ছয় ফিট জমিতে পাঁচতলা বাড়ি, এ যেন আইফেল টাওয়ার!

প্যারিসের আইফেল টাওয়ার দেখতে তো অনেকেই যায়। তবে এবার ভারতের বিহারের মুজাফফরপুরের মানুষ নিজ এলাকাতেই আইফেল টাওয়ার দেখতে পারছেন। সেখানে পাঁচতলা একটি বাড়ি তৈরি করা হয়েছে মাত্র ছয় ফুট প্রস্থের জমিতে!

মুজাফফরপুরের গনিপুরে রাস্তার ধারে পাঁচতলা বাড়িটি তৈরি করেছেন ইঞ্জিনিয়াররা। বাড়ির সামনের অর্ধেক অংশ সিঁড়ি তৈরিতে ব্যয় হয়ে গেছে। আর ২০ ফুট দৈর্ঘ্যের বাকি অংশে রয়েছে রান্নাঘর ও টয়টেলসহ একটি এক রুমের ফ্ল্যাট।ছয় ফিট জমিতে পাঁচতলা বাড়ি, এ যেন আইফেল টাওয়ার!

বিয়ের পর ৬ ফিট চওড়া ও ৪৫ ফিট লম্বা প্লটটি কিনেছিলেন সন্তোষ ও অর্চনা। কিন্তু জমির প্রস্থ মাত্র ৬ ফিট হওয়ায় বহু বছর ধরে এতে কোনো কিছু নির্মাণ করা হয়নি। লোকজন জমিটি বিক্রি করে দেয়ার পরামর্শও দিয়েছিল। কিন্তু তারা দুজনেই বিয়ের স্মৃতির এই প্লটে বাড়ি তৈরির সিদ্ধান্ত নেন এবং নিজেরাই বাড়ির ম্যাপ নিয়ে কর্পোরেশনের ইঞ্জিনিয়ারের কাছে গিয়ে প্ল্যান পাস করিয়ে নেন।

যেসব দক্ষিণি তারকা বলিউডের প্রস্তাব প্রত্যাখ্যান করেন

২০১২ সালে প্ল্যান পাস হওয়ার পর ২০১৫ সালে শেষ হয় বাড়ির কাজ শেষ হয়। যখন বাড়িটি তৈরি হচ্ছিল, লোকজন এটিকে মুজাফফরপুরের আইফেল টাওয়ার বলে ঠাট্টা করতে শুরু করেছিল। তবে বর্তমানে বাড়িটি এলাকার মানুষের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে।

Leave a Reply