Safe Sites to Download Free Software 40 | কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড করার সেরা 40টি ফ্রী সাইট

বর্তমানে কম্পিউটার এর ব্যবহার নতুন জেনারেশন মধ্যে পাল্লা দিয়ে বাড়ছে।আর তার সঙ্গে তাল মিলিয়ে সফটওয়্যার এর চাহিদাও সৃষ্টি হচ্ছে।আমরা অনেকেই খোঁজকরি ফ্রিতে কোথা থেকে সফটওয়্যার ডাউনলোড করবো যদিও, উইন্ডোজ ১০ এ app স্টোর দেখতে পাওয়া যাই কিন্তু সব সফটওয়্যার থাকে না।তাই আপনিও যদি এইরকম কোনো ওয়েবসাইট খুঁজছেন যেখানে আপনি ফ্রিতে কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন,তাহলে আর চিন্তা করার দরকার নেই।এই আর্টিকেলে ১০টি এমন সাইট সম্পর্কে আলোচনা করবো যেখান আপনি পছন্দের সফ্টওয়ার গুলো ডাউনলোড করে ইন্সটল করতে পারবেন।

আর এই কারণেই, বিভিন্ন এপ্লিকেশন ডাউনলোড করার জন্য পিসিতে আমাদের বিভিন্ন ওয়েবসাইট ঘাটতে হয়। কিন্তু যেমন তেমন ওয়েবসাইট ঘাটলে, আমাদের পিসিতে ভাইরাস ঢোকার সম্ভাবনা থাকে এবং বিভিন্ন ভুল সাইটে রিডিরেক্ট করা, বিজ্ঞাপন দেখানো, এসব ঝামেলা তো থাকেই।

তাই আমরা সঠিক ওয়েবসাইটের অভাবে অনেকটাই চিন্তায় থাকি, যে কোথা থেকে দরকারী এপ্লিকেশনগুলো ডাউনলোড করবো। বিশেষত যারা নতুন পিসি ব্যবহারকারী, তারা এই সমস্যায় বেশি পড়ে থাকেন।

কিন্তু আজ আমি আপনাদের এমন কিছু ওয়েবসাইট সম্বন্ধে জানাবো, যেখান থেকে আপনারা পিসির জন্য বেসিক সকল এপ্লিকেশন ডাউনলোড করতে পারবেন, কোনো প্রকার ভাইরাস বা বিজ্ঞাপন এর ঝামেলা ছাড়াই। এতে যারা নতুন, তাদের দুশ্চিন্তা মিটে যাবে বলেই আশা করছি।

আমি এখানে যে সাইট গুলো নিয়ে আলোচনা করবো সেখানে আপনি Windows–7/Windows-8/Windows10/Mac(Apple) এর সমস্ত সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন সুম্পূর্ণ ফ্রিতে।তাহলে চলুন শুরু করা যাক-
চলুন আর কথা না বাড়িয়ে, মূল আলোচনা শুরু করা যাক।


আরোও পড়ুনঃ Google Search-র নয়া ফিচার্স! এবার রোজ শিখুন নতুন শব্দ

পিসির জন্য সেরা সফটওয়্যার ডাউনলোডিং ওয়েবসাইট:

১০টি নামকরা কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড সাইট (Top 10 free software download sites)

ইন্টারনেটের মধ্যে হাজারো ওয়েবসাইট আছে যেখানে আপনি বিভিন্ন সফটওয়্যার পেয়ে যাবেন,কিন্তু সবসময় একটা কথা মনে রাখবেন এই সাইট গুলো থেকে আপনি সফটওয়্যার ডাউনলোড করলে আপনার কম্পিউটার বা পিসি তে malware অথবা viruses চলে আসার আশঙ্কা থাকতে পারে।

আবার কিছু এরকম ওয়েবসাইট পাবেন যেখান থেকে সফটওয়্যার ইন্সটল করতে গেল আপনার ক্রেডিট কার্ড বা ডেবিট কার্ড ইনফরমেশন চাই অথবা প্রিমিয়াম একাউন্ট তৈরী করতে হয়।

এধরণের ওয়েবসাইট গুলি থেকে যত টা পারবেন দূরে থাকবেন।কখনো unknown ওয়েবসাইট থেকে কোনো সফটওয়্যার ইন্সটল করবেন না।আর যদি একান্ত করতে চান তাহলে আপনার যেন কম্পিউটার এ উইন্ডোজ অরজিনাল হয় বা ভালো আন্টি ভাইরাস মারা থাকে।ব্যাস এই কথা গুলো একটু ফলো রাখবেন তাহলেই হলো।

