রক্তের সম্পর্ক নিয়ে বাণী,উক্তি ও স্ট্যাটাস

এই জীবনে রক্তের সম্পর্ক ছাড়াও আরো একটি মূল্যবান সম্পর্ক রয়েছে সেটি হচ্ছে বন্ধুত্বের সম্পর্ক। আমাদের প্রত্যেকেরই ছোটবেলা থেকে একটা বেস্ট ফ্রেন্ড থাকে। যা তার জীবনে অতি প্রথম থেকেই তার সাথে জড়িত থাকে। সেই ছোটবেলার বেস্ট ফ্রেন্ড কে ভুলে যাওয়া আমাদের কখনই উচিত নয় কারণ এটি রক্তের সম্পর্ক না হলেও একটা সময় রক্তের বন্ধু হয়ে যায়। আসলে মানুষ মাত্রই পরিবর্তনশীল নিজের রক্তের সম্পর্কের ভাই একটা সময় পরিবর্তন হয়ে যায় কিন্তু জীবনে এমন এক বন্ধু থাকলেও তোমার রক্ত সম্পর্ক তার সাথে না থাকলেও সে কোনদিন পরিবর্তন হয় না। আজকে আমরা রক্তের সম্পর্কে বাণী  উক্তি ও স্ট্যাটাস সম্পর্কে জানব।

আপনি কি জানেন আপনার সেই ছোটবেলার ব্রেস্ট ফ্রেন্ড তাই হচ্ছে আপনার সত্যি কারের রক্তসম্পর্কের বন্ধু। কারণ ছোটবেলার বন্ধুত্ব কখনো টাকাপয়সা বা স্ট্যাটাস দেখে হয় না হয় দুটি মনের গহীন থেকে এবং এটি একটা সময় রক্তের সম্পর্কে পরিণত হয়ে যায়। আজ আপনার যত ফ্রেন্ড সার্কেল আছে তারা হয়তো আপনার টাকা-পয়সা দেখে আপনার সাথে ফ্রেন্ড হয়ে রয়েছে। কিন্তু আপনার ওই ছোটবেলার বন্ধুটি টাকা-পয়সার দেখে নয় সে রক্তের সম্পর্ক হিসেবে বন্ধু হয়েছে তোমার সাথে।

রক্তের সম্পর্ক নিয়ে বাণী

মানুষের জীবনে রক্তের সম্পর্ক অনেক বড় হয়। আবার এমন কিছু সময় আছে যেগুলো রক্তের সম্পর্ক ছাড়াও অনেক দামি একটা জিনিস। সেই বন্ধনটি হচ্ছে ভালোবাসার বন্ধন। রক্তের সম্পর্ক মাঝে মাঝে নষ্ট হয়ে যায় কিন্তু কিছু কিছু সম্পর্ক আছে যেটা কোনদিন নষ্ট হয়ে যায় না যেমন বেস্ট ফ্রেন্ড। ছোটবেলা থেকে যে আপনার বেস্ট ফ্রেন্ড তার সাথে আপনার রক্তের সম্পর্কের থেকেও বেশি মূল্যবান হয়ে গেছে আপনার কাছে। আজকে আমরা রক্তের সম্পর্কে কিছু বানী জানব।

মাঝে মাঝে আত্মার সম্পর্ক রক্তের সম্পর্ককেও অতিক্রম করে যায়। – হুমায়ূন আহমেদ

তোমারে যে চাহিয়াছে ভুলে একদিন সে জানে তোমারে ভোলা কি কঠিন। – কাজী নজরুল ইসলাম প্রহর

দুঃখের 101 উক্তি , দুঃখের বাণী | আবেগি কষ্টের স্ট্যাটাস 101 Best Sad Quotes in Bengali

শেষের আলোয় রাঙা সেদিন চৈত্র মাস তোমার চোখে দেখেছিলাম আমার সর্বনাশ। – রবীন্দ্রনাথ ঠাকুর শুধু রক্তের সম্পর্ক থাকলেই সে সম্পর্ক মধুর হয়না সম্পর্ক মধুর হয় অনেক কিছুর ওপর ভিত্তি করে। একটি সম্পর্কের মধ্যে থাকে হাসি-কান্না রাগ-অভিমান সবকিছু। – সংগৃহীত

