ট্রেনের টিকিট বিক্রিতে নতুন নিয়ম

রাজধানীর কমলাপুরসহ পাঁচ জায়গায় দেয়া হবে ট্রেনের অগ্রিম টিকিট। চলতি বছর জাতীয় পরিচয়পত্র (এনআইডি) অথবা কোনো পরিচয়পত্র ছাড়া দেয়া হবে না টিকিট।

বুধবার (১৩ এপ্রিল) দুপুরে রেল ভবনের সম্মেলন কক্ষে এসব তথ্য জানান রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। রেলমন্ত্রী বলেন, ঈদের সম্ভাব্য দিন ৩ মে ধরে অগ্রিম টিকিট বিক্রি করা হবে। সেই হিসেবে ২৭ এপ্রিলের টিকিট ২৩; ২৮ এপ্রিলের টিকিট ২৪; ২৯ এপ্রিলের টিকিট ২৫; ৩০ এপ্রিলের টিকিট ২৬ ও ১ মের টিকিট ২৭ এপ্রিল বিক্রি করা হবে।

আরও পড়ুন:  মন্ত্রীর আশ্বাসে রেলের ধর্মঘট প্রত্যাহার ঈদ যাত্রার বিশেষ ট্রেনগুলোর মধ্যে চাঁদপুর স্পেশাল ১ ও ২ ট্রেন চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম রোডে ঈদের আগে ২৯ এপ্রিল থেকে ১ মে এবং ঈদের পর ৪-৮ মে পর্যন্ত চলবে। আর দেওয়ানগঞ্জ স্পেশাল ট্রেন ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা রোডে ২৯ এপ্রিল থেকে ১ মে ও ঈদের পর ৪-৮ মে পর্যন্ত চলবে।

হৃদয় মণ্ডল: ধর্ম অবমাননার অভিযোগে উনিশ দিন কারাভোগের পর জামিন পেলেন মুন্সিগঞ্জের বিজ্ঞান শিক্ষক

খুলনা স্পেশাল (মৈত্রী রেক দিয়ে) খুলনা-ঢাকা-খুলনা রোডে ২৯ এপ্রিল থেকে ১ মে পর্যন্ত চলবে। সোলাকিয়া স্পেশাল- ১ ট্রেন ভৈরববাজার-কিশোরগঞ্জ-ভেরববাজার রোডে ও সোলাকিয়া স্পেশাল-২ ময়মনসিংহ-কিশোরগঞ্জ-ময়মনসিংহ রোডে শুধুমাত্র ঈদের দিন চলবে।

এ ছাড়া  ঈদের আগের সাতদিন আন্তঃনগর ট্রেনে কোনো সাপ্তাহিক বন্ধের দিন থাকবে না। ফলে অতিরিক্ত ৯২টি আন্তঃনগর ট্রেন ‘বিশেষ ট্রিপ’ হিসেবে পরিচালিত হবে। তবে ঈদের দিন কোনো আন্তঃনগর ট্রেন চলাচল করবে না।

Leave a Reply

Translate »