এবার চলুন শুরু করা যাক কিছু নামকরা সফটওয়্যার ডাউনলোড সাইট যেখান থেকে আপনি নির্ভয়ে সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন।আমি এখানে যে সাইট গুলি নিয়ে কথা বলবো সেগুলি খুবই বিশ্বস্ত ওয়েবসাইট এবং ওয়ার্ল্ডের সেরা নামকরা সাইট।এদের ডেইলি ভিসিটর লক্ষ্য লক্ষ্য-কোটি কোটি।

100 Best Youngest Hottest Hollywood Actresses

১.Cnet Download

Cnet Download অথবা Download.com ওয়েবসাইট টি খুবই জনপ্রিয় সাইট।আপনি যদি এমন একটি সাইট খুজছেন যেখানে unlimited সফটওয়্যার free তে ডাউনলোড করতে পারবেন তাহলে এই সাইট টি অব্যশই আপনি একবার চেক করবেন।

এখানে আপনি ১লক্ষের ও বেশী সফটওয়্যার free তে ডাউনলোড করতে পারবেন।এই সাইট টি থেকে ডাউনলোড করা একবার সেফ,এখানে আপনি প্রত্যেক সফটওয়্যার এর রিভিউ রেটিং ও দেখতে পাবেন।

তাছাড়া সফটওয়্যার গুলি এডিটর দ্বারা রিভিউ করা হয় সেগুলি পোস্ট করার আগে,তবে আপনিও রেজিস্টার করলে এর রিভিউ দিতে পারবেন।

এই ওয়েবসাইট থেকে আপনি Windows/Mac/Linux/iOS and Android এর সফটওয়্যার  ডাউনলোড করতে পারবেন।

Website- download.cnet.com

২.Softpedia

 

softprdia আরেকটি খুবই পপুলার ওয়েবসাইট এই ক্যাটাগরি তে।এখানে আপনি ফ্রীতে আপনার পছন্দের সফটওয়্যার টি ডাউনলোডের সঙ্গে আপনি ওই বিশেষ সফটওয়্যার টির সম্পর্কে আরো নানান ইনফরমেশন,রেভিউস,রেটিং পেয়েযাবেন।

এই ওয়েবসাইট টি ২০০১ সালে লাঞ্চ করেছিল এবং ধীরে ধীরে অনলাইন এ সফটওয়্যার এর এনসাইক্লোপিডিয়া হিসাবে পরিচিত হয়ে উঠে।

softprdia এর প্রধান বৈশিষ্ট্য হচ্ছে এইটি সব থেকে ভালো পিসি গেমস কালেকশন এর জন্য জানা যাই।এখানে ছোট বোরো সব ধরণের গেমস ডাউনলোড করতে পারবেন কয়েক মিনিটেই।

যাইহোক, softprdia হচ্ছে খুবই জনপ্ৰিয় বিশ্বাসযোগ্য ওয়েবসাইট আপনি এখান থেকে নিশ্চিন্তে সফটওয়্যার ডাউনলোড করতে পারেন।

এই ওয়েবসাইট এ Windows/Mac/Linux/iOS /Android/Web এর সফটওয়্যার ডাউনলোড করা যায়।

Website-www.softpedia.com

৩.Softonic

এই ওয়েবসাইট টি শুরু করেছিল Tomas Diago ১৯৯৭ সালে,এটা ও আরেকটি জনপ্ৰিয় সাইট ফ্রিতে সফটওয়্যার ডাউনলোড করার জন্য।

এখানে ১০৫০০০ বেশি ফ্রিওয়ার,শেয়ারওয়্যার এবং ট্রায়াল ভার্সন এর সফটওয়্যার পেয়ে যাবেন।এখানে প্রত্যেক সফটওয়্যার এর রিভিউ পেয়েযাবেন ইংলিশ ছাড়াও বিভিন্ন ভাষাই।

Softonic অফার করে latest ভার্সন এর সফটওয়্যার সমস্ত ইউসার এর জন্য।আপনি এই ওয়েবসাইটের  ব্লগ কে ফলো করতে পারেন যেকোনো লেটেস্ট technology বিষয় সম্পর্কিত আপডেট পেতে ও আপনার যেকোনো প্রশ্ন বা জিজ্ঞেস থাকলে এখানে ask করতে পারেন।

এই ওয়েবসাইট এ Windows/Linux/Mac/iOS/Android/Windows Phone বিভিন্ন সফটওয়্যার পেয়ে যাবেন।

Website-en.softonic.com

৪.Filehippo 

 

Filehippo হচ্ছে আমার পছেন্দের ওয়েবসাইট,এটি ২০০৪ সালে চালু হয় এখানে ফ্রিওয়ার শেয়ারওয়্যার সফটওয়ার ডাউনলোড করা যায় উইন্ডোজের জন্য।

