দেশে সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়ানো হচ্ছে: সম্প্রীতি বাংলাদেশ

দেশে মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়ানো হচ্ছে দাবি করে ক্ষোভ ও উদ্বেগ জানিয়েছে সম্প্রীতি বাংলাদেশ। সংগঠনটির পক্ষ থেকে মুন্সিগঞ্জ সদর উপজেলার বিনোদপুর রাম কুমার উচ্চবিদ্যালয়ের বিজ্ঞান ও গণিতের শিক্ষক হৃদয় চন্দ্র মণ্ডলের বিরুদ্ধে শ্রেণিকক্ষে ধর্ম অবমাননার ছুতোয় গ্রেপ্তার ও জামিন নাকচ করে কারাগারে পাঠানোর ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়েছে।

শুক্রবার (৮ এপ্রিল) সংগঠনটির পক্ষ থেকে এক বিবৃতিতে অবিলম্বে শিক্ষক হৃদয় চন্দ্র মণ্ডলের নিঃশর্ত মুক্তি দাবি, তেজগাঁও কলেজের প্রভাষক লতা সমাদ্দারকে হেনস্থা ও নওগাঁয় শিক্ষক আমোদিনী পালকে দায়ি করে হিজাব পরার ঘটনা নিয়ে গুজব ছড়ানোর নিন্দা জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, সাম্প্রদায়িক কূপমণ্ডূকটা আমাদের তরুণ প্রজন্মকে গ্রাস করছে। সামাজিক যোগাযোগ মাধ্যমের সহায়তায় সাম্প্রদায়িকতা ছড়ানো হচ্ছে। শিক্ষক হৃদয় চন্দ্রের প্রসঙ্গে সম্প্রীতি বাংলাদেশ বলে, একজন শিক্ষক যদি ক্লাসে মুক্তভাবে কথা বলতে না পারেন, ক্লাসে যদি প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয় তা খুবই দুঃখজনক।

ঘটনা দেখে মনে হচ্ছে ষড়যন্ত্রমূলকভাবে বিপদের মধ্যে ফেলা হয়েছে। একজন শিক্ষককে শ্রেণিকক্ষে পাঠদানের জন্য এভাবে কারাগারে নিয়ে যাওয়ায় সমাজে অত্যন্ত ক্ষতিকর প্রভাব ফেলবে। বিবৃতিতে বলা হয়, একটি অসাম্প্রদায়িক দেশ বিনির্মাণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন সংগ্রাম করেছেন। তার কন্যা বর্তমান প্রধানমন্ত্রী সেই উদারনৈতিক সমাজ গঠনে মনোনিবেশ করেছেন।

এই সময়ে একটি চিহ্নিত গোষ্ঠী দেশে সাম্প্রদায়িকতার বিষ ছড়াতে চায়।

আরও পড়ুন: আমি শুধু একটি কথাই বলতে চাই শিক্ষক হৃদয় মণ্ডলকে সসম্মানে মুক্তি দিতে হবে।

বিবৃতিতে স্বাক্ষর করেছেন পীযূষ বন্দ্যোপাধ্যায়, অ্যারোমা দত্ত এমপি, শ্যামলী নাসরিন চৌধুরী, অধ্যাপক আবদুল মান্নান, বিচারপতি শামসুদ্দীন চৌধুরী মানিক, অধ্যাপক ড. আতিউর রহমান, অধ্যাপক কামরুল হাসান খান, মেজর জেনারেল মোহাম্মদ আলী শিকদার (অব.), এ. কে. এম. আতিকুর রহমান, মো. নাসির উদ্দিন আহমেদ, মেজর জেনারেল জন গোমেজ (অব.), ডা. উত্তম কুমার বড়ুয়া, ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল, বীর মুক্তিযোদ্ধা সি. কে দাস, রেভারেন্ড মার্টিন অধিকারী, অধ্যাপক ছাদেকুল আরেফিন মাতিন, অধ্যাপক ডা. নাসিম আখতার, অধ্যাপক চন্দ্রনাথ পোদ্দার, ড. অসীম সরকার, ডা. নুজহাত চৌধুরী, জয়শ্রী বন্দোপ্যাধায়, অধ্যাপক ড. বিধান চন্দ্র দাস, অধ্যাপক মো. জাকির হোসেন, মো. বেলাল হোসেইন, হেলাল উদ্দিন, মিহির কান্তি ঘোষাল, মোহাম্মদ আসাদুজ্জমান চৌধুরী, অধ্যাপক ডা. মো. মাহবুবুর রহমান বাবু, মো. আনিসুজ্জামান মানিক, আলী হাবিব প্রমুখ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন >> 

Leave a Reply