রক্তের সম্পর্ক নিয়ে উক্তি রক্তের সম্পর্ক কেবল রক্তের বাঁধন হবে এমনটা নয়, বাস্তবিক রক্তের সম্পর্ক তো সেটাই যেখানে অনুভূতির বাঁধন থাকবে। যেখানে আপনার আপনজন দুঃখের সময় আপনাকে ছেড়ে যাবে তারপর আপনার আপনজনের চেয়ে বেশি কিছু করবে। তখন সেটা রক্তের বাঁধন এর সম্পর্ক না হলেও এর থেকে বেশী কিছু হয়ে যায়। কারন সে তোমার রক্তের সম্পর্ক না হয়েও তোমার সব বিপদ-আপদে তোমাকে সাহায্য করে সে কখনো তোমার হতে পারবো সে তোমার রক্তের সম্পর্ক। রক্তের সম্পর্ক নিয়ে কিছু উক্তি।

অনেক সময় দুটি আত্মার মধ্যকার সম্পর্ক রক্তের বাঁধন এর সম্পর্কে কে অতিক্রম করতে সক্ষম হয়। – হুমায়ূন আহমেদ

সম্পর্ক তৈরি করার আগে নিশ্চিত হোন আপনি তার প্রিয়জন নাকি প্রয়োজন। – এপিজে আবদুল কালাম

আজকালের সম্পর্ক গুলো কেমন যেন হয়ে গিয়েছে রক্তের সম্পর্ক আর এমন যে সম্পর্কের মাঝে যেন কোন পার্থক্য নেই। – সংগৃহীত

রক্তের সম্পর্ক নিয়ে স্ট্যাটাস মানুষের যখন সময় খারাপ যায় তখন অনেক কিছু শুনতেও সহ্য করতে হয়। তখন রক্তের সম্পর্কের সবাই প্রায় ছেড়ে চলে যায়। কিন্তু রক্তের সম্পর্কের চেয়েও বেশি মূল্যবান একটা জিনিস যেটা বন্ধুত্ব এবং ভালোবাসা জীবনে কখনো ছেড়ে চলে যায় না।

আপনার জীবনের যত খারাপ সময় আসুক না কেন বন্ধুত্ব এবং ভালোবাসা কোনদিন আপনাকে ছেড়ে যাবে না কিন্তু আপনার রক্তের সম্পর্ক আত্মীয়-স্বজনরা সবাই ছেড়ে চলে যায়। তাই সব সময় রক্তের সম্পর্ক মধুর হয় না কিছু সম্পর্ক বাহিরেও রক্তের সম্পর্কের থেকেও অনেক বেশি হয়। আর তাই আজকে আমরা পথে সম্পর্ক নিয়ে কিছু স্ট্যাটাস সম্পর্কে জানাবো।

আমার থেকে বয়সে বড় আত্মীয়দের মুগ্ধ করা কঠিন। – গিয়া কপোলো

আত্মীয়রা আপনাকে যুদ্ধক্ষেত্রে সাহায্য করতে পারে না। আপনি নিজের প্রচেষ্টায় দাঁড়ান বা পড়ে যান। – গ্লিনিস জনস

সেই আত্মীয়দের নিয়ে আবার আপত্তি নেই। আমি তাদের সঙ্গ দেবো যেহেতু তারা সবাই আমার বিজয়ের জন্য প্রার্থনা করেছিল। – ম্যানি প্যাকুইয়াও

রক্তের আত্মীয়দের প্রায়ই পরিবারের সাথে কোন সম্পর্ক থাকে না এবং একইভাবে পরিবার হলো আপনি কার সাথে আপনার জীবন বেছে নিতে চান। – অলিভার হাডসন

শেষ কথা তাই বলা যায় যে রক্তের সম্পর্ক শুধু আত্মীয়তার মধ্যে এবং পরিবারের মধ্যে থাকবে সেটা নয়। রক্তের সম্পর্ক বন্ধুত্ব এবং ভালোবাসার দুটো ভাবেই হয়। রক্তের সম্পর্ক যাদের সাথে রয়েছে তারা একসময় আপনাকে ছেড়ে যাবে কিন্তু বন্ধুত্ব এবং ভালোবাসা এই দুটো কখনো আপনাকে ছেড়ে যাবে না।

তাই কিছু সম্পর্ক রক্তের সম্পর্ক না হলেও রক্তের সম্পর্ক থেকেও অনেক বেশি মূল্যবান হয়ে থাকে হাদের জীবনে। যে সম্পর্ক অনেক মধুর এবং অনেক হাসি খুশি হয়। আজকে আমরা রক্তের সম্পর্কে কিছু কথা এবং উক্তি বাণী ও স্ট্যাটাস সম্পর্কে জানিয়েছি। আশা করি আপনাদের এই পোস্টটি ভালো লাগবে।

 

Leave a Reply