এদের কিছু নিজেস্ব সফটওয়্যার আছে যেমন filehippo update checker এই সফটওয়্যার এর মাধ্যমে আপনি আপনার পিসি বা ল্যাপটপ এ আগে থেকে ইন্সটল আছে সফটওয়্যার গুলিকে update করে নিতে পারেন।ঠিক যেমন এন্ড্রয়েড মোবাইল এ সফটওয়ার update হয় সেইরকম।

কেননা আপনার মোবাইল এর মতো পিসি তেও সফটওয়ার update রাখা খুবই important,এবং update checker আপনাকে সেটাই হেল্প করে।

তাই,আমি এই সাইট টি use করি তার main কারণ হলো আমি একবারে আমার পিসি এর সব সফটওয়্যার update করেনিতে পারি।তাছাড়া এই ওয়েবসাইট  টি খুব সিম্পল আপনি সহজেই যেকোনো সফটওয়ার খুজে ডাউনলোড করে নিতে পারবেন।

এই ওয়েবসাইট এ Windows/Mac/Android এর সফটওয়্যার পেয়ে যাবেন।

Website-filehippo.com

৫.Sourceforge

 

আপনি যদি অনভিজ্ঞ হন সফ্টওয়্যার ডাউনলোড করার প্রসসেস,বা একজন বিশেষজ্ঞও হন sourceforge আপনাকে হেল্প করবে তাদের বিভিন্ন টুল দ্বারা।

এদের ইন্টারফেস খুবই সুন্দরভাবে সাজানো থাকে,যারফলে বেশিরভাগ সফ্টওয়্যার ফাইল খুজেনিতে সমস্যা হয়না।এই সাইট এ Open Source Categories পেয়ে যাবেন গেমস,মাল্টিমিডিয়া,Education, Office বিভিন্ন Categorie আলাদা আলাদা সেকশন বিভাগ করা থাকে।

এছাড়া এখানে সফটওয়্যার এর ডিটেইলস ইনফরমেশন পাবেন তারফলে আপনি সেই সফটওয়্যার সম্পর্কে বিস্তারিত ধারণা অর্জন করতে পাবেন।

sourceforge এ যেকোনো সফটওয়্যার পোস্ট করার আগে তাকে চেক করা হয় যার ফলে,আপনি নিশ্চিত ভাবে এখান থেকে ডাউনলোড করতে পারেন।

এছড়া আপনার পিসি বা সফ্টওয়্যার সংক্রান্ত কোনো সমস্যা থাকে তাহলে আপনি sourceforge user community কাছে সেই সমস্যাগুলি ডিসকাস করতে পারেন।

Website-sourceforge.net

৬.Software Informer

সফ্টওয়্যার ইনফরমার হচ্ছে একটি নতুন ওয়েবসাইট,এই সাইট টি একরকম আপনার গাইড এর কাজ করে,যা আপনার যেকোন প্রয়োজনীয় সফটওয়্যার সম্পর্কে ইনফরমেশন আপডেট দিবে।

এখানে থেকে বহু সফটওয়্যার আপনি ফ্রীতে ডাউনলোড করতে পারেন তবে তার সীমাবদ্ধ আছে।এটি অন্যদের মতো অতো বড়ো ওয়েবসাইট নাহলেও এখানে যে সফটওয়্যার গুলি পাওয়া যায় সেগুলি top quality হয়,কারণ রেগুলার uptodate রাখে

তাই,একে ট্রাস্টেড সাইট গুলির মধ্যে ফ্রি সফটওয়্যার ডাউনলোড ওয়েবসাইট হিসাবে বিবেচিত হয়।

যাইহোক, আপনার এখান থেকে সফটওয়্যার ডাউনলোড করা একবারে সেফ কেননা তাদের প্রত্যেক ফাইল স্ক্যান হয় তারপরে আপনাকে ডাউনলোড করার জন্য এলাও করে।

Website-software.informer.com

৭.Freewarefiles

এই ওয়েবসাইট টি তার নামেই ফ্রিওয়ার লেখা আছে তারফলে বুঝাই যাচ্ছে এই সাইট টি থেকে ফ্রিওয়ার সফটওয়্যার ডাউনলোড করা যাই।

এর আরেকটি বৈশিষ্ট হলো এখান থেকে আপনি open source গুলি সফটওয়্যার পেয়ে যাবেন।এই ওয়েবসাইট এ প্রায় ১৬০০০ ফ্রি সফটওয়্যার পেয়ে যাবেন।

