ভিডিও মিউট করা যাবে গুগল মিটে | Google Meet

Google Meet বলতে কী বোঝায়

Google প্রত্যেককে এন্টারপ্রাইজ গ্রেডে ভিডিও কনফারেন্সিংয়ের সুবিধা প্রদান করেছে। Google অ্যাকাউন্ট আছে এমন যেকোনও ব্যক্তি এখন সর্বাধিক ১০০ জন অংশগ্রহণকারী নিয়ে অনলাইনে মিটিং করতে পারেন ও প্রতি মিটিংয়ের সময়সীমা ৬০ মিনিট পর্যন্ত হতে পারে।

ব্যবসা, স্কুল ও অন্যান্য সংস্থা বিভিন্ন উন্নত ফিচার ব্যবহার করার সুযোগ নিতে পারে। এর মধ্যে সর্বাধিক ২৫০ জন ইন্টার্নাল ও এক্সটার্নাল অংশগ্রহণকারীর সাথে মিটিং এবং একটি ডোমেনের মধ্যে সর্বাধিক ১ লক্ষ দর্শকের জন্য লাইভ স্ট্রিমিং অন্তর্ভুক্ত আছে।

Google Meet
Google Meet

READ MORE:গুগল ম্যাপে কীভাবে লোকেশন যোগ করবেন |

চলতি বছরের শুরুতে গ্রুপ কলের ক্ষেত্রে হোস্টকে একসঙ্গে সবাইকে অডিও মিউট করার একটি অপশন দিয়েছিল গুগল মিট। এবার এই অ্যাপে আরও বেশি নিয়ন্ত্রণ রাখার সুযোগ করে দিলো বিখ্যাত প্রযুক্তি প্রতিষ্ঠানটি।

গুগল মিটে এখন থেকে অডিওর পাশাপাশি ভিডিও মিউট করে দিতে পারবেন হোস্ট। এর মাধ্যমে মাইক্রোফোন ও ক্যামেরা দুটোই অফ করে দেওয়া যাবে। নির্দিষ্ট করে দেওয়া কিছু অংশগ্রহণকারীর ক্ষেত্রেও এই সুযোগ থাকছে। ফলে অংশগ্রহণকারী চাইলেও তার ক্যামেরা অন করতে পারবেন না।

সংবাD মাধ্যম এনগেজেট জানায়, কেউ যদি গুগল মিটের অ্যান্ড্রয়েড বা আইওএসের এমন কোনও সংস্করণ ব্যবহার করে যেখানে অডিও এবং ভিডিও লক সাপোর্ট করে না তাদের ক্ষেত্রে হোস্ট এই ফিচার চালু করা মাত্র তারা কল থেকে বাদ পড়ে যাবে। একইসঙ্গে তাদের অ্যাপ আপডেট করার জন্য জানানো হবে।

গুগল অবশ্য আজই এর রি-পেইড রিলিজ ডোমেইন চালু করতে যাচ্ছে। আর শিডিউল করা রিলিজ ডোমেইনগুলোর অ্যাকসেস শুরু হবে ১ নভেম্বর।

লকের এই সুবিধা উচ্ছৃঙ্খল অংশগ্রহণকারীদের নিয়ন্ত্রণে সহায়ক হবে বলে মন্তব্য করেছে সংবাদমাধ্যমটি। এছাড়া এর মাধ্যমে হোস্ট কোনও নির্দিষ্ট ব্যক্তিকে বারবার অংশগ্রহণ করতে উৎসাহ দিতে পারবেন।

READ MORE:পরিবেশবান্ধব রাস্তা দেখাবে গুগল ম্যাপস | GOOGLE MAPS

গুগল মিটে স্থায়ী লিংক তৈরির নিয়ম, সবাইকে ভিডিও, কিভাবে গুগল মিটিং রেকর্ড করা যায়, গুগল কাকে বলে, হয় গুগল, গুগল কাজ করবো কিন্তুটাকা টা পাব কি ভাবে, জয়েনও উইথ আ কোড গুগল মীট, Hangouts কি

গুগল মিট ব্যবহারের নিয়ম, গুগল মিটে স্ক্রিন শেয়ার, গুগল মিটে ক্লাস, গুগল মিট ডাউনলোড, গুগল মিটে ক্লাস নেওয়ার নিয়ম, Google meet কি meet.google.com join, 4. download and install google meet

Leave a Reply

Translate »