সাহাবুদ্দীন আহমদের দ্বিতীয় জানাজায় সর্বস্তরের মানুষ

সাবেক রাষ্ট্রপতি সাহাবুদ্দীন আহমদের দ্বিতীয় জানাজার নামাজ জাতীয় ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৯ মার্চ) সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত জানাজা নামাজে ইমামতি করেন সুপ্রিম কোর্ট জামে মসজিদের ইমাম আবু সালেহ মো. সলিমউল্লাহ।

জানাজার আগে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের পক্ষ থেকে সাবেক রাষ্ট্রপতির কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

সাবেক রাষ্ট্রপতি ও সাবেক প্রধান বিচারপতির জানাজার নামাজে বর্তমান প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, সাবেক প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতিরা, সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূর, বিএনপি নেতা আমান উল্লাহ আমান ও জ্যেষ্ঠ আইনজীবীরাসহ সর্বস্তরের মানুষ অংশ নেন।

এসময় প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও মরহুম সাহাবুদ্দীন আহমদের পুত্র বাবার আত্মার শান্তি কামনায় সবার কাছে দোয়া চান। জানাজা শেষে সাহাবুদ্দীন আহমদের মরদেহ নিয়ে যাওয়া হয় বনানী কবরস্থানে। সেখানে স্ত্রীর কবরের পাশে তাকে সমাহিত করা হবে।

গতকাল শনিবার (১৯ মার্চ) সকাল ১০টা ২৫ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মারা যান সাহাবুদ্দিন আহমদ। তার বয়স হয়েছিল ৯২ বছর। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিক অসুস্থতায় ভুগছিলেন। এরইমধ্যে ফেব্রুয়ারি মাসে মাঝামাঝি তাকে সিএমএইচে ভর্তি করা হয়েছিল।

এর আগে গতকাল শনিবার বিকেলে জন্মভিটা নেত্রকোনার কেন্দুয়া উপজেলার পাইকূড়া ইউনিয়নের পেইম গ্রামে সাহাবুদ্দীন আহমদের প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

২০১৮ সালে ৮০ বছর বয়সে বার্ধক্যজনিত কারণে সাহাবুদ্দিন আহমদের স্ত্রী আনোয়ারা আহমদ মারা যান।

Leave a Reply