এদের ইন্টারফেস সুন্দরভাবে সাজানো থাকে বিভিন্ন Categories তে আলাদা আলাদা বিভাগ করা থাকে,যার ফলে আপনার প্রয়োজনীয় সফটওয়্যার খুজতে সুবাধে হয়।

এখানে অ্যান্টিভাইরাস, অডিও,গেমস এমনকি পুরুনো উইন্ডোজ xp,vista এর সফটওয়্যার গুলি ও পেয়েযাবেন।

Website-www.freewarefiles.com

৮.SnapFiles

এই ওয়েবসাইট টি ১৯৯৭ সালে লাঞ্চ করেছিল,প্রায় ২২ বছর ধরে এই প্লাটফর্মে তারা সার্ভিস দিচ্ছে ফলে অন্যদের মতো এটা ও খুব পুপলার সাইট।

এই ওয়েবসাইটির আগে WebAttack নাম ছিল কিন্তু পরবর্তী কালে এর নাম চেঞ্জ হয়ে SnapFiles রাখা হয়।এখানে ও আপনি বহু সফটওয়্যার প্রোগ্রাম পেয়ে যাবেন যা ফ্রিতে ডাউনলোড করা যায়।

SnapFiles ওপেন করলে আপনি বিভিন্ন ক্যাটেগরি পেয়ে যাবেন ফ্রিওয়ার সেকশন এ যেখান থেকে আপনি খুব সহজেই ডাউনলোড করতে পারবেন আপনার পজনদের সফটওয়্যার।

যেমন Graphics & Photo Editing সেকশন,Security & Privacy Software সেকশন, Multimedia, Audio & Videoসেকশন ইত্যাদি।

Website-www.snapfiles.com

৯.Filehorse

Filehorse আরেকটি খুব জনপ্ৰিয় ওয়েবসাইট যেখান থেকে আপনি ফ্রীতে সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন আপনার উইন্ডোজ কম্পিউটার এর জন্য।

এই ওয়েবসাইট টি খুলেই আপনি most পপুলার ডাউনলোড সফটওয়্যার গুলো দেকতে পাবেন।এখান থেকে সফটওয়্যার ডাউনলোড করা খুবই সহজ।আপনি এখানে লেটেস্ট software গুলো ডাউনলোড করতে পারবেন যা আপনি ওয়েবসাইট ওপেন করলেই পেয়ে যাবেন।

এই ওয়েবসাইট তার ইন্টারফেস এর জন্য খুব পপুলার।এখানে আপনি উইন্ডোজ ছাড়া mac এর ও সফটওয়্যার পেয়ে যাবেন।

Website-www.filehorse.com

১০.Soft32

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

soft32 আরেকটি বৃহত্তর সফ্টওয়্যার ডাউনলোড ওয়েবসাইট,এই ওয়েবসাইটের ইন্টারফেস ভালো ভাবে সাজানো আছে।আপনি প্রত্যেক বিষয়ের Categories পেয়ে যাবেন যেখানে আপনার পছন্দের সফটওয়্যার টি চুষ করে নিতে পারেন বা তার অল্টারনেট ও পেয়ে যাবেন।

এই ওয়েবসাইটের বৈশিষ্ট হলো এখানে আপনি প্রায় ৯০ হাজার সফটওয়্যার প্রোগ্রাম পেয়ে যাবেন।

এছাড়া আপনার Windows OS সম্পর্কিত কোনো সমস্যা থাকলে আপনি এদের সঙ্গে ডিসকাস করতে পারেন।এখানে Windows, Mac, Linux, Mobile, iPhone এর সফটওয়্যার পেয়ে যাবেন।

১. Filehippo ওয়েবসাইট

Filehippo অনেক পুরাতন একটি উইন্ডোজ সফটওয়্যার ডাউনলোডিং ওয়েবসাইট। এই সাইটটি মূলত অনেক পুরনো হলেও, এখনো অব্দি এর জনপ্রিয়তা মোটেই কমেনি।

 

এই সাইটে, আপনি আপনার প্রয়োজনীয় সকল পিসি সফটওয়্যার খুজে পাবেন এবং ডাউনলোড করে নিতে পারবেন। এই সাইটে প্রবেশ করলেই সবচেয়ে নজরে যে জিনিসটি পড়বে তা হচ্ছে অসাধারণ ইউজার ইন্টারফেস।

এরপর, আপনি এখানে প্রচুর পরিমাণ উইন্ডোজ এপ্লিকেশনের লিস্ট দেখতে পাবেন, যেগুলো হয়তো আপনার প্রয়োজন হতে পারে। যদি আপনার কোনো দরকারী এপ্লিকেশন এর কথা মনে হয়, তাহলে আপনি সার্চবারে সার্চ করে নিতে পারেন।

