিক্ষক নিয়োগ ২০২০’ লিখিত পরীক্ষা সংক্রান্ত অফিস আদেশ জারি করা হয়েছে।

কারামুক্ত হলেন ইশরাক হোসেন

প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম স্বাক্ষরিত অফিস আদেশে জানানো হয়, প্রাথমিক শিক্ষা অধিদফতরের ২০২০ সালের ১৮ অক্টোবরে প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে নিয়োগের লক্ষ্যে জেলা ও উপজেলাগুলোকে বিন্যস্ত করে আবেদনকারীদের নিজ নিজ জেলায় পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে পরীক্ষার্থীদের অবশ্যই সকাল ১০টার মধ্যে কেন্দ্রে প্রবেশ করতে হবে। কোনো তারিখে কোনো জেলা বা উপজেলাগুলোর পরীক্ষা তা অধিদফতরের ওয়েবসাইট থেকে জেনে নেয়া যাবে।

পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদেরকে অবশ্যই ডাউনলোড করা প্রবেশপত্রের রঙিন প্রিন্ট এবং নিজের জাতীয় পরিচয়পত্র (মূল এনআইডি স্মার্ট কার্ড) সঙ্গে আনতে হবে। ওএমআর শিট পূরণের নির্দেশাবলী এবং পরীক্ষা সংক্রান্ত অন্যান্য তথ্য প্রাথমিক শিক্ষা অধিদফতরের ওয়েবসাইটে এবং প্রবেশপত্রে পাওয়া যাবে।

 

পরীক্ষা কেন্দ্রে কোন বই, উত্তরপত্র নোট বা অন্য কোন কাগজপত্র, ক্যালকুলেটর, মোবাইল ফোন, ভ্যানিটি ব্যাগ, পার্স, হাতঘড়ি বা ঘড়িজাতীয় বস্তু, ইলেকট্রনিক হাতঘড়ি বা যে কোন ধরনের ইলেকট্রনিক ডিভাইস, কমিউনিকেটিভ ডিভাইস বা এজাতীয় বস্তু সঙ্গে নিয়ে প্রবেশ করা বা সঙ্গে রাখা সম্পূর্ণ নিষিদ্ধ। যদি কোনো পরীক্ষার্থী উল্লেখিত দ্রব্যাদি সঙ্গে নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করে তবে তাকে তাৎক্ষণিক বহিষ্কারসহ সংশ্লিষ্টের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Leave a Reply