ChatGPT কি? কিভাবে চ্যাট জিপিটি ব্যবহার করবেন? What is ChatGPT, how chatgpt work?

আজকের আর্টিকেলে আমরা ChatGPT Advance AI সম্পর্কে বিস্তারিত ইনফরমেশন শেয়ার করব আপনি ChatGPT ব্যবহার করে কিভাবে আপনার কাজের গতি বৃদ্ধি করবেন এবং ChatGPT Feature সম্পর্কে বিস্তারিত ধারনা দেওয়ার আমরা পরিপূর্ণ চেষ্টা করব।

ChatGPT কি?

ChatGPT হল একটি AI Tool বা চ্যাটবট এটি OpenAI দ্বারা চালু করা হয়েছে ২০২২ সালের নভেম্বরে মাসে। এটি OpenAI-এর GPT-3.5 এটিকে বিশেষ করে কনভারসেশন এর জন্য open ai এর মাধ্যমে বানানো হয়েছে। আর স্পেশাল হল ChatGPT একটি CSS অর্থাৎ (Conversational Stateful Stack) ChatGPT একটি স্পেশালাইজড ল্যাঙ্গুয়েজ মডেল। এটি একটি ব্যাকএন নিউরাল নেটওয়ার্ক (Bidirectional Neural Network) যা মানুষের যে প্রশ্ন গুলোর উত্তর এমন ভাবে দিয়ে থাকে যেমন মনে হয় আপনি কোন মানুষকে আপনি প্রশ্ন করেছেন এবং এ মানুষ আপনার প্রশ্নের উত্তর দিয়েছে। ChatGPT Feature এমন ভাবে কাজ করে আর আপনি এই মডেলটি বিভিন্ন ধরনের কনভার্সেশনে ব্যবহার করতে পারবেন, যেমন চ্যাটবট হিসাবে, ভাষা অভিজ্ঞতার এপিআই (API), চ্যাটবট ইত্যাদি।

 

ChatGPT দিয়ে কি কি করতে পারবেন?

কন্টেন্ট লেখার ক্ষেত্রে ChatGPT অনেক সাহায্য করতে পারে, আমরা সবাই জানি ai writing tool দিয়ে আমরা আর্টিকেল লিখতে পারি, তবে এই চ্যাটজিপিটির আরও অনেক স্পেশালিটি রয়েছে যেমন এটি মানুষের মত আপনার প্রশ্নের উত্তর দিতে সক্ষম আপনি যেকোনো ধরনের প্রশ্ন বা আপনার কুয়ারি সার্চ করলে সাথে ChatGPT আপনার সঠিক উত্তর দিতে সক্ষম।

আপনি যদি ডিজিটাল মার্কেটিং সার্ভিস দিয়ে থাকেন তাহলে ChatGPT অনেক সাহায্য করবে আপনার জন্য আপনি যেকোন ধরনের আর্টিকেল এর জন্য সহজে জিজ্ঞেস করে ইনফরমেশন নিতে পারবেন।

Coding এর ক্ষেত্রেও এই সফটওয়্যারটি অনেক উপকারী আমরা অনেক সময় কোডিং এর সাহায্যে ওয়েবসাইট বানোর সময় অনেক কোড এর প্রয়োজন হয় তখন আমরা অনলাইনে অনেক সার্চ বা খুজাখুজি করে এই কোড গুলো সংগ্রহ করি এই কাজটি ChatGPT মূহুর্তের মধ্যে করে দিতে পারে।

Chat GPT কি?