এছাড়াও, এখানে ক্যাটাগরি ভাগ করে সকল এপ্লিকেশন ভাগ করা আছে। আপনি আপনার পছন্দের এপ্লিকেশন এর মতো আরো এপ্লিকেশন এখানে পেয়ে যাবেন।

অতঃপর তুলনা করে সেরা এপ্লিকেশনটি ডাউনলোড করব নিতে পারবেন। তুলনা করার কথা বলছি, কারণ, এখানে আপনি এপ্লিকেশনগুলোর রিভিউ দেখতে পারবেন।

ধরে নিন, আপনি এখানে গুগল ক্রোম সার্চ করলেন, তাহলে আপনি এখানে একই ক্যাটাগরিতে মজিলা, মাইক্রোসফট এজ, ব্রেভ ব্রাউজার এবং আরো সব ব্রাউজারের তালিকা পেয়ে যাবেন আর তুলনা করে সেরা এপ্লিকেশনটি ডাউনলোড করতে পারবেন।

২. Ninite ওয়েবসাইট

Ninite ওয়েবসাইটও অনেক পুরাতন ও জনপ্রিয় একটি উইন্ডোজ ওয়েবসাইট। তবে এই ওয়েবসাইটটি অন্যদের থেকে অনেকটা আলাদারকম। কারণ এখানে আপনি সকল ধরনের জনপ্রিয় উইন্ডোজ এপ্লিকেশন খুজে পাবেন না।

আপনি এখানে খুব বেশি জনপ্রিয় এপ্লিকেশনগুলো খুজে পাবেন, তাও একটি প্যাকেজ আকারে। অর্থাৎ একটি প্যাকেজের ভিতর অনেকগুলো এপ্লিকেশন থাকবে, যেগুলো সবই হয়তো আপনার কাজে আসবে।

আর এই প্যাকেজ আপনাকে আপনার পিসিতে একসাথে ইনস্টল করতে হবে। আলাদা আলাদা করে ইনস্টল করার সুযোগ নেই।

তবে ভালো দিক হচ্ছে, আপনাকে এখানে কোনো প্যাকেজ এর ভিতরের এপ্লিকেশন চাপিয়ে দেয়া হবেনা। আপনি অবশ্যই নিজের হাতেই আপনার কাস্টম প্যাকেজ প্রস্তুত করতে পারবেন।

যেমন- আপনি আপনার কাস্টম প্যাকেজ হিসাবে ৩ টি এপ্লিকেশন সিলেক্ট করলেন। এগুলো হলো, ক্রোম ব্রাউজার, হোয়াটস এপ এবং টেলিগ্রাম মেসেঞ্জার। এখন এই তিনটি এপ্লিকেশন এর সমন্বিত প্যাকেজ আপনাকে একইসাথে ডাউনলোড ও ইনস্টল করতে হবে।

এটা আপনার জন্য বেশি সুবিধাজনক হবে, কেননা আপনাকে বারবার ডাউনলোড ও ইনস্টল করার ঝামেলা পোহাতে হবে না। এছাড়াও, আপনি এই সাইট থেকে, একটি কাস্টম প্যাকেজ প্রস্তুত করে আপনার পিসির এপ্লিকেশনগুলো আপডেটও করতে পারবেন।

যেটা এই ওয়েবসাইটকে আরও সুবিধাজনক হিসাবে উপস্থাপন করে।

 


আরোও পড়ুনঃ মা হলেন ধর্ষণের শিকার প্রতিবন্ধী, বাবা হতে চাননি আবু

৩. Softpedia ওয়েবসাইট

Softpedia সাইটও বেশ পুরাতন ও জনপ্রিয় ওয়েবসাইট। এই ওয়েবসাইটে আপনি শুধু উইন্ডোজের জন্যই নয়, বরং লিনাক্স এবং ম্যাক ডিভাইসের সকল ফ্রি এপ্লিকেশনগুলোও ডাউনলোড করে নিতে পারবেন। আর এখানে ওপরের দুইটি সাইটের চেয়ে উন্নত কিছু দিক রয়েছে। সেগুলো হচ্ছে:

১. Softpedia সাইটের ইউজার ইন্টারফেস তুলনামূলকভাবে অনেক সুন্দর ও ডিজিটালি ডিজাইনড। যেটা অবশ্যই উপরের দুইটি সাইটকে হার মানাবে।

২. উপরের সাইট দুইটি থেকে আপনি শুধু রানিং বেসিক এপ্লিকেশনগুলোর সম্পূর্ন কালেকশন পাবেন। কিন্তু এখানে এই কালেকশন এর পাশাপাশি আপনি পাবেন ড্রাইভার ও অনেক ছোট ছোট পিসি গেমের কালেকশন। এছাড়াও, ম্যাক ও লিনাক্স ডিভাইসের এপ্লিকেশন তো রয়েছেই এখানে।

