ফবিট ভাইরাল ভিডিওমানিকে মাগে হিতে থেকে কাঁচা বাদাম, ২০২১-এ নেটদুনিয়া কাঁপিয়েছে যেসব ভাইরাল ভিডিও

করোনার কারণে গৃহবন্দী দশা কাটালেও, সকলের মনোরঞ্জনের দিক দিয়ে কোনো খামতি রাখেনি সোশ্যাল মিডিয়া। বিগত কয়েকবছরে আমাদের সামনে এমন বহু দৃশ্য উঠে এসেছে, যেগুলি তুমুল ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। আজ আমরা সেরকমই কয়েকটি ভিডিও সম্পর্কে জানবো, যেগুলি ২০২১ সালে খুবই জনপ্রিয়তা লাভ করেছিল।

১. মানিকে মাগে হিতেঃ শ্রীলংকার শিল্পী ইয়োহানি দ্য সিলভার গাওয়া ‘মানিকে মাগে হিতে’ গানটি তুমুল জনপ্রিয়তা লাভ করেছিল দর্শকমহলে। দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও সেটি সমানভাবে জনপ্রিয় হয়ে উঠেছিল। এমনকি ইতিমধ্যেই বিভিন্ন ভাষায় একাধিক ভার্সন তৈরি হয়েছে গানটির। আর ইয়োহানি সুযোগ পেয়েছেন বলিউডে গান গাওয়ার।

 

২. বচপন কা প্যায়ারঃ ছত্রিশগড়ের সুকমা এলাকার সহদেব নামক এক শিশুর কন্ঠে শোনা গিয়েছিল ‘বচপান কা প্যায়ার’ গানটি। আর সেটি এতোটাই জনপ্রিয় হয়েছে যে, এই গানটিকে নতুনভাবে তৈরি করেন শিল্পী বাদশা।

 

৩. কাঁচা বাদামঃ বীরভূমের বাসিন্দা ভুবন বাদ্যকরের গাওয়া ‘কাঁচা বাদাম’ গানটি শোনেননি এমন মানুষ হয়তো খুব কমই আছেন। অভিনব পদ্ধতিতে তার বাদাম বিক্রির ভিডিও ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। সেখান থেকেই তুমুল জনপ্রিয় হয়ে ওঠেন তিনি। আর উল্লেখযোগ্য বিষয় হল, এই দেশের তুলনায় বাংলাদেশে এই গানটি বেশি খ্যাতি লাভ করেছে।

 

৪. পাউরি হো রহি হ্যায়ঃ পাকিস্তানের ১৯ বছর বয়সী যুবতী দনানির মুবিন একটি ভিডিওতে বলেছিলেন, ‘ইয়ে হাম হ্যায়, ইয়েহ হামারি কার হ্যায় অউর ইয়াহা পাউরি হো রহি হ্যায়’। এই ভিডিওটি কী পরিমাণ ভাইরাল হয়েছিল তা আমরা সকলেই জানি।

৫. জুম কলে স্বামীকে চুমুঃ করোনার কারণে অনলাইনেই বিভিন্ন মিটিং এবং ক্লাস করতে হয়েছে সকলকে। সেরকম একটি মিটিংয়ের ভিডিও ভাইরাল হয়েছিল ট্যুইটারে। যেখানে দেখা যায় জুম কলের মাঝেই স্বামীকে চুমু খাওয়ার চেষ্টা করছেন তার স্ত্রী। যা প্রকাশ্যে আসতেই তুমুল ভাইরাল হয়েছিল।

 

৬. করোনায় ওষুধ নয় পেগে কাজ হবেঃ লকডাউনের জেরে দিল্লীতে বন্ধ ছিল মদের দোকান। আর লকডাউন উঠতেই দোকানের সামনে ভীড় জমিয়েছিলেন প্রচুর মানুষ। সেখানে দেখা যায় এক মাঝবয়সী মহিলাকে। যিনি প্রকাশ্যেই বলেন ওষুধে কাজ হবে না, করোনায় কাজে দেবে মদ। তাই মদ কিনতে এসেছিলেন তিনি।

 

৭. ইন্দিরানগরের গুন্ডাঃ গত এপ্রিল মাসের দিকে রাহুল দ্রাবিড়ের একটি বিজ্ঞাপন ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। যেখানে দেখা যায় যানজটের কারণে আটকে থাকায় রেগে গিয়েছিলেন তিনি। এমনকি ভেঙে ফেলেছিলেন গাড়ির কাঁচ। তখনই নিজেকে ইন্দিরানগরের গুন্ডা হিসেবে পরিচয় দেন। আর তাকে দেখতেও গুন্ডার মতোনই লাগছিল।

Leave a Reply

Translate »