ইংরেজি ভাষায় Chat GPT-এর পূর্ণরূপ হল Chat Generative Pretrend Transformer। এটি ওপেন আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স দ্বারা তৈরি করা হয়েছে যা এক ধরনের চ্যাট বট। কৃত্রিম বুদ্ধিমত্তার কারণে এটি শুধুমাত্র কৃত্রিম বুদ্ধিমত্তার উপর কাজ করবে। প্রাপ্ত ইনফরমেশন অনুযায়ী, আপনি সহজেই শব্দর মাধ্যমে এটি ব্যাবহার করার মাধ্যমে কথা বলতে পারেন এবং আপনার যে কোনও ধরণের প্রশ্নের উত্তর পাবেন। আমরা যদি একে সার্চ ইঞ্জিনের ধরন হিসেবে তুলনা করি, তাহলে এতেও কোনো ভিন্নতা নেই।

 

Chat GPT সম্পর্কে আরও বিস্তারত জানুন : ChatGPT এর নাড়িনক্ষত্র!

 

Chat GPT থেকে কীভাবে আয় করা যায়?

Chat GPT আনুষ্ঠানিকভাবে জানায়নি যে আপনি এর মাধ্যমে আয় করতে পারবেন। যাইহোক, আমরা অনলাইন থেকে আয় করার কার্যকর উপায় খুঁজে বের করেছি, যা Chat GPT দিয়ে অনলাইনে আয় করার জন্য সত্যিই কার্যকর হতে পারে। আসুন জেনে নিই কিভাবে চ্যাট জেপিটি থেকে আয় করা যায়।

 

Chat GPT দিয়ে অন্যদের প্রশ্ন উত্তর করে আয় করুন

Chat GPT এর মাধ্যমে অনলাইনে আয় করতে, আপনাকে quora, bissoy answer ইত্যাদি ওয়েবসাইটে যেতে হবে। এগুলো এমন একটি ওয়েবসাইট যেখানে মানুষের প্রশ্ন করে থাকে এবং অন্য কেউ তাদের উত্তর করে। বিনিময়ে, তাদেরকে পে করা হয়। আপনাকে যা করতে হবে তা হল এই ওয়েবসাইটে গুলোতে গিয়ে অ্যাকাউন্ট তৈরি করুন। এর পরে, আপনাকে এখানে প্রশ্ন উত্তর করতে আপনাকে Chat GPT-এর অফিসিয়াল ওয়েবসাইটে এসে সেই প্রশ্ন লিখতে হবে। এর পরে, Chat GPT-এর মাধ্যমে আপনাকে একটি নতুন উত্তর দেওয়া হবে, এবং আপনার কাঙ্ক্ষিত ওয়েবসাইটে গিয়ে এটি জমা দিতে হবে এবং এর জন্য আপনাকে অর্থ প্রদান করা হবে ।

 

Chat GPT থেকে YouTube অটোমেশন ভিডিও তৈরি করে আয় করুন

আপনি Chat GPT AI দিয়ে অনলাইনে ফেসলেস ইউটিউব অটোমেশন ভিডিও তৈরি করে আয় করতে পারেন। আপনি চাইলে সাধারন ভিডিও বানিয়েও টাকা ইনকাম করতে পারবেন। এর জন্য, আপনাকে নিজের ইউটিউব চ্যানেল তৈরি করতে হবে এবং এটি মনিটাইজ করতে হবে। এর পরে, আপনাকে আপনার ইউটিউব চ্যানেলের মাধ্যমে আপনার ভিডিও আপলোড করে আয় করতে পারেন ।

 

চ্যাট GPT থেকে অনলাইনে আয়ের জন্য কনটেন্ট তৈরি করুন

ChatGPT গুগলের কোন প্রতিদ্বন্দ্বী হতে পারবে কি?