আপনি এই সাইটে ভিজিট করলে, নতুন বাজারে আসা সফটওয়্যার সম্বন্ধে জানতে পারবেন। এখানেও আপনি সার্চবার ব্যবহার করে এপ্লিকেশন সার্চ করতে পারবেন, আর আপনার কাঙখিত এপ্লিকেশন আরও এপ্লিকেশনগুলোর সাথে তুলনা করে সিদ্ধান্ত করতে পারবেন, কারণ এখানেও আপনি এপ্লিকেশনের রিভিউ পড়তে পারবেন।

আরোও পড়ুনঃ 

আশা করি পোস্টটি আপনাদের ভালো লাগবে এবং অনেক কাজে আসবে। চাইলে পোস্টটি সেভ করে রাখতে পারেন ও বন্ধু বান্ধব এবং আত্নীয়দের সাথে শেয়ার দিতে পারেন।

Safe Sites to Download Free Software

Before downloading any of these, make sure that you have fully updated your anti-virus protection for your computer.

While these sites are rated highly and are safe for downloading software from, it is still a good idea to be safe when downloading things off the internet.

1. Miro

This is an open-source, non-profit site for getting some software, music, games, and much more for free. To find something specific, just browse through their genre categories to find whatever will fit your needs.

2. LinuxTracker

Search these user-uploaded torrents to find software for Linux IOS. They have over 409 pages of downloads which you can browse or, if you are looking for something specific, you can search by name.

3. BitLove

This is a directory of free Podcasters. You can find hundreds of podcasts, viewable by their name in alphabetical order, and download every episode.

4. Vuze

Use this site to download videos about:

  • Comedy
  • Motors
  • Sports
  • News
  • Music
  • TV Shows
  • Movies
  • Games
  • Tech
  • Nature
  • Science

5. Legit Torrents

Legit Torrents is a torrent tracker for only legal torrents. There are thousands of illegal torrent sites out there, but only a handful of websites that deal with legal torrenting. You can find games, software, and more here: all of it is legally available for download.

6. Internet Archive

Internet Archive is a non-profit library of millions of free books, movies, software, music, websites, and more. They have over 400,000 software downloads available. You can narrow your search by year it was made, languages, and software types.

 

কীভাবে স্তনের আকার স্বাভাবিক ভাবে হ্রাস করা যায়-আপনার জন্য 10 টি সহজ প্রতিকার

7. Ninite

Install and update your programs with just one quick click. No need to worry about spam, spyware, or malware. Just pick the apps you want to download and then go.

You can find downloads for:

Advertisements

 

  • Chrome
  • Spotify
  • Discord
  • Audacity
  • 7-Zip
  • WinRAR
  • GIMP
  • And many more!

8. Major Geeks

MajorGeeks was founded in 2001 with the goal to provide the top 1% of safe, editor-tested downloads. They list less than 10,000 downloads on the website because of this, making sure that you are downloading only the best and safest software.

9. Donation Coder

This site is for tons of professional-quality software that can be used for both personal and business uses. You won’t find toolbars, adware, or spyware on here. They also have forums you can use to talk to experts about installing software, just in case you have any trouble doing it.

10. Download Crew

This site has 31,335,409 downloads, 5,622 reviews, and 332,005 members. Browse software by the operating system, device, and software types. You can find downloads for Windows, Mac, Linux, iPhone, iPad, and Android.

11. Filehorse

This is a fast and simple way to download free software for Windows.

Categories for software are:

  • Browsers
  • Plugins
  • Anti-Spyware
  • MP3 and Audio
  • Messaging and Chat
  • Anti-Virus
  • Video Software
  • File Sharing
  • Firewalls and Security
  • CD, DVD, Blu-ray
  • File Transfering
  • Cleaning
  • Office and Business Tools
  • Photoshop
  • And many, many more.

12. Filepuma

This site offers many software downloads in the available categories:

  • Security & Firewalls
  • Browsers & Plugins
  • Communications
  • Developer Tools
  • Internet & Network
  • FTP Software
  • Download Managers
  • Search Tools
  • P2P & File-Sharing
  • Print Server
  • Network Management
  • Remote Access
  • Wireless Network
  • Graphics Design
  • Utilities
  • Compression & Backup
  • Video & Audio
  • Photos & Images
  • Desktop
  • Business
  • Education
  • Productivity

পুরুষদের যৌন শক্তি বাড়ানোর জন্য আয়ুর্বেদিক ওষুধ

13. SnapFiles

This is a safe and easy site to use for getting software. They have thousands of Windows-compatible programs that are free and legal to download. The software is added to the site by either the company that owns it or the developer that made it. That way, you don’t have to worry about someone uploading a virus and claiming it’s the software you are looking for.

