শেখ রাসেল দিবসে প্রাথমিক বিদ্যালয়ে থাকবে যেসব আয়োজন

আগামী ১৮ অক্টোবর সারাদেশে ‘শেখ রাসেল দিবস ২০২২’ উদযাপন করা হবে। এ উপলক্ষে পুষ্পস্তবক অর্পণ, সভা-সেমিনার, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জাদুঘর পরিদর্শনসহ নানান কর্মসূচি গ্রহণ করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

রোববার (২ অক্টোবর) মন্ত্রণালয়ে এক সভায় এসব কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেওয়া

সভা সূত্রে জানা গেছে, শেখ রাসেল দিবসে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীনস্থ দপ্তর-সংস্থার স্ব স্ব কার্যালয় প্রাঙ্গণে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হবে। ঢাকার বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে বঙ্গবন্ধু মেমোরিয়াল স্মৃতি জাদুঘর পরিদর্শন করানো হবে। শেখ রাসেলের স্মৃতিচারণবিষয়ক আলোচনা সভা ও দোয়া মাহফিলও হবে।

শেখ রাসেল কুইজ প্রতিযোগিতার প্রশ্ন উত্তর~Questions and Answers of Sheikh Russell Quiz Competition

জানা গেছে, শেখ রাসেল দিবসে দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয় (শেখ রাসেল সম্পর্কে) আলোচনা সভা বা সেমিনারের আয়োজন করা হবে। উপজেলা ও জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয় করে সব অনুষ্ঠানে সক্রিয় সহযোগিতা ও অংশগ্রহণ করতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে নির্দেশনা দেওয়া হবে। এছাড়া সব শিশুকল্যাণ প্রাথমিক বিদ্যালয়ে সভা বা সেমিনারের আয়োজন করতে অধিদপ্তর থেকে দেশের সব বিদ্যালয়ে ও মাঠ কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হবে।

শেখ রাসেলের জন্মবার্ষিকী উপলক্ষে রচনা প্রতিযোগিতা 2021 || ষষ্ঠ থেকে দশম শ্রেণি রচনা | শেখ রাসেল আমাদের বন্ধু শব্দ সংখ্যা 800

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম জাগো নিউজকে বলেন, শেখ রাসেল দিবসে নানান ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হবে। এ দিনের গুরুত্ব প্রাথমিক বিদ্যালয়ের শিশুদের মধ্যে তুলে ধরা হবে। সব দপ্তর-সংস্থায় এ দিনে সভা বা সেমিনার করা হবে। শিশুদের মধ্যে শেখ রাসেলকে পরিচিত করাই আমাদের মূল লক্ষ্য।

Leave a Reply Cancel reply