ChatGPT গুগলের মতো কোনো সার্চ ইঞ্জিন নয়। ChatGPT হল একটি জিপিটি (জেনারেটিভ প্রি-ট্রেনিং ট্রান্সফরমার) এটি একটি ভাষার মডেলের একটি রূপ, যা এক ধরনের কৃত্রিম বুদ্ধিমত্তা যা মানুষের মতো পাঠ্য তৈরি করতে প্রশিক্ষিত করে তুলা হয়েছে। ChatGPT কে গুগল সার্চ ইঞ্জিনের মতো অনুসন্ধান বা প্রশ্নের উত্তর দেওয়ার মতো কাজ সম্পাদন করার জন্য বানানো করা হয়নি। এটিকে বিশেষ করে বানানো হয়েছে প্রদত্ত প্রম্পট বা ইনপুটের উপর ভিত্তি করে পাঠ্য তৈরি করার উদ্দেশ্যে ChatGPT কে বানানো হয়েছে আর এটি আরও ভাষা অনুবাদ করা , পাঠ্য সংক্ষিপ্তকরণ এবং ভাষা তৈরির মতো কাজের জন্য চ্যাটজিপিটিকে ব্যবহার করা যেতে পারে।

বিশ্বকে বদলে দেবে চ্যাটজিপিটি: বিল গেটস

প্রশ্ন করার সঙ্গে সঙ্গে মানুষের মতো উত্তর দিতে পারে চ্যাটজিপিটি। যা গুগলও করতে পারে না। এটি হলো কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন কন্টেট ক্রিয়েটর। যার পুরো নাম- ‘জেনারেটিভ প্রি-ট্রেইনড ট্রান্সফরমার’। ২০২২ সালের নভেম্বরে বিশ্বের প্রথম সারির মার্কিন গবেষণা ল্যাবরেটরি ওপেন এআই এই চ্যাটবট বাজারে আনে।

এবার চ্যাটজিপিটি সম্পর্কে মুখ খুললেন মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস। তিনি বলেছেন, বিশ্বকে বদলে দেবে চ্যাটজিপিটি। জার্মান সংবাদমাধ্যম হ্যান্ডেলসব্লাটকে দেয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন তিনি। খবর রয়টার্সের।

কনটেন্ট রাইটিং এবং প্রোগ্রামিং থেকে শুরু করে প্রোডাক্ট ডিজাইন, ডেটা এ্যানালাইসিসসহ প্রায় প্রতিটি ডিজিটাল ক্ষেত্রেই প্রভাব ফেলেছে চ্যাটজিপিটি।

এই চ্যাটবট যেকোনো বিষয়ে লিখতে, উত্তর দিতে, কথোপকথন চালাতে, জটিল বিষয়ে পরিষ্কার ধারণা দিতে, সাবলীল অনুবাদ করতে পারে। যেকোনো ভুল ধরিয়ে দিতে পারে এটি।

এর সম্পর্কে বিল গেটস আরও বলেন, আগের কৃত্রিম বুদ্ধিমত্তাগুলো সব বিষয়ে লিখতে ও পড়তে পারতো। কিন্তু  বিষয়বস্তু বুঝতো না। কিন্তু চ্যাটজিপিটির মতো নতুন প্রোগ্রামগুলো চালানো বা চিঠি লিখতে সাহায্য করবে। এতে অনেক অফিসের কাজ আরও সুনিপুণ হবে। শ্রম ও সময় বাঁচবে। তবে আশঙ্কা করা হচ্ছে, এর মাধ্যমে মানুষের চাকরীর বাজার সঙ্কুচিত হয়ে যাবে।

ইতিমধ্যেই চ্যাটজিপিটির প্রতিদ্বন্দ্বী হিসেবে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) নির্ভর চ্যাটবট ‘বার্ড’ আনার ঘোষণা দিয়েছে গুগল। এদিকে চ্যাটজিপিটি সমৃদ্ধ হয়ে আসছে বিংয়ের নতুন সংস্করণ।

ইউএস ফার্ম ওপেনএআই দ্বারা তৈরি এবং মাইক্রোসফ্ট কর্পোরেশন দ্বারা সমর্থিত চ্যাটজিপিটি ইতিহাসে দ্রুততম বর্ধনশীল গ্রাহক অ্যাপ হিসেবে রেট করা হয়েছে।

Leave a Reply