14. FileHippo

Get the latest versions of the best software. Downloads are hand-picked by the site’s editors. It’s also all tested for malware, adware, and viruses, so you get only safe downloads. There are no added bundles, installers, or toolbars.

15. Softpedia

This is an encyclopedia for free downloads. They have over 1,000,000 available downloads with hundreds of items added every single day. This includes downloads for Windows, Mac, Android, and Linux.

16. Brothersoft

This site has over 250,000 freeware and shareware downloads. These are available for Windows, Mac, and mobile devices. Every day, they add new software, so check back often.

17. Tucows

Get downloads for Windows, Mac, Linux, and more with this site. They have all sorts of programs available, including photo editors, antivirus, VPN managers, and more.

18. Soft32

All software on Soft32.com has been tested to ensure it’s 100% free of spyware, viruses, and other malware. They have over 150,000 software downloads available to their website’s community.

19. Giveaway of the Day

Every day this site offers free licensed software you’d have to buy otherwise. This can be a great way to get software that normally costs well over $50 completely free and legally.

20. Giveaway Club

This is another site that does a daily software giveaway. You can also read user reviews of the software before downloading, which is a great way to figure out if you want to take the time to install your free software or not.

21. TopWareSale

This site is normally used to sell software. However, they also have a free deals section! Get professional, high-quality programs completely free.

22. Tickcoupon Giveaway

Tickcoupon Giveaway is one of the most popular software giveaway websites out there. It’s focused on offering, sharing, and updating new free licensed software. You can also get coupon codes for software that isn’t free so you can save a lot of money.

23. Giveaway Download

This site sells software, however, it also has free downloads. Get giveaways for software for Windows, PC, Mac, iOS, Android, and more. You can also get free video games from here.

24. SourceForge

This is an open-source and business software platform. They distribute software to 33 million users worldwide. They have over 430,000 programs available for business owners. If you know anything about developing programs, you might also like the free tools they have on the site for developers.

Free Browser Software

25. Chromium

According to the site, Chromium is an open-source browser project that aims to build a safer, faster, and more stable way for all users to experience the web. This site contains design documents, architecture overviews, testing information, and more to help you learn to build and work with the Chromium source code.

Free Video (Multi Media) Player Software

26. VideoLAN

VLC is a free and open source cross-platform multimedia player. It plays most multimedia files as well as DVDs, Audio CDs, VCDs, and various streaming protocols. Some features of the program are:

  • Plays files, discs, webcams, devices, and streams.
  • Runs on Windows, Linux, Mac, Unix, iOS, Android, and more.
  • No spyware, ads, or user tracking.
  • Completely free to download to use, forever!

27. MPC HC

MPC-HC is an open source media player that works for the Windows operating system. It supports all common video and audio file formats available for playback. They are 100% spyware free, and there are no advertisements or toolbars included with the program.

Free File Sharing Software

28. DC++

Direct Connect allows you to share files over the Internet without restrictions or limits. It’s completely free of advertisements.

Free Photo Editing Software

29. GIMP

Don’t want to pay monthly for Photoshop? Now you don’t have too. GIMP is a free, open-source program similar to Adobe Photoshop. Whether you are a graphic designer, photographer, or illustrator, you can do whatever you need to with Gimp.

Free Office Software

30. LibreOffice

This is an open-source version of Microsoft Word. You can get several applications that work like the Microsoft Office Suite.

The programs they have offered are:

  • Writer – word processor
  • Calc- spreadsheet
  • Impress – presentations
  • Draw – diagrams
  • Base – database
  • Math – formula editor

Free Zip Software

31. 7-zip

7-Zip is free software with open source code.

Features of the program are:

  • High compression ratio in 7z format with LZMA and LZMA2 compression
  • Packs and unpacks file types of over twenty types
  • Strong AES-256 encryption in 7z and ZIP formats
  • Self-extracting capability for 7z format
  • Integration with Windows Shell
  • Powerful File Manager
  • Localizations for 87 languages

Free Privacy Software

32. Tor

Defend yourself against tracking and surveillance with the Tor browser. You can browse the internet entirely privately. It prevents someone from watching your connection, so they cant see the websites you visit.

Free Email Software

33. Thunderbird

This is software that makes email easier. Its easy to set up and customize and loaded with lots of features. It’s also incredibly safe to use.

Features of the program are:

  • Personalized Email Addresses
  • One-Click Address Book
  • Attachment Reminders
  • Multiple-channel Chat Rooms
  • Tabbed Email
  • Ability to search the Web
  • Message Archive
  • And much more!

