ইউক্রেনের খারকিভে রাশিয়ান প্যারাট্রুপারদের আক্রমণ

ইউক্রেনের খারকিভ শহরে রাশিয়ান প্যারাট্রুপাররা আক্রমন করেছে। এসব রুশ প্যারাট্রুপারদের এ আক্রমণের লক্ষ্য হলো ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম এ শহরটিকে দখল করে নেয়া। বুধবার এমন সংবাদ প্রকাশ করেছে বিবিসি।

ইউক্রেনের সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, রাশিয়ান প্যারাট্রুপাররা ইউক্রেনের খারকিভ শহরে (বিমান থেকে) অবতরণ করেছেন। রুশ প্যারাট্রুপারদের এ আক্রমণের লক্ষ্য হলো ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম এ শহরটি ও তার আশপাশের অঞ্চল দখল করে নেয়া।

ইউক্রেনের সেনাবাহিনীর ওই বিবৃতিতে আরো বলা হয়েছে, রাশিয়ান সেনারা একটি আঞ্চলিক সামরিক হাসপাতালে আক্রমণ চালিয়েছে। ওই স্থানে যুদ্ধ চলছে। স্থানীয় সময় সকাল ৬টার পর থেকে খারকিভে এ ধরনের হামলা চালনো হচ্ছে।

সম্প্রতি খারকিভ শহরে রক্তক্ষয়ী সঙ্ঘাত হচ্ছে। মঙ্গলবার এ শহরের একটি সরকারি ভবনে ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে। এ সময় ওই ভবন ও তার আশপাশের গাড়ি, বাড়ি থেকে ধোঁয়া উড়তে দেখা গেছে। এছাড়া একটি আবাসিক এলাকায়ও হামলা করা হয়েছে।

এমন আক্রমণের বিষয়ে ইউক্রেনে

র প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেন, এটা (রাশিয়ার) যুদ্ধাপরাধ।ইউক্রেনের সরকারি কর্মকর্তারা বলেছেন, মঙ্গলবার খারকিভ শহরে হওয়া ওই রুশ হামলায় ১৬ ব্যক্তি নিহত হয়েছেন। এছাড়া আরো অসংখ্য ব্যক্তি আহত হয়েছেন।

Leave a Reply