Free Password Manager Software

34. KeePass

KeePass is a free, open source, light-weight and easy-to-use password manager. It puts all your passwords on one database, which is locked with a master key password. That way, you only need to remember one password to access all of your passwords.

Free PDF Reader/Editor Software

35. Foxit Reader

This is one of the best softwares for creating, sharing and securing PDFs. It lets you make PDFs in a few ways including uploading scans, converting Word documents, PowerPoint presentations and Excel sheets. You can even combine multiple PDFs into one new file.

Foxit Reader is available for both Windows and Mac.

36. SumatraPDF

This is actually my favorite PDF reader that I have it installed on my PC, Laptop, Android phone and Surface Pro tablet/laptop.

It is very light so unlike Adobe Acrobat Reader DC it won’t be  hogging your computer’s resources resulting in a slower device.

Free Antivirus Software

37. Kaspersky

A great antivirus software that is very easy to use and has a very small impact on the performance of whatever device you install it on. It protects you against all kinds of malware.

Final Thoughts

Now that you are finished checking out these sites, we hope that you find whatever software you are looking for.

Keep in mind that there are a lot of other sites where you can install totally free software from as well as many other companies that giveaway free software. But the purpose of this post was to give you a list of the best free software and sites where you can download more free software.

Read More: হ্যাল এলরড 10টি বানী হ্যাল এলরড 10টি বানী

কালিদাস গোপাল ভাঁড় খনার জনপ্রিয় বচন ধাঁধাঁ 1000 শালি দুলাভাই এর রসের ধাঁধা সমগ্র ডাউনলোড PDF

মজার তথ্য ✓ হাসির জোকস ✓ বাংলা হট জোকস ✓ বুদ্ধির ধাধার বই সমগ্র ডাউনলোড PDF

 

Most Popular Downloads:

Adobe Premiere Pro CC

TechSmith Camtasia Studio 8.6.0 

TechSmith Camtasia Studio 9.1 

TechSmith snagit

sonyvags

Download and Install Explaindio Video Creator For FREE 2021

ProShow Producer 9 Full with Crack

Download and Install Sparkol VideoScribe FREE

Download and Install Edius Pro For FREE

Top Popular Downloads:

Top Maltimedia Media Player Download

wondershare-filmorago-Free download

বাণী চিরন্তণী all Quotes 1000 TOP POPULAR DOWNLOADS.pdf

Tutorial html blog code all.pdf

Himu Ebong Harvard Ph.D. Boltu Bhai By Humayun Ahmed [2011] PDF Downloads

বিখ্যাত লেখক ও মণীষীদের নির্বাচিত ৩০০০ টি [বাংলাঃ ১২০০ English 1800 ] বানী বা উক্তি সমূহের বাংলা বই বা ই-বুক বা PDF [ কম্পিউটার + মোবাইল ভার্সন ]

বাণী চিরন্তণী all Quotes 1000 TOP POPULAR DOWNLOADS.pdf

 

আরও পড়ুনStephen Hawking Biography

বন্ধুরা, এই পোস্টে আমরা আপনাকে  পোস্টটি সম্পর্কে বলেছি। আশা করি আপনি এই পোস্টটি পছন্দ করবেন।

আপনার এই পোস্টটি কেমন লেগেছে, মন্তব্য করে আমাদের জানান এবং এই পোস্টে কোনও ত্রুটি থাকলেও আমরা অবশ্যই এটি সংশোধন করে আপডেট করব।

 

Biography, Famous Quotes ও উক্তি সমূহ লেখাটি ভালো লেগে থাকলে বন্ধুদের সাথে শেয়ার করো। এই ধরনের লেখার নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেইজটি ফলো ।

 

ডেইলি নিউজ টাইমস বিডি ডটকম (Dailynewstimesbd.com)এর ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন করুন।

Subscribe to the Daily News Times bd.com YouTube channel and follow the Facebook page.

 

উক্ত আর্টিকেলের উক্তি ও বাণীসমূগ বিভিন্ন ব্লগ, উইকিপিডিয়া এবং .. রচিত গ্রন্থ থেকে সংগ্রহ করা হয়েছে।

 

তথ্যসূত্র: Wikipedia, Online

Sourc of : Wikipedia, Online

 

ছবিঃ ইন্টারনেট

দৃষ্টি আকর্ষণ এই সাইটে সাধারণত আমরা নিজস্ব কোনো খবর তৈরী করি না.. আমরা বিভিন্ন নিউজ সাইট থেকে খবরগুলো সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি.. তাই কোনো খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কতৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। ধন্যবাদ সবাইকে।

Leave a Reply

Translate »